আজকের টাকার রেট

কম্বোডিয়া টু বাংলাদেশ আজকের টাকার রেট । Cambodia to Bangladesh money rate today

কম্বোডিয়া টু বাংলাদেশ আজকের টাকার রেট Cambodia to Bangladesh money rate today- হ্যালো বন্ধুরা, আপনাদের মধ্যেও অনেকেই এই মুহূর্তে বাংলাদেশী নাগরিক কম্বোডিয়ায় রয়েছে। কেউ রয়েছেন কাজের জন্য প্রবাসী হিসেবে, তো আবার কেউ রয়েছেন ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে কিংবা কেউ কেউ রয়েছেন ভ্রমণ করার  জন্য। যে যে কাজের জন্যই কম্বোডিয়ায় যান না কেন আপনাদের অবশ্যই কম্বোডিয়ার টাকার মান সম্পর্কে সঠিক তথ্য জানতে হবে।

আপনাদের মধ্যে অনেকেই জানতে চায় কম্বোডিয়ান ১ রিয়েল সমান বাংলাদেশের কত টাকা? তো আবার কেউ জানতে চায় কমেডিয়ান ১০০ রিয়েল সমান বাংলাদেশ কত টাকা?  এবং কেউ কেউ জানতে চায় কমেডিয়ার ১০০০ রিয়েল সমান সমান বাংলাদেশের কত টাকা?

তাই আমরা এসব বিষয়ে আপনাদেরকে সঠিক তথ্য দেওয়ার জন্য নিয়ে আসছি আমাদের আজকের এই আর্টিকেলটি।আশা করিআপনারা আমাদের এই আর্টিকেলের মাধ্যমে সম্পূর্ণ সঠিক তথ্য পাবেন তাই আমাদের আজকের এই  আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। 

কম্বোডিয়া টু বাংলাদেশ আজকের টাকার রেট

কম্বোডিয়ান মুদ্রার নাম 

প্রতিটি দেশের এই নিজস্ব মুদ্রা থাকে। আর এই মুদ্রার প্রচলিত একটি নাম থাকে। যেমন বাংলাদেশের প্রচলিত মুদ্রার নাম হলো টাকা। ঠিক তেমনি কম্বোডিয়ায় প্রচলিত মুদ্রার নাম হলো রিয়েল।বাংলাদেশী নাগরিক যেমন বলে ১০০ টাকা,১০০০ টাকা। অনুরূপ কম্বোডিয়ান নাগরিকরা বলে ১০০ রিয়েল,১০০০ রিয়েল।

আজকে কম্বোডিয়ান টাকার রেট

কম্বোডিয়া টু বাংলাদেশ আজকের টাকার রেট-অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশের থেকে এগিয়ে রয়েছেন কম্বোডিয়া। কম্বোডিয়ায় রয়েছে বিভিন্ন ধরনের কর্মসংস্থান। যার কারণে প্রতিবছর বিভিন্ন দেশ থেকে মানুষ কম্বোডিয়ায় যায়।যার মধ্যে বাংলাদেশের ও অধিকাংশ নাগরিক কম্বোডিয়ায় বিভিন্ন কাজের জন্য গিয়ে থাকে। 

এই মুহূর্তে যারা কম্বোডিয়ায় প্রবাসী হিসেবে রয়েছেন তাদের অবশ্যই আজকের  কম্বোডিয়ান টাকার রেট সম্পর্কে জেনে নেওয়া উচিত? কেননা এই টাকার রেট প্রতিনিয়ত ওঠানামা করতে থাকে। তবে বর্তমানে কম্বোডিয়ান টাকার রেট হলো ০.০২৬ টাকা। https://daliatista.com

কম্বোডিয়ার ১ টাকা সমান বাংলাদেশি টাকা 

কম্বোডিয়ায় গড়ে উঠেছে বিভিন্ন ধরনের কর্মসংস্থান। এবং এই  কর্মসংস্থানে কাজের জন্য চালু করেছেন বিভিন্ন কাজের ভিসা।যার কারণে বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে মানুষ কম্বোডিয়ায় অর্থ উপার্জনের জন্য যায়। এমনও অনেকেই রয়েছেন যারা এখনো পর্যন্ত কম্বোডিয়ান টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে জানেনা আবার অনেকেই জানতে চায় কম্বোডিয়ান ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা।বর্তমানে কম্বোডিয়ান ১ টাকা সমান বাংলাদেশি ০.০২৬ টাকার সমান।

কম্বোডিয়ার ১০ টাকা সমান বাংলাদেশের কত টাকা

বাংলাদেশী অনেক ভ্রমণ প্রিয় মানুষই কম্বোডিয়ায় টুরিস্ট ভিসায় যায়, এক্ষেত্রে তাদেরকে অবশ্যই বাংলাদেশী টাকাকে কম্বোডিয়ার টাকায় এক্সচেঞ্জ করতে হয়। আর এজন্যই আপনাদের অবশ্যই কম্বোডিয়ান টাকার মান জেনে রাখতে হবে । আপডেট তথ্য অনুযায়ী কম্বোডিয়ার ১০ টাকা সমান বাংলাদেশের ০.২৬ টাকা।

কম্বোডিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা 

আমরা আমাদের এই আর্টিকেলের পূর্বেই উল্লেখ করেছি যে কম্বোডিয়ার ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। যদি আপনারা আমাদের এই পোস্টে কম্বোডিয়ার ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা পড়ে থাকেন তাহলে এখন আপনারা খুব সহজেই কম্বোডিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা তা বের করতে পারবেন। কম্বোডিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ০.০২৬ টাকা হলে কম্বোডিয়ার ১০০ টাকা সমান হবে ০.০২৬ এর ১০০ গুণ অর্থাৎ কম্বোডিয়ার ১০০ টাকা সমান হবে বাংলাদেশের ২.৬ টাকা।

কম্বোডিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা

কম্বোডিয়ার টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে তুলনামূলকভাবে অনেক যারা এই মুহূর্তে কম্বোডিয়া রয়েছেন এবং কম্বোডিয়ার টাকা বাংলাদেশের টাকায় কনভার্ট করতে চান তাদের অবশ্যই কম্বোডিয়ার টাকার রেট সম্পর্কে জানতে হবে। বর্তমানে কম্বোডিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশের ২৬ টাকা মাত্র।

 কম্বোডিয়ান টু বাংলাদেশ ব্যাংক 

যে সকল বাংলাদেশী প্রবাসী কম্বোডিয়ায় রয়েছেন তারা যদি তাদের উপার্জনকৃত টাকা বাংলাদেশে পাঠাতে চায় তাহলে অবশ্যই তাদেরকে কোন না কোন মাধ্যম ব্যবহার করে টাকা পাঠাতে হবে। তবে টাকা পাঠানোর সবথেকে নিরাপদ মাধ্যম হলো ব্যাংক। ব্যাংকের মাধ্যমে আপনি সম্পূর্ণ নিরাপদে টাকা লেনদেন করতে পারবেন। কেননা ব্যাংকের মাধ্যমে সকল প্রকার বৈধ নিয়ম-কানুন মেনে টাকা লেনদেন করা হয়।কাজেই নিরাপদে লেনদেন করতে হলে অবশ্যই আপনাকে ব্যাংকের মাধ্যমে লেনদেন করতে হবে।https://www.google.com 

শেষ কথা,

আশা করি আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়েছেন। আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে আপনি উপকৃত হয়ে থাকলে অবশ্যই আপনার পরিচিত মানুষকে আমাদের এই আর্টিকেলটি শেয়ার করবেন। এবং আমাদের পরবর্তী আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ।

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *