ভ্রমন

ঢাকার সেরা ১২ টি হোটেল

ঢাকার সেরা ১২ টি হোটেল- বাংলাদেশের রাজধানী ঢাকায় ১২ টি সেরা হোটেল অবস্থিত। এগুলো সবই আন্তর্জাতিক মানের। যেহেতু এই হোটেলগুলোতে  দেশী ও বিদেশী লোকের আগমন  হয়।

কারন রাজধানী হওয়ার কারনে,অনেক ফাইভ স্টার,ফোর স্টার, হোটেল থেকে শুরু করে আরো অনেক মানসম্মত হোটেল এখানে আছে। সবদিক থেকে রাজধানীতে ১৫০০ উপরে অনেক আবাসিক হোটেল ও রিসোট আছে। চলুন দেখা যাক রাজধানী ঢাকার সেরা ১২ টি হোটেল।

১। হোটেল রেডিসনঃ 

আন্তর্জাতিক মানের এই হোটেলটি এটি মূলত পর্যটকদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে। এটিতে ওয়াটার গার্ডেন ও বিলাসবহুল ও আভিজাত্যের প্রতিক হিসেবে দন্ডায়মান। রেডিসন হোটেলটি দেখতে অনেক সুন্দর । আপনার প্রথম  দেখাতেই  হোটেল রেডিসনটি মন কেড়ে নিবে। এটি ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে  হোটেল রেডিসন হওয়ার কারণে এর কদর অনেক বেশি।

তাই সহজে বিমান ভ্রমনকরীরা আসা যাওয়া করে থাকেন।হোটেল রেডিসন  এর গ্রহনযোগ্যতাও অনেক বেশি। এখানে অনেক সুবিধা পাবেন যেমন ক্লাব ও লাউঞ্জ সার্ভিস,স্পা,ক্যাফে রেস্টুরেন্ট এবং জিমসহ নানারকম অনেক সুযোগ সুবিধা । এখানে আরো অত্যন্ত মনোমুগ্ধকর রুম পাবেন, রুমের ভাড়া ১৭৫ ইউএস ডলার।

স্পোয়ের ভাড়া বাবদ লাগবে ২৩০ ইউএস ডলার। যদি আপনী গলফসহ নেন তাহলে ভাড়া পড়বে ২৭০ ইউএস ডলার। ডিলাক্স বেড রুমের ভাড়া ২০০ ইউএস ডলার।ওয়াটার গার্ডেনের ৮ম তলায় আছে অনেক বড় মাপের এক্সিকিউটিভ স্যুইট, এর জন্য ভাড়া পড়বে ৫২০ ইউএস ডলার।ভ্রমন পিপাসু সিটিজেন এভারেজ রেটিং: ৪/৭/৫ঠিকানাঃ এয়ারপোর্ট রোজ,ঢাকা ক্যান্টনমেন্ট,ঢাকা-১২০৬।

বুকিং: www.radissonblu.com ট্রাভেলারদের এভারেজ রেটিং: ৪.৭/৫ঠিকানা: এয়ারপোর্ট রোড, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা- ১২০৬।বুকিং: www.radissonblu.comইমেইল: sales.dhaka@radisson.com এবং reserbations.dhaka@radisson.com

২। প্যান প্যাসিফিক সোনারগাঁওঃ

বাংলাদেশের কোন সুনামধন্য পাঁচ তারকা হোটেল না আসলেই সর্বপ্রথম যে নামটি উঠে এসে তা হল সোনারগাঁও প্যান প্যাসিফিক হোটেল। এটি সরকারের মালিকানাধীন যা সরাসরি সরকার পরিচালনা করে থাকে। 

প্যান প্যাসিফিক সোনারগাঁও  হোটেলটিতে মাল্টিকুজিন,স্পা,জিম এবং সুইমিং পুলসহ আরো অনেক বর্তমান মানসম্মত আধুনিক সুযোগ সুবিধা পাবেন। এই হোটেলটি সূচনা লগ্ন থেকে সেবার মান ধরে আছে।

রুম রেঞ্জ ভাড়াঃ এখানে থাকতে চাইলে বিভিন্ন ক্যাটাগরীতে রুম ভাড়া পাবেন। প্যান প্যাসিফিক সোনারগাঁও ডিলাক্স রুমের ভাড়া,৯৭ ডলার থেকে শুরু করে প্রিমিয়াম রুমের ভাড়া ১১৩ ডলার। আর এক্সকুলুসিভ স্যুইটের ভাড়া ২৪০ ডলার। এখানে বাঙ্গালী স্যুইট রুমের ভাড়া ৩৩৩ ডলার থেকে শুরু করে আরো অনেক রকমের রুম ভাড়া পাবেন। 

সেরা ১২ টি হোটেল

ট্যাভেলদের রেটিং আছে- ৪.৬/৫ঠিকানাঃ১০৭ নং কাজী নজরুল ইসলাম এভিনিউ,ঢাকা-১২১৫।বুকিং: www.panpacific.com

৩। দ্যা ওয়েস্টিন ঢাকাঃ

 ২০০৫ সাল থেকে ঢাকা পাঁচ তারকা হোটেলের মধ্যে এটি আরেকটি সুনামধন্য হোটেল দ্য ওয়েস্টিন ঢাকা এখানে আপনি আন্তর্জাতিক মানের বিশেষ সুবিধা সম্বলিত।এখানকার আলোকসজ্জা থেকে শুরু করে অনেক দামি মানের ডেকোরেশন দ্বারা নির্মিত।

হোটেল দ্য ওয়েস্টিন ঢাকা তাই অতিথি আপ্যায়নের সবচেয়ে বড় ভালো হোটেল এটি মূলত দেশী-বিদেশি সকলের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে আছে। এখানে লোকাল গাইড ট্রান্সলেটর কম্পিউটার, রেন্টাল বিউটি সেলুনসহ আধুনিক বৈচিত্র্যময় হোটেল দ্য ওয়েস্টিন ঢাকা সেবা প্রদান করে থাকে মোটকথা আপনার চাহিদা মাপিক সকল সেবা এ হোটেলটিতেই পাবেন। 

 ট্রাভেলের এভারেজ রেটিং এ আছে ৯/১০ ঠিকানা প্লট নং- ০১, রোড নং- ৪৫, গুলশান- ২, ঢাকা- ১২১২ ফোন:   ৮৮০-২-৯৮৯১৯৮৮বুকিং:www. westin.com

৪। লা মেরিডিয়েন ঢাকাঃ

এটি মূলত ১৯৮৯ সাল থেকে বেসরকারি মালিকানায় পরিচালিত হচ্ছে। লা মেরিডিয়ান হোটেল আপনি ইচ্ছা করলেই খুব অল্প সময়ে পাঁচ তারকা হোটেল এর সেবা পেতে পারেন যা একজন ট্রাভেলের মন জয় করে নিবে অনায়াসে তাই এখানে অত্যাধুনিক রুম সার্ভিস সুযোগ সুবিধা পাবেন।

লা মেরিডিয়ান হোটেল বছরের প্রায় সব সময়ই বিভিন্ন ধরনের কনফারেন্স উৎসব পালিত হয়ে থাকে। এর জন্য আপনাকে কমপক্ষে ২দিন আগেই বুকিং দিতে হবে। লা মেরিডিয়ান হোটেল আপনি এখানে পাবেন সুইমিং পুল, বেকারি, বার, স্পা, জিম, ডিস্কো চেইনসপ আউটডোর ইনডোর গেমস সহ আরো অনেক ধরনের নান্দনিক পরিচর্যা পাবেন।  এখানে কোন ফরেন মানি এক্সচেঞ্জের ব্যবস্থা নেই। https://daliatista.com/

লা মেরিডিয়ান হোটেল রুম রেঞ্জ ভাড়া এক্সক্লুসিভ কিং  স্যুইটের একদিনের ভাড়া  লাগতে পারে 420 ইউ এস ডলার এবং ডিলাক্স রুমের দৈনিক ভাড়া  ২০০ ইউ এস ডলার। ক্লাব কিং রুমের ভাড়া ২৮০ ডলার। 

এটি ট্রাভেলদের এভারেজ রেটিং এ আছে ৮.৮ / ১০ঠিকানা: বাড়ি # ১১, সড়ক # ১২, সেক্টর #উত্তরা ঢাকা।

 ফোন: ০১৮২৩-০৬৩৩৫৮ইমেইলঃ hdmeeridian@yahoo.comবুকিং:le-meridien-dhaka-hotel.com

৫।  লেকশোর হোটেলঃ

যা সহজে একজন অতিথীর কাছে বিশেষ সুনাম অর্জন করে থাকে হোটেল  লেকশোর এখান থেকে আপনি ইচ্ছা করলেই দেশ-বিদেশে নানা ধরনের ট্যুরে বেড়াতে পারেন। এই হোটেলটিতে রূপ টপ সুইমিং পুল রেস্টুরেন্টের বিশেষ সুবিধা হোটেল। উল্লেখ্য এ হোটেলটিতে বাইসাইকেল রেন্ট সুবিধা যা পর্যটকদের শহর ঘুরে  দেখার জন্য অত্যন্ত নতুন  মাত্রা রচনা করেছে।

রুম রেঞ্জের ভাড়াঃ  আধুনিক ও মার্জিত নকশা নির্মিত হোটেলটিতে প্রায় ৬০ টির উপরে কক্ষ রয়েছে, এখানে মোট ৬ ধরনের সুইট, এক্সিকিউটিভ ডিল্যাক সুইট, যা ৩৩০ ইউ এস ডলার, এক্সিকিউটিভ প্রিমিয়াম ডিলাক্স সুইট, যা ৩৫০ ইউ এস ডলার, ৪৪৯ ইউ এস ডলার, স্টুডিও অ্যাপার্টমেন্ট ৪৪৯ ইউ এস ডলার, ক্রাউন সুইট ৪৪৫ ইউএস ডলার প্রেসিডেন্সিয়াল সুইট ৮৯৫ ইউএস ডলার যা আপনাকে সেখানে থাকার জন্য উপরোক্ত ভাড়া প্রদান করতে হবে।

ট্রাভেলদের এভারেজ রেটিং এ আছে ৮.৮/ ১০ ঠিকানা: বাড়ি: ৪৬, সড়ক: ৪১ গুলশান: ০২, ঢাকা- ১২১২  ফোন:৮৮০২-৮৮৫৯৯১,৮৮৬১৭৮৭ ইমেইল: info@lakeshorehotel.com.bd বুকিং:www.lakeshorehotel.com

৬। ইন্টারকন্টিনেন্টাল হোটেলঃ

তাই আপনি এখানে অত্যন্ত আকর্ষণীয়  পরিবেশে সবদিক থেকে সরিয়ে সিটে আছে এই হোটেলটি এর ঐতিহ্যময় নানা স্থাপত্য কারুকার্য দ্বারা নির্মিত এই হোটেলটি।

এখানে নিজস্ব হল রুম সহ রেস্টুরেন্ট ক্যাপ বা লাউন্স গার্ডেন সাটল ব্যবস্থা বাদে সার্বক্ষণিক পার্কিং আউটডোর গেম ক্লাব সহ আরো বিভিন্ন ধরনের সেবা পেতে পারেন।https://vromonguide.com/রুম রেন্স ভাড়াঃ এই হোটেলটিতে সাধারণত তিন রকমের। 

সেরা ১২ টি হোটেল

৭। হোটেল ৭১ঃ

এ হোটেলটি ঢাকার প্রাণকেন্দ্রে বিজয়নগর অবস্থিত। হোটেল ৭১ অনেক বছর ধরে ঢাকা সেরা দশ হোটেলের তালিকায় অবস্থান করেছে তিন তারকা বিশিষ্ট এই হোটেলটি। আপনি পাবেন বাংলাদেশ ১৯৫২ সাল ভাষা আন্দোলন থেকে ১৯৭১সাল  স্বাধীনতা সংগ্রামী যুদ্ধের সকল চিত্রকর্ম কাঠের কারুকার্য দ্বারা সাজানো হয়েছে হোটেল ৭১।

 ট্রাভেলের অ্যাভারেজ রেটিং এ আছে ৮.৯/১০ ঠিকানা: কাইজ উদ্দিন টাওয়ার, ১৭৬, শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি( পুরাতন ৪৭, বিজয়নগর) ঢাকা ১০০০্ বুকিং:www.hotel71bd.com  Email: info@hotel71bd.com

৮। আমারী ঢাকাঃ

এটি মূলত থাইল্যান্ডের ব্র্যান্ড চেইন আমারি  ঢাকা মহাখালী থেকে প্রায় তিন কিলোমিটার দূরে অবস্থিত। এটি মূলত কূটনৈতিক ও ব্যবসায়িক পাড়ায় অবস্থিত আমারি ঢাকা হোটেলটি ।

আপনি হোটেল নিতে পাবেন আউটডোর সুইমিং পুল জিম, এই হোটেলটি অভিযাত্রী শ্রেনীর মানুষদের জন্য বিশেষ স্থান দখল করে রেখেছে। জাপানিজ,ইন্ডিয়ান, চাইনিজ থাই খুঁজিনের খাবার বিশেষভাবে আলাদা ৪ কিচেনের ব্যবস্থা করা আছে। আর ডেকে ৪১ রকমের রূপ টপ রেস্টুরেন্টও আছে যার বিশেষ সুনাম অর্জন করে থাকে।ট্রাভেলদের এভারেজ রেটিং এ আছে ৮.৪/১০ ঠিকানা: ৪৭, রোড- ৪১, গুলশান দুই, ঢাকা -১২১২ বুকিং: www.amari.com

৯। ক্যাপিটেল হোটেলঃ

এই তিন তারকা হোটেলটি অত্যন্ত মনো মুগ্ধকর পরিবেশে অবস্থিত the capital hotel আন্তর্জাতিক মানের ট্রাভেলের তালিকার দিক থেকে নাম্বার ওয়ান। হোটেলটি ঝকঝকে চকচকে পরিবেশ সম্মত দিক থেকে অত্যন্ত সুবিধা জনক স্থান ক্যাপিটাল হোটেল। এখানে আপনি ফ্রি ইন্টারনেট ব্যবস্থা পারকিং, ওয়াইফাই, কন্টিনেন্টাল,

ব্রেকফাস্ট ছাড়াও অনেক ধরনের খাবার ব্যবস্থা আছে। আপনি ইচ্ছা করলেই স্বল্প অর্থ দিয়েই অনেক ধরনের সুযোগ সুবিধা সংবলিত রুম ভাড়া পাবেন এসি ফ্যামিলি রুমের জন্য দৈনিক ভাড়া ২৪৫০ টাকা এসি ডাবল ও ট্রিপল রুমের ভাড়া ২৭০০ টাকা থেকে ৩০০০ টাকা এবং নন এসি সিঙ্গেল রুমের ভাড়া ১০০০টাকা থেকে ১৪০০ টাকা পর্যন্ত নন এসি ডাবল ও ট্রিপল রুমের ভাড়া ১৯০০ থেকে ২৭০০ টাকা পর্যন্ত ভাড়া লাগবে।

ট্রাভেলদের এভারেজ রেটিং রয়েছে ৯.১/১০ ঠিকানা: ৬৯, নয়াপল্টন, ভিআইপি রোড, ঢাকা- ১০০০ ফোন: ৯৩৫০২৪৬,৯৩৫৮২৬৯ মোবাইল- ০১৭২১-৫৯৫৫৬৮

১০। হোটেল রাজমনি ঈশা খাঁঃ

হোটেল রাজমনি শাখা একটি তিন তারকা বিশিষ্ট হোটেল যা, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়েছে ঢাকার রাজধানীতেই। বর্তমানে আগের মতো জনপ্রিয় না হলেও এর সেবার মান অত্যন্ত আন্তর্জাতিক মানের সেবা প্রধান করে থাকে।তাই এই হোটেলটি ট্রাভেলদের মনের কোথায় স্থান নিয়েছে এই হোটেলটি চারতলায় বিশিষ্ট ব্যক্তি মালিকানাধীন পরিচালিত হয়ে থাকে।

যা সেটা তো নিয়ন্ত্রিত হোটেল হোটেল রাজমনি ঈশা খাঁ এটি মূলত কনফারেন্স ও বিভিন্ন মিটিং এর জন্য বিখ্যাত।হোটেলের নিজস্ব পরিবহনের মাধ্যমে অতিথিদের সেবা প্রদান করে থাকেন এছাড়াও লোকাল গাইড আই সিকিউরিটি  ফাস্ট এইডসহ সিকিউরিটি প্রদান করে থাকে।

রুম  রেঞ্জ ভাড়া: এখানে ডাবল বেডের অত্যন্ত মুগ্ধকর পরিবেশে সিটি ভিউ রুমের ভাড়া ৪৭০০ টাকা এবং আপনাকে সিঙ্গেল রুমের বেডের ভাড়া ডিলাক্স সিটি ভিউ রুমের ভাড়া ৩২০০ টাকা কনফারেন্স রুমের সর্বনিম্ন ভাড়া ৫০০০০  টাকা ।মনে রাখতে হবে আপনাকে  প্রতিটি ভাড়ার সাথে ১৫% টেক্স ভ্যাট আলাদাভাবে দিতে হবে

ট্রাভেল ট্রাভেলদের এভারেজ রেটিংয়ে রয়েছে ৮,৯/ ১০ইমেইল:razmoni@bd.com ঠিকানা:৮৯/৩,ভি আই পি রোড কাকরাইল,ঢাকা ১১০০ বুকিং: hotelrazmoni.com

১১। সুন্দরবন হোটেলঃ

সুন্দরবন এই হোটেলটি ১৯৮৫ সালে রাজধানীতেই প্রতিষ্ঠিত হয় আলহাজ্ব কাদের এন্ড সন লিমিটেড এর অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে। তাই দুই তারকা হোটেল বিশিষ্ট মধ্যে সুন্দরবনের আলাদা কদর ও পরিচিতি সর্ব জায়গায় বিরাজমান ।

তাই এর জনপ্রিয়তাও অনেক বেশি। আর তাইতো দেশি ও বিদেশী পর্যটকদের রুচিবোধের কথা মাথায় রেখেই এই হোটেলটির নিচ তলায় রয়েছে অত্যাধুনিক মাল্টিকুইন রেস্টুরেন্ট। 

তাই আপনি ইচ্ছা করলেই, আপনার সাধ্যমত এখানে থাকতে পারেন। রুম রেঞ্জ ভাড়া: এই হোটেলটি  শীতাতপ নিয়ন্ত্রিত এখানে প্রায় ১০০ টি কক্ষ রয়েছে প্রতিটি কক্ষের সাথেই এটাস্ট বাথরুম ও বারান্দা পাবেন।

১২। হোটেল সিটি হোমসঃ

সিটি হোমসএই হোটেলটি ২০০৩ সাল থেকে এর যাত্রা শুরু করে। । এটি মূলত ঢাকা রাজধানী উত্তরায় দেশী ও বিদেশী পর্যটকদের সেবা প্রদান করে থাকে ঢাকার বাইরে আসে। 

এই হোটেলটিতে মানি এক্সচেঞ্জ করা যায়। সারাক্ষণ বিদ্যুৎ পানি তাছাড়াও আপনি ইচ্ছা করলেই অগ্রিম বুকিং দিতে পারবেন।রুম  রেঞ্জ ভাড়া:  এই হোটেলে মোট ২৬ টি কক্ষ আছে প্রতিটি কক্ষেই স্ট্যান্ডার্ড কোয়ালিটি সম্পন্ন ও আকর্ষণীয়। তাই ডিলাক্স  সুইট, স্ট্যান্ডার্ড এই তিন ক্যাটাগরিতে সিটি হোমস হোটেলেরুম ভাড়া পাওয়া যায়। 

ট্রাভেলের এভারেজ রেটিংয়েরয়েছে৭.১/১০ ঠিকানা:  সিটি হোমস, বাড়ি# ৪, রোড# ৩/বি,সেক্টর#৬(আজিমপুর) উত্তরা ,ঢাকা ইমেইল:cityhomes@dhaka.netফোন:02-8951463,02-8931280

আপনার ভ্রমন শুভ হোক

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *