আজকের টাকার রেট

আফগানিস্তান টু বাংলাদেশ টাকার রেট । Afghanistan to Bangladesh Taka rate ২০২৪

আফগানিস্তান টু বাংলাদেশ টাকার রেট Afghanistan to Bangladesh Taka rate ২০২৪

আসসালামু আলাইকুম বন্ধুরা, তোমরা যারা অনলাইনের মাধ্যমে আফগানিস্তান টু বাংলাদেশের টাকার রেট সম্পর্কে জানতে চাও তাদের জন্য নিয়ে আসছি আমরা আমাদের আজকের এই পোস্টটি। আফগানিস্তান টু বাংলাদেশের টাকার রেট সম্পর্কে জানতে হলে আপনারা আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পন্ন মনোযোগ সহকারে পড়বেন।

আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে তুলে ধরেছি আফগানিস্তান টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য। আমাদের আজকের এই পোস্টে থাকছে আফগানিস্তানের ১  টাকা সমান বাংলাদেশের কত টাকা? আফগানিস্তানের ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা? আফগানিস্তানের ৫০০  টাকা সমান বাংলাদেশের কত টাকা? এই সমস্ত বিস্তারিত তথ্যের জন্য আমাদের আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। 

আফগানিস্তান টু বাংলাদেশ টাকার রেট

আফগানিস্তানের মুদ্রার নাম 

আফগানিস্তান এশিয়া মহাদেশের অন্তর্ভুক্ত একটি দেশ। দেশের সাথে নামের অনেক মিল রয়েছে। অর্থাৎ আফগানিস্তানের মুদ্রার নাম হচ্ছে আফগান রুপি। আর আফগানিস্তানের প্রচলিত ব্যাংকের নোটগুলো হল ১R, ৫Rs, ১০Rs, ৫০Rs, ১০০Rs।আফগানিস্তানের টাকার প্রতীক হলো R,Rs।

আফগানিস্তানের ১ টাকা সমান বাংলাদেশর যতো টাকা

বাংলাদেশের অনেক নাগরিকই আফগানিস্তানের প্রবাসী হিসেবে বসবাস করছে। প্রবাসী হিসেবে আফগানিস্তানে থাকায় অবশ্যই তাদেরকে আফগানিস্তানের টাকার মান সম্পর্কে জেনে রাখা উচিত। কেননা আফগানিস্তান থেকে বাংলাদেশের টাকা পাঠাতে হলে আপনাকে অবশ্যই আফগানিস্তানের টাকার মান সম্পর্কে জানতে হবে। বর্তমানে আফগানিস্তানের ১  টাকা সমান বাংলাদেশের ১.৪৬  টাকা।

আফগানিস্তানের আজকের টাকার রেট 

প্রতিটি দেশের টাকার মান প্রায় প্রতিনিয়ত উঠানামা করতে থাকে।তবে প্রতিটি দেশের ওই টাকার মান ভিন্ন ভিন্ন হয়ে থাকে।আর প্রতিটি দেশের ওই টাকার মান নির্ভর করে তার অর্থনৈতিক অবস্থার উপর। ঠিক তেমন এই আফগানিস্তানের টাকার মান প্রতিনিয়ত উঠানামা করছে। যেমন, গত সেপ্টেম্বর মাসে আফগানিস্তানের টাকার রেট ছিল ১.৪০ টাকা। তবে ২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী আফগানিস্তানের টাকার রেট ১.৪৬ টাকা। 

আফগানিস্তানের ১০০ টাকা সমান বাংলাদেশের যত টাকা

বর্তমানে আফগানিস্তানের টাকার রেটের সাথে বাংলাদেশের টাকার রেটের তফাৎ হলো ০.৪৯ টাকা। আফগানিস্তানের ১ টাকা হলে বাংলাদেশের ১.৫৯ টাকা। অর্থাৎ আফগানিস্তানের ১০০ টাকা সমান বাংলাদেশের ১৫৯ টাকা। https://daliatista.com

আফগানিস্তানের ৫০০ টাকা সমান বাংলাদেশের যত টাকা

আফগানিস্তানে বসবাসকারী বাংলাদেশী অনেক প্রবাসী রয়েছে।দৈনন্দিন জীবনে তারা যেমন অর্থ উপার্জন করছে ঠিক তেমনি তারা বিভিন্ন কাজে অর্থ ব্যয় করছে কাজেই আফগানিস্তানে বসবাসকারী প্রবাসীদের অবশ্যই আফগানিস্তানের টাকার মান জেনে রাখা উচিত। বর্তমানে আফগানিস্তানের ৫০০ টাকা সমান বাংলাদেশের ৭৯৫ টাকা।

আফগানিস্তানের ৫০০০ টাকা সমান বাংলাদেশের যত টাকা

বাংলাদেশের অনেক নাগরিক রয়েছে যারা বর্তমানে আফগানিস্তানের প্রবাসী। এবং বাংলাদেশের অনেকেই রয়েছেন যারা ব্যবসা-বাণিজ্যের জন্য আফগানিস্তানে যাতায়াত করে থাকে।আফগানিস্তানের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে খুব একটা বেশি তফাৎ না হলেও তাদের অবশ্যই আফগানিস্তানের টাকার মান সম্পর্কে জেনে রাখতে হবে। বর্তমানে ২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী আফগানিস্তানের ৫০০০ টাকা সমান বাংলাদেশের ৭৯৫০ টাকা।

আফগানিস্তান থেকে বাংলাদেশে টাকা বিনিময় হার

বর্তমানে  বিশ্বের প্রতিটি দেশেই টাকার মান প্রতিনিয়ত উঠানামা করছে। কাজেই যারা আফগানিস্তানে বাংলাদেশের প্রবাসী রয়েছেন তাদের অবশ্যই আফগানিস্তান থেকে বাংলাদেশের টাকা বিনিময়ের হার সম্পর্কে জেনে রাখতে হবে। বর্তমানে আফগানিস্তান থেকে বাংলাদেশে টাকা বিনিময় হার ১.৫৯ টাকা। কিছুদিন ধরে এই টাকার মান প্রায় একই রয়েছেন।

আফগানিস্তান টু বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশী যারা আফগানিস্তানে প্রবাসী রয়েছেন তারা আফগানিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে হলে অবশ্যই কোন না কোন মাধ্যমে টাকা পাঠাতে হবে। তবে আপনি যদি আফগানিস্তান থেকে বাংলাদেশে বৈধভাবে টাকা পাঠাতে চান।  তাহলে আপনাকে অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে  হবে।

ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে হলে সর্বপ্রথম আপনাকে অবশ্যই আফগানিস্তানের আজকের টাকার রেট সম্পর্কে জানতে হবে। কেননা আপনি ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে চাইলে আপনাকে অবশ্যই সেখানে টাকার পরিমাণ উল্লেখ করতে হবে যার কারণে আপনাকে আফগানিস্তানের টাকার মান সম্পর্কে সম্পূর্ণ নির্ভুল তথ্য জানতে হবে।

আপনারা কেউ আফগানিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চাইলে অবৈধভাবে  পাঠানোর চেষ্টা না করে অবশ্যই বৈধভাবে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাবেন।https://www.google.com

শেষ কথা,

আশা করি আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে উপকৃত হয়েছেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনারা উপকৃত হয়ে থাকলে অবশ্যই আপনার পরিচিত মানুষকে এই পোস্টটি শেয়ার করবেন। এবং এমন আরো আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ।

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *