আজকের টাকার রেট

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয় ( Bahrainer 100 Dinar Bangladeshi Koto taka Hoy) 2024

 প্রিয় পাঠক আসসালামুয়ালাইকুম  ও আদাব আশা করি আপনারা ভালো আছেন। বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয় ( Bahrainer  100 Dinar  Bangladeshi Koto taka Hoy) 2024 আজকে আমি আপনাদের সুবিধার জন্য আমার  আর্টিকেলটি লেখা  তাদের জন্য যে সমস্ত ভাই ও বোনেরা বাহারাইন দেশে  বসবাস করেন।  এবং যারা বাহরাইন দেশে যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন তারা অনেকেই জানেনা বাহরাইন দেশের টাকা বনাম বাংলাদেশের টাকার রেট সম্পর্কে। যেহেতু বিশ্বায়নের যুগ প্রতিনিয়ত ডলারের দাম আপ ডাউন করে থাকে। তাই সঠিক সময় সঠিক নিয়মে টাকার মান সম্পর্কে জানতে না পারলে অনেকে ক্ষতিগ্রস্ত হয়ে যায়।

যে সমস্ত প্রবাসী বাহারাইন দেশে থেকে তারা কষ্ট করে মাথার ঘাম পায়ে ফেলে দিন রাত পরিশ্রম করে টাকা ইনকাম করে। বাংলাদেশ তথা তার নিজের পরিবারের জন্য টাকা পাঠায় কিন্তু অনেকেই জানেনা মারাইন দেশের টাকার আজকের রেট কত সে সম্পর্কে তারা অবগত না হয়ে তাদের পরিবারের কাছে অনায়াসে টাকা পাঠায়।

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয়-অনেকেই অনলাইনের মাধ্যমে জানতে চায় আজকে বাহারাইন দেশের টাকার রেট কত সেই সম্পর্কে আমি আপনাদেরকে আজকে অবগত করব বাহারাইন দেশের টাকার রেট বনাম বাংলাদেশী টাকার কত পার্থক্য সেই সম্পর্কে আলোকপাত করবো আশা করি আপনারা আমার এই পোস্টটি পড়ে বুঝতে পারবেন বাহরাইন দেশের টাকা এবং বাংলাদেশী টাকা কত।https://daliatista.com

বাহারাইন দেশের   দিনার  ও বাংলাদেশী টাকার রেট

বাহারাইন দেশটি মূলত হচ্ছে মধ্যপ্রাচ্যের একটি উন্নত দেশ যে দেশটিতে তেল ও প্রাকৃতিক গ্যাসে ভরপুর রয়েছে পৃথিবীর অন্যতম। রিজার্ভ  ফান্ড  যা মুদ্রা ব্যবস্থা চালু আছে এই দেশে। মধ্যপ্রাচ্যের অনেক দেশের মধ্যেই বাহারাইন একটি উন্নত দেশ আর উন্নত দেশ হওয়ার কারণে বাহরাইন দেশের টাকার মান অনেক উপরে হয়ে থাকে। তাই বাংলাদেশী ভাই ও বোনেরা বাহারাইন দেশে যাওয়ার ইচ্ছা পোষণ করে এবং সেখানে তাদের জীবন জীবিকা নির্বাহের জন্য অনেকেই অধীর আগ্রহে বাহারেন দেশে যাওয়ার জন্য অপেক্ষায় থাকে। 

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয়

 যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা বাহরাইন দেশে বসবাস করেন এবং বাংলাদেশে তাদের পরিবারের জন্য টাকা পাঠানোর জন্য ইচ্ছা পোষণ করেন তাদের জন্য আজকে আমার এই লেখাটি আশা করি আপনাদের উপকারে আসবে। বাংলাদেশি টাকার রেট কত পার্থক্য সে সম্পর্কে জানাবো।

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয়- আজকে বাহারাইন দেশের ১ দিনার সমান  বাংলাদেশি ২৯২ টাকা ৪৯ পয়সা। আপনি অনলাইনের মাধ্যমে জানতে পেয়ে এবং আপনার পরিবারের কাছে যদি টাকা পাঠাতে চান তাহলে আজকের এই রেট হিসাব অনুযায়ী আপনাকে রেড কারেন্সি মূল্য দিতে হবে।

আপনি যদি বাহারাইন দেশে বসবাস করে থাকেন  এবং আপনার পরিবারের জন্য টাকা পাঠার ইচ্ছা পোষণ করেন  তাহলে আপনার সুবিধার জন্য আজকে আমার এই কনটেন্টটিতে  বৃষতভাবে আলোচনা করব। তাহলে আপনি উপরে বাহরাইন দেশের ১  দিনার সমান বাংলাদেশী কত টাকা সে সম্পর্কে জানতে পেলেন।

এটি মধ্যপ্রাচ্যের  তথা আরো বিশ্বের ছোট্ট একটি দেশ বাহারাইন। এদেশে রয়েছে প্রচুর পরিমাণে আমাদের বাংলাদেশে প্রবাসী ভাই ও বোনেরা। তারা সেখানে মূলত খনির এবং প্রাকৃতিক  গ্যাসের কাজ করে থাকেন। তারা বাংলাদেশে প্রচুর পরিমাণে রেমিটেন্স পাঠিয়ে একদিক থেকে দেশের উন্নতি অন্যদিকে তার পরিবারের উন্নতি সাধন করে আসছে সেই প্রবাসী যোদ্ধারা।

বাহরাইন দেশের রাষ্ট্রপ্রধান  বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে শ্রমিক নেওয়ার ফলে তার দেশ একদিক থেকে যেমন উন্নত হচ্ছে অন্যদিকে সম্পদের সমৃদ্ধি লাভ করতেছে তাই বিশ্বের দরবারে এখন বাহারাইন একটি উন্নত দেশের কাতারে পৌঁছে গেছে।

বাহারাইন দেশের ১  দিনার সমান  বাংলাদেশি কত টাকা

আজকে আমি আপনাদের অবগত করব  বাহারাইন দেশের  ১০০ দিনার সমান বাংলাদেশি কত টাকা হয় সে সম্পর্কে আপনাদেরকে জানাবো বর্তমানে বাহরাইন দেশের ১দিনার সমান ২৯২ টাকা ৪৯ পয়সা হলে বাহরাইন দেশের ১০০ টাকা  বাংলাদেশী টাকা হবে =২৯২৪৯ টাকা।

নিম্নে বাহারাইন দেশের  দিনার ও বাংলাদেশী টাকার মান সম্পর্কে একটি চার্ট দেওয়া হল আশা করি আপনি সহজে বুঝতে সক্ষম হবেন।

বাহারাইন দেশের দিনার বাংলাদেশী টাকা
বাহরাইনের ১  দিনার সমান বাংলাদেশী টাকা =২৯২.৪৯
বাহরাইনের ১০  দিনার সমান বাংলাদেশী টাকা =২৯২৪.৯
বাহরাইনের ২৫ দিনার সমান বাংলাদেশী টাকা =৭৩১২.২৫
বাহরাইনের ৫০  দিনার সমান বাংলাদেশী টাকা =১৪,৬২৪.৫
বাহরাইনের ১০০  দিনার সমান বাংলাদেশী টাকা =২৯,২৪৯
বাহরাইনের ৫০০  দিনার সমান বাংলাদেশী টাকা =১,৪৬২৪৫
বাহরাইনের ১০০০  দিনার সমান বাংলাদেশী টাকা =২,৯২৪৯০

তাহলে আপনারা উপরিক্ত  চার্টটির মাধ্যমে অবগত হলেন আজকে বাহারাইন দেশের টাকার মান এবং বাংলাদেশি টাকার মান সম্পর্কে। যেহেতু বিষয়ের যুগ সর্বদা  ডলার আপডাউন করে থাকে এটি মূলত হচ্ছে উন্মুক্ত অবস্থায় থাকে।

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয়

একটি দেশের  যখন তার অর্থনৈতিক অবস্থা উন্নতি হয় তখন সেই দেশ উন্নয়নের দিকে ধাবিত হয় এবং সেই দেশের টাকার মান তখন বৃদ্ধি পেতে থাকে। আর তাই যেহেতু বাহারাইন একটি উন্নয়নশীল দেশ।

তাই এখান থেকে অনেক প্রবাসীরাই টাকা ইনকাম করে তার পরিবারের কাছে টাকা পাঠিয়ে পরিবার একদিক থেকে উন্নয়ন হচ্ছে অন্যদিকে সরকার রাজস্ব রেমিটেন্সের  দিক থেকে  দেশে উন্নয়ন হচ্ছে।

কিভাবে  বাহারাইন  দিনার  ও বাংলাদেশি টাকার মান সম্পর্কে জানবেন?

আপনি যদি প্রবাসী হয়ে থাকেন, এবং আপনার কাছে যদি গচ্ছিত অর্থ থাকে  তাহলে আপনাকে অনলাইন এর মাধ্যমেই  তথা গুগলের মাধ্যমে আপনাকে জানতে হবে, বাহারাইন দেশের টাকা এবং বাংলাদেশী টাকা রেট সম্পর্কে।

এখানে আপনি সহজেই  বিভিন্ন দেশের টাকার মান সম্পর্কে অবগত হতে পারবেন সেই সাথে আপনি যে দেশে বসবাস করতেছেন সেই দেশের টাকার মান এবং বাংলাদেশি টাকার মান সম্পর্কে আরো ভালোভাবে জানতে সক্ষম হবেন। https://www.google.com

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা হয় – আজকে আমি  আমার  আর্টিকেলটিতে  আপনাদের মাঝে  একটি  চার্ট উপস্থাপন করেছি আশা করি আপনারা আমার এই তথ্য সাথে গুগলে মিন করে আপনি আপনার কাঙ্খিত  টাকাটি আপনার পরিবারের কাছে পাঠাতে পারবেন।

সেই সাথে  আপনি যদি প্রতিনিয়ত  যে কোন দেশের দিনার যে কোন দেশের ডলার  এবং যেকোনো দেশের টাকার মান সম্পর্কে জানতে চান তাহলে আমার এই daliatista.com ওয়েবসাইটটিতে  আপনি ভিজিট করলে সহজেই আপনি যেকোন দেশের টাকার মান সম্পর্কে জানতে পারবেন।

তাহলে আপনার ইতিমধ্যে জেনে গেছেন বাহারাইন দেশের টাকা ও বাংলাদেশী টাকার মান সম্পর্কে তাই আপনি ইচ্ছা করলেই যে কোন ব্যাংকের মাধ্যমেই আপনার কাছে গচ্ছিত টাকা আপনার পরিবারের কাছে পাঠাতে পারেন।তাই আমি আশা করব  আপনারা বিভিন্ন অবৈধ পন্থায় বাংলাদেশের টাকা না পাঠিয়ে বৈধ পন্থায় টাকা পাঠিয়ে দেশের অর্থনৈতিক অবস্থাকে উন্নয়ন করার সাথে আপনি নিজে একজন প্রবাসী যোদ্ধা  যা আপনাকে দিয়েই আমাদের এ দেশের অর্থনৈতিক প্রবুদ্ধির মান বৃদ্ধি পাচ্ছে। তাই কখনো হুন্ডির মাধ্যমে টাকা পাঠাবেন না।

সমাপনীঃ প্রিয় পাঠক আজকে আমার এই আর্টিকেলটিতে আপনাদের মাঝে বাহারাইন দেশের টাকা এবং বাংলাদেশি টাকার মান সম্পর্কে অবগত করলাম আশা করি আপনারা আমার এই তথ্য গুলো বুঝতে পেরেছেন। যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা  বাহারাইন দেশে বসবাস করে অক্লান্ত পরিশ্রম করে। আর এই পরিশ্রমের টাকা  অনেক সময় না বুঝে আপনি লোকসানের দিকে ধাবিত হয়ে আপনার পরিবারের কাছে টাকা পাঠান তাই আপনি অবশ্যই টাকা পাঠার আগেই অনলাইন এর মাধ্যমেই খোঁজখবর নিয়ে আপনি পরিবারের কাছে টাকা পাঠাবেন। আমার এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুর কাছে শেয়ার করবেন। আজকের মত এখানেই শেষ করছি সবাই যে দেশে থাকুন না কেন যেখানে যে অবস্থায় থাকুন না কেন আপনার অর্থ এবং অর্থনৈতিক জীবন এবং জীবিকা অবশ্যই আল্লাহর জন্য হেফাজতে রাখেন এই আশাবাদ ব্যক্ত রেখেই শেষ করছি আল্লাহ হাফেজ।

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *