আজকের টাকার রেট

আজকে দুবাই ১ দিরহাম সমান বাংলাদেশের কত টাকা হবে (Ajke Dubai 1 dirham = Bangladeshi Koto taka Hoy) 2024

আজকে দুবাই ১ দিরহাম সমান বাংলাদেশের কত টাকা হবে ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 আজ ০৪ জানুয়ারী  ২০২৪  ইং প্রিয় পাঠক  ভাই ও বোনেরা সকলের প্রতি সালাম আসসালামু আলাইকুম হিন্দু ভাইদের নমস্কার অন্যান্য জাতির প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে আজকে আমার এই আর্টিকেলটি লেখা শুরু করছি। দুবাইয়ের দেরহাম ও বাংলাদেশি টাকা সম্পর্কে। আশা করি আপনারা আমার এই পোস্টটি ভালভাবে করতে পারলেই আপনি সহজে বুঝতে পারবেন দুবাই বনাম বাংলাদেশী কত টাকা সম্পর্কে অবগত হবেন।  অনেক ভাই-বোন  মধ্যপ্রাচ্যের  একটি উন্নয়নশীল উন্নত দেশ দুবাই যা এখানে রয়েছে বিলাসবহুল  বড় বড় হোটেল ও পর্যটন এরিয়া। 

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024

বিশেষ করে  অর্ধশিক্ষিত বাংলাদেশী নাগরিকরা  দুবাইয়ে বসবাস করে এবং বিভিন্ন পেশায় নিয়োজিত থাকে। তারা পরিবারের জন্য টাকা পাঠাতে চাইলে  না জেনে বুজে টাকা পাঠায়।

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 কারণ একটাই তারা  বর্তমান বিশ্বায়নের যুগে প্রতিনিয়ত ডলারের দাম আপ ডাউন হয়ে থাকে  তাই কখন দুবাইয়ের দেরহাম সমান বাংলাদেশি টাকা কম বেশি হয় সে সম্পর্কে না জেনে তারা বাংলাদেশে তাদের পরিবারের জন্য টাকা পাঠায়।https://daliatista.com

যে সমস্ত বন্ধুরা  অনলাইনে  ঘাটাঘাটি করে জানতে চায় দুবাইয়ের ১ দিরহাম  সমান বাংলাদেশি কত টাকা হবে তাদের জন্য আজকে আমার এই পোস্টটি লেখা আশা করি আপনারা এই পোস্টটি পড়লে উপকৃত হবেন। এই পোস্টটিতে  দুবাইয়ের এক দিরহাম থেকে শুরু করে এক হাজার দিরহাম পর্যন্ত বাংলাদেশি মানি এক্সচেঞ্জ  করলে কত টাকা হবে তা আপনাদেরকে জানাবো

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2023

আপনি কখন  দুবাই থেকে বাংলাদেশের টাকা পাঠালে  টাকার মান বেশি পাবেন ?

আপনার নিশ্চয়ই অবগত থাকবেন যেহেতু বিশ্বায়নের যুগে সব সময়  ডলার এর মানি এক্সচেঞ্জ করে টাকার মান ধরা হয় আর এটি প্রতিনিয়ত কম বেশি হয়ে থাকে। তাই আপনাকে একটি বিষয় মনে রাখতে হবে যে সময় আপনি বাংলাদেশে টাকা পাঠাবেন।

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 সেই সময় অবশ্যই আপনি অনলাইনের মাধ্যমে জেনে নিয়েই আপনার পরিবারের কাছে টাকা পাঠাবেন। তাহলে একটি কাজ হবে আপনি প্রতিনিয়ত টাকার মান সম্পর্কে সজাগ থাকবেন।

যখন আন্তর্জাতিক কারেন্সি রেট অর্থাৎ  একটি দেশের  তথা দুবাই অর্থনৈতিক অবস্থা ভালো থাকে তখন দুবাইয়ের টাকা রেট এর মান বৃদ্ধি পায়। সেই সময় আপনি  আপনার গচ্ছিত টাকা  আপনার পরিবারের কাছে পাঠালে সহজে আপনি লাভবান হবেন।

অনেকেই  মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেশে টাকা পাঠায়

এটি একটি  অবৈধ পন্থা , যাকে বলা চলে  হুন্ডির মাধ্যমে  বাংলাদেশে টাকা পাঠায় অনেক প্রবাসী ভাই ও বোনেরা। তারা বাংলাদেশ ব্যাংকে কর তথা ভ্যাট ট্যাক্স ফাঁকি দিয়ে তাদের প্রিয়জনের কাছে সরাসরি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তারা টাকা পাঠাতে স্বাচ্ছন্দ বোধ করে। 

 পরিসংখ্যানে দেখা গেছে  তারা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিবারের কাছে টাকা পাঠালে  তারা সঠিক টাকাটা এর মূল্য পেয়ে থাকে। আর যদি তারা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠায় ।

প্রবাসী ভাইবোনদের জন্য সুখবর

আপনি জানলে খুশি হবেন  বর্তমান প্রবাসী যে সমস্ত বিদেশে নাগরিক আছেন এবং তাদের পরিবারের জন্য টাকা পাঠার  জন্য চিন্তাভাবনা করতেছেন। তারা যদি বাংলাদেশ ব্যাংক হয়ে তাদের পরিবারের কাছে টাকা পাঠায় তাহলে সরকার কর্তৃক  ঘোষিত ৫% প্রণোদনা  বাবদ দ্বারা   টাকা দিবে ।

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 কাজেই  বর্তমান সময়ে যদি আপনি আপনার পরিবারের কাছে টাকা পাঠাতে চান  তাহলে অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাবেন তাহলে আপনি  একদিক থেকে  দুবাইয়ের  দিরহাম  বাংলাদেশি টাকা  লাভবান হবেন।

দুবাইয়ের ১  দিরহাম সমান বাংলাদেশি কত টাকা

প্রিয় প্রবাসী ভাই বোনেরা  আজকে পর্যন্ত  দুবাইয়ের এক দিরহাম সমান বাংলাদেশি ২৯.৮৯পয়সা পর্যন্ত আপনি পেতে পারেন। আপনি যদি মানি এক্সচেঞ্জ করে  দুবাই থেকে বাংলাদেশে টাকা পাঠান তাহলে আপনাকে ৫%  প্রণোদনা সহ  আপনি ২৯.৮৯ টাকা পয়সা পর্যন্ত পেতে সক্ষম হবেন। 

দুবাইয়ের ১০  দিরহাম সমান  বাংলাদেশি যত টাকা

বিশ্বায়নের যুগে  আপনি অনলাইনের মাধ্যমে  সার্চ দিয়ে  তাৎক্ষণিকভাবে জানতে পারবেন আজকে দুবাইয়ের  তথা সারা বিশ্বের টাকা রেট সম্পর্কে। আর যদি আপনি দুবাইয়ে বসবাস করে থাকেন এবং আপনার পরিবারের জন্য টাকা পাঠানোর চিন্তা-ভাবনা করে থাকেন তাহলে আজকের রেট অনুযায়ী দুবাইয়ের  ১০ দিরহাম সমান  বাংলাদেশি  ২৯৮.৯পয়সা হবে সেই অনুযায়ী আপনি আপনার কাঙ্খিত টাকাটি পাঠাতে পারেন ।

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2023

১০০ দিরহাম সমান  বাংলাদেশি টাকা

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 আপনি আজকে  যদি টাকা পাঠাতে চান? তাহলে অবশ্যই আপনাকে বিভিন্ন দেশের  কারেন্সি রেট সম্পর্কে জেনে আপনি টাকা পাঠাতে পারবেন। আর দুবাইয়ের  দিরহাম সম্পর্কে জেনে আপনি বাংলাদেশে টাকা পাঠাতে পারেন।

আজকের  সর্বশেষ তথ্য অনুযায়ী  দুবাইয়ের ১ দিরহাম সমান ৩১ টাকা ২৯ পয়সা  সেই হিসাবে  আপনাকে ১০০ দিরহামকে  সমান গুন করে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। আজকে আপনি যদি ১০০ দিরহাম  বাংলাদেশের টাকা পাঠাতে চান তাহলে হবে ২৯৮৯ টাকা।

১০০০ দিরহাম সমান বাংলার কত টাকা

মধ্যপ্রাচ্যের দেশ দুবাই  এটি একটি উন্নত দেশ বর্তমান সময়ের  অনেক ধনী রাষ্ট্র কে পিছে ফেলে তারা উন্নয়নের দিকে চলে যাচ্ছে । তাই অনেক প্রবাসী  বিশেষ করে বাংলাদেশী নাগরিকদের বিশেষ আকর্ষণীয় জায়গা কর্মযজ্ঞ হয়ে উঠতে চলছে দুবাই দেশে। এই দেশে অনেক হোটেল মোটেল সহ আরো বিভিন্ন চাকরির সুবিধা সম্বলিত একটি দেশ দুবাই। 

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 বর্তমানে  এই দেশে  বাংলাদেশী নাগরিকদের জন্য বেশ ভালো একটি সুবিধার জায়গা করে নিয়েছে।  বর্তমান আজকে অনুযায়ী দুবাইয়ের  এক হাজার দিরহাম সমান  বাংলাদেশি ৩১ হাজার ২৯০ টাকা হবে। আপনার ইচ্ছা মত আপনার প্রিয়জনের কাছে আপনার কষ্টের টাকা বাংলাদেশে পাঠাতে সক্ষম হবেন।

 

দুবাই দেশের দিরহাম  বনাম বাংলাদেশি টাকা

দুবাইয়ের  দিরহাম

বাংলাদেশী টাকা

দুবাইয়ের ১ দিরহাম সমান বাংলাদেশী টাকা =  ২৯.৮৯ পয়সা
দুবাইয়ের  ৫ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ১৪৯.৪৫
দুবাইয়ের  ১০ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ২৯৮.৯
দুবাইয়ের  ২৫ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ৭৪৭.২৫
দুবাইয়ের  ৫০ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ১৪৯৪.৫
দুবাইয়ের  ১০০  দিরহাম সমান বাংলাদেশী টাকা = ২৯৮৯
দুবাইয়ের  ৫০০ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ১৪৯৪৫
দুবাইয়ের  ১০০০ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ২৯৮৯০
দুবাইয়ের  ৫০০০ দিরহাম সমান বাংলাদেশী টাকা = ১৪৯৪৫০

 কেন আপনি দুবাইয়ের  দিরহাম সম্পর্কে জানবেন ?

ajke-dubai-1-dirham-bangladeshi-koto-taka-hoy-2024 এই প্রশ্নটির উত্তর হচ্ছে বর্তমানে অনেক নাগরিক দুবাই যেতে চান অনেক নাগরিক ব্যবসা করতে চান এবং অনেক প্রবাসী ভাই ও বোনেরা বাংলাদেশে টাকা পাঠাতে চান  তারা অনেক কিছু না জেনে বুঝেই  হুট করে সিদ্ধান্ত নিয়েই তাদের পরিবারের কাছে টাকা পাঠায়। তারা অনেক কিছুই জানেনা আজকে এই বিশ্বায়নের যুগে আমরা কত উর্ধ্বে চলে গেছি।

এখন প্রতিনিয়ত মানুষ কারো কাছে জানতে চাওয়া বা পরামর্শ নেওয়া থেকে বিরত থেকে তারা সবাই নষ্ট না করে অনলাইনের মাধ্যমেই তথা গুগলেই সবকিছুই এখন হাতে নাগালি পেয়ে যায়। তাই আপনি পৃথিবীর যেকোন প্রান্তেই থাকেন না কেন যদি আপনি বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাকে বর্তমান রেট সম্পর্কে অবগত হয়ে টাকা পাঠাতে হবে। https://www.google.com

শেষ কথাঃ যেহেতু দুবাই  দেশটি প্রচুর পরিমাণে কর্মের একটি জায়গা। যা বাংলাদেশে অনেক নাগরিক সেখানে কাজের সন্ধানে যেয়ে থাকেন। আপনি যদি প্রবাসী অথবা সেই দেশ সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনার উপযুক্ত তথ্যগুলো  দুবাই দেশের দিরহাম সম্পর্কে  জানতে হবে। আশা করি আপনারা আজকে আমার এই আর্টিকেলটিতে  দুবাইয়ের দিরহাম সম্পর্কে আপনাদেরকে অবগত করতে পেরেছি। আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার প্রিয় বন্ধুর কাছে শেয়ার করবেন। সেই সাথে আরো নতুন কোন তথ্য পেতে আমার ফেসবুক পেজে http://Shofiqul Islam Lemon ফলো দিয়ে পাশে থাকবেন।  আজকে আমার এই  পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে  শেষ করছি আপনি যেখানে থাকেন না কেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন এবং আপনার পরিবারের জন্য ভালো মানের রেমিটেন্স পাঠাবেন এ আশাবাদ ব্যক্ত করে বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ। দুবাইয়ে কর্মের সন্ধানে প্রচুর বাংলাদেশি দুবাইয়ে কাজের জন্য যায়. আপনি যদি প্রবাসী হয়ে থাকেন তাহলে এই খবরগুলি আপনার বন্ধু-বান্ধবদেরকে জানাতে ভুলবেন না এবং এই পোস্টটি শেয়ার করতে ভুলবেন না.

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *