আজকের টাকার রেট

বসনিয়া টু বাংলাদেশ টাকার রেট । Bosnia and Herzegovina convertible mark rate 2024

বসনিয়া টু বাংলাদেশ টাকার রেট Bosnia and Herzegovina convertible mark rate 2024আসসালামু আলাইকুম বন্ধুরা, আপনারা যারা অনলাইনের মাধ্যমে জানতে চান বসনিয়া টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে তাদের জন্য নিয়ে আসলাম আমরা আমাদের আজকের এই আর্টিকেলটি। আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে জানতে পারবেন বসনিয়া টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কিত সকল আপডেট তথ্য।

ছাড়াও আপনারা আমাদের আজকের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন বসনিয়ার মুদ্রার নাম। বসনিয়ার ১ টাকা সমান বাংলাদেশী কত টাকা। বসনিয়ার ১০০  টাকা সমান বাংলাদেশি কত টাকা। বসনিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশি কত টাকা। এবং বসনিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশি কত টাকা।

এ সমস্ত প্রশ্নের সম্পূর্ণ সঠিক ও আপডেট তথ্য জানতে হলে আমাদের আজকের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন। এছাড়াও বিভিন্ন দেশের মুদ্রার মান সম্পর্কিত বিভিন্ন ধরনের আপডেট তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ফলো করুন। আমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটে আপডেট তথ্য দিয়ে রাখি। https://daliatista.com

বসনিয়া টু বাংলাদেশ টাকার রেট

বসনিয়ার মুদ্রার নাম

বসনিয়া হলো ইউরোপ মহাদেশের অন্তর্ভুক্ত একটি রাষ্ট্র। বিশ্বের প্রতিটি রাষ্ট্রের মুদ্রার প্রচলিত নাম রয়েছে। বাংলাদেশী মুদ্রার নাম যেমন টাকা ঠিক তেমনি বসনিয়ার মুদ্রার নাম হল কনভার্টেবেল মার্ক। 

বসনিয়ার ১ টাকা সমান বাংলাদেশী টাকা

ইউরোপ মহাদেশের অন্তর্ভুক্ত একটি রাষ্ট্র হল বসনিয়া। আপনারা হয়তো জানেন যে ইউরোপ মহাদেশের অন্তর্ভুক্ত রাষ্ট্রগুলোর টাকার মান তুলনামূলকভাবে একটু বেশি। কাজেই বসনিয়া ইউরোপ মহাদেশের অন্তর্ভুক্ত একটি রাষ্ট্র হওয়ায় বসনিয়ার টাকার মান ও বাংলাদেশের টাকার মানের তুলনায় বেশি।

আপনারা যারা বসনিয়ার ১ টাকা সমান বাংলাদেশি কত টাকা জানতে চান তারা অবশ্যই আমাদের আজকের এই আর্টিকেল থেকে আজকে বসনিয়ার টাকার রেট সম্পর্কিত তথ্যটি জেনে নিবেন। কেননা টাকার মান প্রতিনিয়ত আপডেট হতে থাকে। কাজেই আপনাদেরও জানতে হবে টাকার মান সম্পর্কে আপডেট তথ্য।

আজকে বসনিয়া টাকার রেট

প্রতিবছর বাংলাদেশি অধিকাংশ নাগরিক বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন কর্মের জন্য যাতায়াত করে থাকি। আবার বাংলাদেশী অধিকাংশ ভ্রমন প্রিয় মানুষ প্রতিবছর প্রায় বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ করে থাকে।

তবে এই মুহূর্তে বাংলাদেশের যে সমস্ত নাগরিক বসনিয়ায় রয়েছেন কিংবা বসুনিয়ায় যাওয়ার কথা চিন্তা করছেন আপনাদের অবশ্যই বসনিয়ায় যাওয়ার পূর্বে বসনিয়ার টাকার রেট সম্পর্কে জেনে রাখা উচিত।

২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী অর্থাৎ আজকে বসনিয়ার টাকার রেট হল ৬১.৪৭ টাকা। টাকার মান প্রতিনিয়ত আপডেট হতে থাকে কাজেই আপনারা প্রতিনিয়ত আপডেট তথ্য জেনে রাখবেন।

বসনিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশি টাকা

ইউরোপ মহাদেশের অন্তর্ভুক্ত এই দেশটির অর্থনৈতিক অবস্থা বাংলাদেশের তুলনায় তুলনামূলকভাবে অনেকটাই উন্নত। বসনিয়াতে রয়েছে বিভিন্ন ধরনের কর্মসংস্থান। যার কারণে প্রতি বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে বসেনিয়ায় মানুষ বিভিন্ন ধরনের কর্মের জন্য যাতায়াত করে থাকে। 

তবে আপনাদের অবশ্যই বসনিয়ায় যাওয়ার পূর্বে বসনিয়ার টাকার রেট সম্পর্কে জানতে হবে। কেননা আপনি বসনিয়ায় যেতে চাইলে আপনাকে অবশ্যই বাংলাদেশী টাকা থেকে বসনিয়ার টাকায় এক্সচেঞ্জ করতে হবে।

যার কারণে আপনাকে অবশ্যই বসনিয়ার টাকার রেট সম্পর্কে আপডেট তথ্য জানতে হবে। আজকের আপডেট তথ্য অনুযায়ী বসনিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশী ৬১৪৭ টাকা।https://www.google.com

বসনিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশি টাকা

আপনারা হয়তো ইতিমধ্যেই আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে জানতে পেরেছেন যে বসনিয়ার টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে তুলনামূলকভাবে অনেকটাই বেশি। অর্থাৎ বাংলাদেশের টাকার মান  বসনিয়ার টাকার মানের  থেকে অনেকটাই কম।

কাজেই আপনি যদি এই মুহূর্তে বসনিয়ার  ৫০০ টাকা বাংলাদেশী টাকায় কনভার্ট করতে চান তাহলে আপনি পাবেন বাংলাদেশী ৩০ হাজার ৭৩৫ টাকা। অর্থাৎ বসনিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশি ৩০ হাজার ৭৩৫ টাকা । এ থেকে স্পষ্ট বোঝা যায় যে বাংলাদেশের টাকার মানের তুলনায় বসনিয়ার টাকার মান তুলনামূলকভাবে অনেকটাই বেশি।

বসনিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশি টাকা

আপনারা যদি বসনিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশী কত টাকা হবে জানতে চান তাহলে আপনাদের অবশ্যই বসনিয়ার টাকা রেট সম্পর্কে আপডেট তথ্য জানতে হবে। যেহেতু প্রতিনিয়ত টাকার মান উঠানামা করতে থাকে কাজেই আপনাদের অবশ্যই আজকে বসনিয়ার টাকার রেট সম্পর্কে জানতে হবে।

বসনিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশের টাকার মান সম্পর্কিত সকল ধরনের আপডেট তথ্য জানতে হলে আমাদের ওয়েবসাইট ফলো করুন। আমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটে সকল ধরনের আপডেট তথ্য দিয়ে থাকি। ২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী বসনিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশি  ৬১ হাজার ৪৭০ টাকা।

বসনিয়া টু বাংলাদেশ ব্যাংক

আপনাদের মধ্যে অনেকেরই জানা নেই যে টাকা পাঠানোর সবথেকে নিরাপদ ও সঠিক মাধ্যম কোনটি।বর্তমানে বিশ্বের এক দেশ থেকে অন্য দেশে টাকা পাঠানোর সবথেকে নিরাপদ ও সঠিক মাধ্যম হলো ব্যাংক।

এছাড়াও টাকা পাঠানোর সম্পূর্ণ বৈধ সিস্টেম হিসেবে ব্যাংকে স্বীকৃতি দেওয়া হয়েছে। ব্যাংক ব্যতীত অন্যান্য মাধ্যমগুলোকে অবৈধ হিসেবে গণ্য করা হয়ে থাকে। কাজেই আপনারা যারা বসনিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তারা অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাবেন।

ব্যাংক ব্যতীত অন্যান্য এজেন্সির মাধ্যমেও আপনি টাকা পাঠাতে পারেন তবে সে ক্ষেত্রে আপনি হতে পারেন প্রতারণার শিকার। কেননা বর্তমানে বিশ্বে বিভিন্ন ধরনের নাম করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করা হচ্ছে। কাজেই আপনারা অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করবেন।

শেষ কথা,

আশা করি বন্ধুরা আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে বসনিয়া টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে জানতে পেরেছেন। যদি আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার পরিচিত মানুষকে শেয়ার করবেন এবং আমাদের পরবর্তী আপডেট তথ্য জানতে হলে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ। 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *