চাকুরী বাজার

মোবাইল ব্যাংকিং নগদ সম্পর্কে সকল তথ্য জেনে রাখুন

মোবাইল-ব্যাংকিং-নগদ- বাংলাদেশ মোবাইল ব্যাংকিং নগদ এর ব্যবহার সম্পর্কে এবং নগদের সকল তথ্য প্রদানের আলোকে আজকে আমার এই কন্টেইনটি আপনাদের জন্য লেখা। যারা মোবাইল ব্যাংকিং নগদ লেনদেন সম্পূর্ণ করতে চান? তাদের জন্য সহযোগী মোবাইল ব্যাংকিং নগদ এর যাবতীয় তথ্য ,মোবাইল ব্যাংকিং নগদ এর মাধ্যমে আপনি সহজে দেশের যেকোন প্রান্তে এবং বহির্বিশ থেকে টাকা লেনদেন করা অত্যন্ত ইজি । তাহলে চলুন দেখে নেয়া যাক নগদ সম্পর্কে তথ্য।  https://daliatista.com

মোবাইল ব্যাংকিং নগদ একাউন্ট খোলার নিয়ম 

এই মোবাইল ব্যাংকিং নব দেখান খোলার দুটি পদ্ধতি আছে একটি হচ্ছে নগদ মোবাইল ব্যাংকিং এর অ্যাপস ব্যবহার করে আরেকটি হচ্ছে ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে।

মোবাইল-ব্যাংকিং-নগদ-এছাড়াও আপনি চাইলে আপনার নিজ একাউন্ট তৈরি করতে পারবেন এমনকি আপনি চাইলে নগদ এজেন্ট আউটলেট  অ্যাকাউন্ট  তৈরি করতে সক্ষম হবেন।

মোবাইল-ব্যাংকিং-নগদ-

বিদ্যুৎ বিল আমরা নগদ একাউন্ট থেকে দিতে পারবেন

এই তথ্য প্রযুক্তি যুগে এখন আর কোন ব্যাংকে যে বিদ্যুৎ বিল দেওয়ার প্রয়োজন পড়ে না আপনি যেকোনো সময় যে কোন মুহূর্তেই আপনার নগদ একাউন্ট থেকে বিদ্যুৎ বিল দিতে পারবেন। 

নগদ সেন্ড মানি 

আপনি যদি নগদ একাউন্ট থেকে অন্য একাউন্টে সেন্ড মানি করেন তাহলে সে ক্ষেত্রে আপনার নগদ শেন মানি চার্জ জিরো হবে যদি আপনি নগদ অ্যাপস ব্যবহার করে টাকা পাঠান।

নগদ এজেন্ট কমিশন সিস্টেম

আপনি যদি নগদ এজেন্ড  ধারী হয়ে থাকেন তাহলে এজেন্ট হওয়ার পরবর্তী সময়ে নগদ একাউন্ট থেকে যেকোনো মূল্যের আর্থিক লেনদেন করতে সক্ষম হবেন।

মোবাইল-ব্যাংকিং-নগদ-এক্ষেত্রে একজন এজেন্ট একাউন্ট ধারী নগদ একাউন্টের মাধ্যমে যদি কোন কাস্টমার এক হাজার টাকা পাঠায় সে ক্ষেত্রে আপনি একটু মাধ্যমে তুলে দেন তাহলে প্রতি হাজারে ৪ টাকা ১০ পয়সা পাবেন। https://www.google.com

অতঃপর আপনার একাউন্টের মাধ্যমে যদি কোন গ্রাহক এক লক্ষ টাকা তুলেন তাহলে সে ক্ষেত্রে আপনার কমিশন আসবে প্রতি লাখে ৪১০ টাকা হারে।

আপনি সহজভাবে বুঝতে চাইলে আপনি প্রতি হাজারে নগদ এজেন্ট কমিশন হিসাবে ৪.১০% হারে পতে সক্ষম হবেন।

মোবাইল ব্যাংকিং নগদ লেনদেন 

মোবাইল ব্যাংকিং নগদের একজন গ্রাহকের  দোরগোড়ায় পৌঁছে দিয়েছে এই সেবা, কিন্তু লেনদেনের লিমিট করে দিয়েছে নিম্নে লেনদেনের লিমিট সম্পর্কে চার্ট প্রদান করা হলো।

নাম প্রতিদিন লিমিট মাস লিমিট
ক্যাশ ইন ১০ ২৫০০০০ ৫০ ৫০০০০০
সেন্ট মানি ৫০ ২৫০০০০ ১৫০ ৫০০০০০
মোবাইল রিচার্জ ৫০ ১০০০০ ১৫০০ ১০০০০০
ক্যাশ আউট ১০ ২৫০০০০ ৫০ ৫০০০০০

আপনি উপরে উল্লেখিত যে চারটি দেখানো হলো সেই লিমিটের মধ্যে প্রতি মাসে আপনি লেনদেন করতে পারবেন।

মূলত উপরে উল্লেখিত যে লিমিট দেখানো হয়েছে, সেই লিমিটের মধ্যে আপনি চাইলে প্রতি মাসের জন্য লেনদেন করতে পারবেন।

নগদ একাউন্ট কাস্টমার কেয়ার

মোবাইল-ব্যাংকিং-নগদ-আপনি যদি আপনার মোবাইল ব্যাংকিং নগদ এর সেবা বন্ধ করতে চান তাহলে কাস্টমার কেয়ারে যোগাযোগ করলে আপনার একাউন্টটি বন্ধ করে অথবা চালু করে দিতে পারে।

সমাপনীঃ উপযুক্ত আলোচনা দ্বারা মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে আপনি যেকোনো অ্যাকাউন্ট এবং এজেন্ট খুলে ব্যবসা করে জীবন জীবিকা নির্বাহ করতে পারবেন। উপরে উল্লেখিত আমার এই কনটেন্টটিতে যে সমস্ত তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করা হলো আশা করি আপনারা বুঝতে পেরেছেন। আপনার যদি আমার এই আর্টিকেলটি ভালো লেগে থাকে অবশ্যই আপনার প্রিয় বন্ধুর কাছে শেয়ার করবেন। আরও  আরও যদি  নিত্য নতুন  তথ্য ও উপাত্ত  পেতে চান তাহলে আমার ফেসবুক পেজে ফলো দিয়ে পাশে থাকবেন। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *