আজকের টাকার রেট

আমেরিকা মহাদেশে ১০০ ডলার বাংলাদেশে কত টাকা America Mahadesh $100 Bangladeshi Koto taka 2024

আমেরিকা মহাদেশে ১০০ ডলার  বাংলাদেশে কত টাকা  America Mahadesh  $100  Bangladeshi Koto taka 2024 আজ ১১ই জানুয়ারি ২০২৪ ইং প্রিয় পাঠক, আসসালামু আলাইকুম ও  আদাব  অন্যান্য জাতির প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে শুরু করছি আজকে আমার এই আর্টিকেলটি যা আমেরিকান ডলার সম্পর্কে আপনাদেরকে অবগত করব। আমেরিকা  মহাদেশটি মূলত উত্তর এবং দক্ষিণ প্রশান্ত মহাসাগরে এবং আটলান্টিক মহাসাগরে অবস্থিত। এটা এখানে মূলত অনেক অঙ্গরাজ্য সম্মিলিতভাবে আমেরিকা মহাদেশ নামে পরিচিত। আজকে আমি আমার এই পোস্টটিতে আমেরিকা মহাদেশের 100 ডলার সমান বাংলাদেশি কত টাকা হবে সে সম্পর্কে আপনাদের অবগত করব। আশা করি আপনারা উপকৃত হবেন।

পুরো আমেরিকা মহাদেশ  এটি একটি ইউনাইটেড স্টেট বা মার্কিন যুক্তরাষ্ট্র এখানে মূলত ৫০টি অঙ্গরাজ্য রয়েছে। আমেরিকা নামে পরিচিত। আর এ সকল অঙ্গরাজ্যের প্রচলিত মুদ্রার নাম হচ্ছে ডলার যেটাকে বলা হয় মার্কিন ইউএসডি ডলার। আর আজকে আমি আলোচনা করব মার্কিন ইউএসডি ডলার সমান বাংলাদেশি কত টাকা হয় সে সম্পর্কে আলোকপাত করবো। https://daliatista.com

আমেরিকার  ১০০ ডলার সমান বাংলাদেশি কত টাকা হবে?

আজকে আমি এই ডলারের মূল্যমান  সম্পর্কে বাংলাদেশী কত টাকা হবে সেটি আমরা আজকে জানবো। বাংলাদেশ থেকে বিভিন্ন পেশায় শিক্ষায় ঘুরতে বেড়ানো সহ আরো অনেক প্রবাসী রয়েছে যা বাংলাদেশ থেকে সবারে যাওয়ার ইচ্ছা থাকলেও এই দেশটিতে আসলে যাওয়ার জন্য অনেকগুলো ধাপ অতিক্রম করতে হয়। সেই সাথে অনেক টাকারও প্রয়োজন পড়ে।

আমেরিকান ডলার হিসেবে  ইউএসবি ১০০ ডলার  সমান বাংলাদেশ ১০ হাজার ৯৪২ টাকা। কাজে আপনি আমেরিকা ঘুরতে যান অথবা সেখানে ব্যবসার কাজে যান আজকের এই রেট অনুযায়ী আপনাকে হিসাব করতে হবে।

যেহেতু আমেরিকায় একটি উন্নত রাষ্ট্র, উন্নত সামাজিক রাজনৈতিক ব্যবস্থা সেখানে জীবনমানেরও উন্নত ব্যবস্থা রয়েছে সবারে কাঙ্খিত জায়গা বা দেশ হচ্ছে আমেরিকা যাওয়ার। তবে যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা আমেরিকায় থাকেন এবং বাংলাদেশে তাদের পরিবারের জন্য টাকা পাঠার জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করেন। অনেকেই বর্তমান ইউএসডি ডলার সম্পর্কে অবগত না হয়ে তাদের পরিবারের কাছে টাকা পাঠায়।

বাংলাদেশের তুলনায়  আমেরিকান ডলার অনেক বেশি মূল্যবান এবং অনেক বেশি দাম দিয়ে মানি এক্সচেঞ্জ হয়ে থাকে। আবার অনেকে আমেরিকা যেতে ইচ্ছুক তারা অনলাইনের মাধ্যমে জানতে চায় আমেরিকার ডলার বনাম বাংলাদেশী টাকা সম্পর্কে। আশা করি আজকে আমার এই পোস্টটিতে তাদের জন্য উপকারে আসবে।

অনলাইনের মাধ্যমে যে সমস্ত ভাই ও বোনেরা আমেরিকার ডলার সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করতে চান তাদের জন্য অনেক সুবিধা জনক। তাই আজকে আমি আলোচনা করব আমেরিকান ডলার বনাম বাংলাদেশি টাকা সম্পর্কে। আমেরিকা মহাদেশে ১০০ ডলার বাংলাদেশে কত টাকা

আমেরিকার মুদ্রার প্রচলিত নাম

আমেরিকার গঠিত  মুদ্রা সেখানকার প্রচলিত মুদ্রা নাম হচ্ছে ডলার। আর এই ডলার সারা পৃথিবী জুড়ে মারাত্মকভাবে প্রচলন রয়েছে সকল কর্মকান্ডে। তাই আমেরিকার প্রচলিত মুদ্রার নাম হচ্ছে ডলার।

আমেরিকান  ডলার রেট

 বিশ্বায়নের যুগে প্রতিনিয়ত টাকা ডলারের মান আপডাউন করে থাকে সেই সাথে আমাদের বাংলাদেশেও এদিক থেকে পিছিয়ে নেই। যে কোন দেশের অর্থনৈতিক অবস্থা যদি ভালো হয় তাহলে সে দেশের টাকার মূল্য মান বৃদ্ধি পায়। এবং যে দেশে অর্থনৈতিক অবস্থা নাজুক থাকে সে দেশের ডলারের মূল্য কিন্তু হ্রাস পেয়ে থাকে সেক্ষেত্রে মুদ্রার মান বেড়ে যায়। অনেকে জানতে চান আমেরিকান ডলারের রেট সম্পর্কে ।

তবে আজকে আপডেট এবং সর্বশেষ আমেরিকার ডলার রেট ১০৯ টাকা ৪২ পয়সা।যা আপনি এখান থেকে হিসাব করে আপনার কাছে গচ্ছিত যে ডলার আছে সেটি  হিসাব করে আপনি যেকোন জায়গায় মানি এক্সচেঞ্জ করতে পারেন। https://www.google.com

গত এক সপ্তাহ পূর্বেই আমেরিকার ডলারের দাম ছিল ১০৮টাকা থেকে ১০৯ টাকা পর্যন্ত। আজকে মার্কিন ১ ইউ এস ডলার  বাংলাদেশে কত টাকা

আমরা পূর্বেই জেনে গেছি মার্কিন ইউএসডি ডলার বনাম বাংলাদেশি টাকা সম্পর্কে। বাংলাদেশের বিভিন্ন কোম্পানি ব্যবসা প্রতিষ্ঠান এবং অনেক প্রবাসী ডলার সম্পর্কে কমবেশি জেনে থাকেন তারপরও তারা কিছু কিছু প্রতিষ্ঠান আছে তারা প্রতি ডলার রেট ১১২ টাকা থেকে ১১৬ টাকা পর্যন্ত নিয়ে থাকে। তাই আজকে আমেরিকার এক ডলার সমান বাংলাদেশি ১০৯ টাকা ৪২ পয়সা।

আমেরিকার ডলার বনাম বাংলাদেশি টাকা

আমরা অনেকেই আমেরিকার ডলারের সাথে বাংলাদেশি টাকা কত তা জানার জন্য অনেকেই অনলাইনে সার্চ দিয়ে থাকেন। এজন্য আজকে আমেরিকার ডলার বনাম বাংলাদেশী টাকা কত টাকা হবে তা নিম্নে একটি তালিকার মাধ্যমে আপনাদেরকে অবগত করব। আশা করি আপনারা এই তালিকাটি দেখে আপনি একবারে নিখুঁত হিসাব বের করতে পারবেন। তাহলে চলুন দেখে নেয়া যাক আজকে আমেরিকার ডলার বনাম বাংলাদেশী টাকার রেট সম্পর্ক।

আমেরিকার ডলার বাংলাদেশি টাকা
আমেরিকার $1 সমান বাংলাদেশি = ১০৯ টাকা ৪২ পয়সা
আমেরিকার $5 সমান বাংলাদেশি =  ৫৪৭.১ টাকা
আমেরিকার $10 সমান বাংলাদেশি = ১০৯৪.২ টাকা
আমেরিকার $20 সমান বাংলাদেশি = ২১৮৮.৪ টাকা
আমেরিকার $50 সমান বাংলাদেশি = ৫৪৭১ টাকা
আমেরিকার $100 সমান বাংলাদেশি = ১০,৯৪২ টাকা
আমেরিকার $500 সমান বাংলাদেশি = ৫৪,৭১০ টাকা
আমেরিকার $1000 সমান বাংলাদেশি = ১,০৯৪২০ টাকা

তাহলে আমরা  উপরে উল্লেখিত  টেবিলটির মাধ্যমে  জানতে পারলাম আমেরিকার ডলার বনাম বাংলাদেশি কত টাকা হবে সে সম্পর্কে আমরা সুন্দরভাবে বুঝতে সক্ষম হয়েছি। আশা করি আপনারা এখানকার তথ্য নিয়েই আপনার যে কোন কর্মকান্ড এই ব্যবহার করতে পারবেন।

আমেরিকান ডলার বাংলাদেশি টাকা 

পৃথিবীর মধ্যে সবচেয়ে শক্তিধর দেশ হচ্ছে আমেরিকা। মূলত এই আমেরিকায় সারা পৃথিবীর দেশগুলোকে শাসনকার্য বিভিন্ন অর্থনৈতিক সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়ে থাকে মূলত আমেরিকার মাধ্যমে। এমনকি নিম্ন আয়ের দেশগুলোকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে শুরু করে বিভিন্ন মেঘা প্রজেক্ট রং উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য সহজ সর্তে ঋণ দিয়ে থাকে।

আমেরিকা মহাদেশে ১০০ ডলার বাংলাদেশে কত টাকা-আপনি যদি আমেরিকার প্রবাসী হয়ে থাকেন অথবা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য আমেরিকার ডলার  বাংলাদেশি বিকাশের মাধ্যমে পাঠাতে চান তাহলে অবশ্যই অনলাইনের মাধ্যমে আমেরিকান রেট সম্পর্কে অবগত হয়ে তারপরে পাঠাবেন।

যেহেতু বিশ্বায়নের যুগে সব সময় টাকা আপডাউন হয়ে থাকে, প্রতিনিয়ত ডলারের রেট অনুযায়ী উঠানামা করে আর আপনাকে সেই দিক থেকে বিবেচনা করে ডলারের মান কম না বেশি সে সম্পর্কে অবগত হয়ে পরিবারের কাছে সহজে টাকা পাঠাতে পারবেন।

এক্ষেত্রে বিকাশ এজেন্ট পয়েন্টগুলো  সার্ভিস চার্জ কেটে  পরবর্তী টাকা আপনার পরিবারের কাছে তারা হস্তান্তর করতে পারেন।

আমেরিকা মহাদেশে ১০০ ডলার বাংলাদেশে কত টাকা-অনেকেই বিকাশের মাধ্যমে আমেরিকান ডলার কত টাকা  হবে সে সম্পর্কে জানতে চান তাই আজকের ডেট অনুযায়ী আমেরিকান এক ডলার সমান বাংলাদেশি ১০৯ টাকা ৪২ পয়সা সেই হিসাব করে আপনি বিকাশে টাকা পাঠাতে পারেন।

শেষ কথা

প্রিয় পাঠক  আশা করি আপনারা আমার এই কনটেন্টটি এতক্ষণ থেকে ধৈর্য সহকারে পড়ে সহজে বুঝতে পেরেছেন আমেরিকার এক ডলার সমান বাংলাদেশি কত টাকা হবে এবং আমেরিকার ১০০ ডলার সমান বাংলাদেশি কত মূল্য হবে সে সম্পর্কে আপনারা জানতে পারলেন।  যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা অনলাইনের মাধ্যমেই জানতে চায় ইউএস মার্কিন ডলার বনাম বাংলাদেশী কত টাকা তাদের জন্য আশা করে আজকে আমার এই পোস্টটি উপকারে আসবে। যদি আপনাদের আমার এই পোস্টটি ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই আপনার বন্ধু বা শুভাকাঙ্ক্ষীর কাছে ডলারের রেট সম্পর্কে জেনে নিতে পারবেন। আজকের মত এখানেই  শেষ করছি সবাই ভালো থাকবেন, সুস্থ স্বাভাবিক থেকে জীবন অতিবাহিত করবেন এই আশাবাদ ব্যক্ত রেখেই  বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *