আজকের টাকার রেট

সাইপ্রাস তূর্কি ১০০ ইউরো বাংলাদেশী কত টাকা ও বেতন কত ২০২৪ Cyprus Turkey 100 Euro Bangladeshi Koto taka Bhatun Koto

সাইপ্রাস তূর্কি ১০০ ইউরো বাংলাদেশী কত টাকা ও বেতন কত ২০২৪ Cyprus Turkey 100 Euro Bangladeshi Koto taka Bhatun Koto আজ ৯ই জানুয়ারি ২০২৪ ইং প্রিয় প্রবাসী  ও সাইপ্রাস বা  তুর্কি যাওয়ার জন্য এবং নিজের ভাগ্যকে পরিবর্তন করার জন্য যারা সাইপ্রাসে যাওয়ার ইচ্ছা পোষণ করেন। সাইপ্রাস রাষ্ট্রটি হচ্ছে একটি ইউরোপ ইউনিয়ন ভুক্ত দেশ।সাইপ্রাসের রাষ্ট্রীয় মুদ্রার নাম ইউরো সেখানে গেলে কি ধরনের কাজ পাওয়া সম্ভব কত টাকা বেতন এবং বাংলাদেশী কত টাকা হবে সে সম্পর্কে আজকে আমার এই আর্টিকেলটি লেখা আশা করি আপনাদের উপকারে আসবে। অনেকে অনলাইনের মাধ্যমে সাইপ্রাসের ইউরো বনাম বাংলাদেশী টাকা সম্পর্কে জানতে চান আমি তাদের জন্যই আজকে আমার এই কন্টিনটি উৎসর্গ করলাম। যারা নিজের ভাগ্যকে পরিবর্তন করার জন্য এবং পরিবারের সুখ শান্তি বজায় রাখার জন্য বাংলাদেশ থেকে প্রতিনিয়ত সাইপ্রাস তথা তুর্কিস্তানে গিয়ে থাকেন জীবিকা নির্বাহের জন্য। অতপর মাসের শেষে যে বেতন পায় এবং পরিবারের কাছে টাকা পাঠায় অনেকেই বর্তমান রেট সম্পর্কে না জেনেই তাদের পরিবারের কাছে টাকা পাঠাতে চায়। https://daliatista.com

অনেক বাংলাদেশী জীবিকার সন্ধানে  বেশি টাকা ইনকাম করার জন্য সাইফ দেশে যে থাকেন। তাই আমার মতে কোন দেশ ভ্রমণ বা ইনকাম করার জন্য যে থাকলে সর্বপ্রথম সেই দেশের মুদ্রা সম্পর্কে জানা অত্যন্ত জরুরী কারণ আপনি আপনার জীবিকা নির্বাহের জন্য মূলত হচ্ছে মুদ্রা অর্থাৎ টাকা। আর এই টাকা একজন মানুষের ভাগ্যকে পরিবর্তন করে দেয় সে হোক আর বিদেশে হোক।

 যে দেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত ভালো সে দেশের মুদ্রার দাম তত ভালো কারণ যে দেশে অর্থনৈতিক অবস্থা ভালো থাকবে  সেই দেশের সামাজিক মর্যাদাও বৃদ্ধি পেয়ে থাকে কাজেই যারা কাজের সন্ধানে যেতে ইচ্ছুক অবশ্যই অনলাইন এর মাধ্যমে জেনে এবং সেখানকার কর্মকাণ্ড অবগত হয়ে আপনি সাইপ্রাসে যেতে পারেন।

বাংলাদেশী ভাই ও বোনেরা যারা সাইপাস যেতে ইচ্ছুক  এবং তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে পারে। কারণ বাংলাদেশ থেকে সাইপ্রাসের মুদ্রার মূল্য অনেক পার্থক্য আজকে আমি জানাবো সাইপ্রাস দেশের ১০০ ইউরো সমান বাংলাদেশি কত টাকা হয় সে সম্পর্কে আপনাদের অবগত করব।

 আশা করি আপনি এখান থেকে পড়ে আপনি অনেকটা উপকৃত হবেন সাইপ্রাসের এক টাকা এবং বাংলাদেশের কত টাকা তথা সাইপ্রাসের মুদ্রা এবং বাংলাদেশের মুদ্রা কত পার্থক্য মানি এক্সচেঞ্জ করলে কত টাকা হয় তা আপনি অরা এসে জানতে পারবেন।

সাইপ্রাস তূর্কি ১০০ ইউরো বাংলাদেশী কত টাকা ও বেতন কত

সাইপ্রাস দেশটি কোথায় অবস্থিত ?

আপনি যে দেশে গমন করতে চান না কেন অবশ্যই সর্বপ্রথম সেই দেশ সম্পর্কে অবগত হয়ে তারপরে সে দেশে যাওয়া উচিত। এবং সেই দেশের টাকার মান এবং বাংলাদেশি টাকার মান সম্পর্কে আপনাকে অবশ্যই পূর্বেও অবগত হতে হবে। 

সাইপ্রাস দেশটি   ভূমধ্যসাগরের  একটি দ্বীপ। যা এর পশ্চিমে রয়েছে গ্রীস পূর্বে রয়েছে লেবানন সিরিয়া এবং ইসরাইল উত্তরে রয়েছে তুরস্ক এবং দক্ষিণে রয়েছে মিশর। চতুর্দিকে ঘেরা এই দ্বীপ দেশ সাইপ্রাস। যা দেশটির অর্থনৈতিক অবস্থা অনেক উন্নত। সাইপ্রাসের ১ ইউরো সমান  বাংলাদেশি ১১৯ টাকা ৬৯ পয়সা।

সাইপ্রাস দেশটিতে যাওয়ার জন্য  বাংলাদেশী কত টাকা  লাগে ?

যেহেতু এটি একটি দ্বীপ ভূমধ্যসাগরীয় অঞ্চলে অবস্থিত এখানেবাংলাদেশ থেকে যাওয়ার জন্য একজন ব্যক্তিকে ৪ থেকে ৫ লক্ষ টাকা লাগতে পারে। আপনার সাধ্যমত  এই টাকা খরচ করে আপনি সাইপ্রাস দেশে যেয়ে আপনার কাঙ্ক্ষিত  জীবিকা নির্বাহের জন্য যেতে পারেন। অথবা  সেই দেশে ঘোরার জন্য আপনি বেছে নিতে পারেন সাইপ্রাসের দ্বীপ দেশটিতে।

সাইপ্রাস দেশটিতে বাংলাদেশি বেতন কত ?

এদেশটিতে মূলত একজন ব্যক্তির কাজের দক্ষতার উপরে তার বেতন নির্ধারিত হয়ে থাকে তারপরেও সেই দেশটিতে সর্বনিম্ন ৬০ থেকে ৭০ হাজার টাকা  বাংলাদেশী ইনকাম করতে পারবেন।

পূর্বে বলেছে আপনার দক্ষতা  এবং কর্মযজ্ঞের উপরেই আপনার বেতন নির্ধারিত হবে। যদি আপনি ভাষাগত দক্ষতা অর্জন করতে পারেন তাহলে অনায়াসে আপনি অন্যের চেয়ে তুলনামূলকভাবে আপনি বেশি ইনকাম করতে পারবেন। কাজেই আপনাকে অবশ্যই সর্বপ্রথম ভাষার উপরে দক্ষতা অর্জন করতে হবে।

দক্ষতার উপরে মূলত সাইপ্রাস দেশের বেতন নির্ধারিত হয়ে থাকে আপনার যদি দক্ষতা ভালো থাকে তাহলে অনায়েসে সেখানে  ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

এছাড়াও আপনি  যদি তথ্য পুযুক্তির যুগ  এই যুগে যদি আপনি আইটি ফার্মে কাজ করতে পারেন এবং তার উপরে যদি দক্ষতা থাকে সেক্ষেত্রে আপনার অনায়াসের দুই লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

সাইপ্রাস দেশের সর্বনিম্ন বেতন কত ?

সাইপ্রাস দেশটিতে মূলত  রেস্টুরেন্টের কাজের চাহিদা প্রচুর পরিমাণে রয়েছে। এখানে রেস্টুরেন্ট বা হোটেলে কয়েক ধরনের ক্যাটাগরিতে চাকরি প্রদান করে থাকে সেই দেশটি তাই সে চাকরি ক্যাটাগরি অনুযায়ী বেতনে অনেক পার্থক্য থাকে। তবে এক্ষেত্রে সাইপ্রাসের সর্বনিম্ন বেতন  জানা যায় 50 থেকে 70 হাজার টাকা হয়ে থাকে।

সাইপ্রাস দেশে  কি কি কাজের সুবিধা রয়েছে ?

সাইপ্রাস দৃষ্টিতে মূলত অনেক ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। সেই সুযোগ-সুবিধা অনুযায়ী আপনার বেতন নির্ধারিত হয়ে থাকবে। তাছাড়াও ব্যক্তির কাজের দক্ষতার উপরও বেশি প্রাধান্য পেয়ে থাকবে। এক্ষেত্রে একজন ব্যক্তি  যদি ওয়ার্ক পারমিট ভিসা বিভিন্ন কাজের মধ্যে রয়েছে, যেমন ধরেন, ফুড প্যাকেজিং, ফ্যাক্টরি, কনস্ট্রাকশন, হোটেল কর্মী, ক্লিনার, ড্রাইভিং সহ আরো অনেক ক্যাটাগরির কাজ সেখানে পাওয়া যায়।

এ সমস্ত কাজের জন্য সর্বনিম্ন বেতন হচ্ছে ৭০ হাজার থেকে ৯০ হাজার টাকা হয়ে থাকে। আর বিশেষ কোম্পানি ভেদে একজন ব্যক্তির তার স্কিল এর উপরে ভিত্তি করে বেতন সর্বনিম্ন এক লক্ষ থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকা নির্ধারিত হয়ে থাকে।

সাইপ্রাস দেশটি  ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ। যায়েটির রাষ্ট্রীয় মুদ্রার নাম হচ্ছে ইউরো। যা প্রতিনিয়ত বাংলাদেশি নাগরিক সাইপ্রাসের ভ্রমণ করা অথবা সেখানে কাজের জন্য যে থাকেন। তবে এখানে সবচেয়ে বেশি চাহিদা হচ্ছে রেস্টুরেন্টের কাজের জন্য বেশি  কর্মী নিয়ে থাকে। ডেলিভারি ড্রাইভিং সহ অনেক কাজের সুযোগ রয়েছে। https://www.google.com

সাইপ্রাস  ইউরো  ও বাংলাদেশি টাকা

সাইপ্রাসের ১ ইউরো থেকে শুরু করে ১০০ ইউরো তথা আরো সেদেশের মুদ্রা অনুযায়ী আজকে আমি একটি টেবিলের মাধ্যমে আপনাদেরকে অবগত করব। সাইপ্রাসের ইউরো বনাম বাংলাদেশি টাকা সম্পর্কে তাহলে চলুন দেখে নেয়া যাক।

সাইপ্রাসের  ইউরো সমান বাংলাদেশী টাকা কত
সাইপ্রাসের ১ ইউরো সমান বাংলাদেশী টাকা =১১৯ টাকা ৬৯ 
সাইপ্রাসের ১০ ইউরো সমান বাংলাদেশী টাকা = ১১৯৬.৯
সাইপ্রাসের ১০০ ইউরো সমান বাংলাদেশী টাকা = ১১,৯৬৯
সাইপ্রাসের ৫০০ ইউরো সমান বাংলাদেশী টাকা = ৫৯,৮৪৫
সাইপ্রাসের ১০০০ ইউরো সমান বাংলাদেশী টাকা =১,১৯৬৯০
সাইপ্রাসের ৫০০০ইউরো সমান বাংলাদেশী টাকা = ৫,৯৮৪৫০

উপরে উল্লেখিত টেবিলটির মাধ্যমে আপনাদেরকে অবগত করলাম যে সাইপ্রাসের ইউরো বনাম বাংলাদেশি কত টাকা সে সম্পর্কে আপনারা এতক্ষণে বুঝে গেছেন। আপনি ইচ্ছা করলে এখান থেকেই আপনার সাইপ্রাসের ইউরো বনাম বাংলাদেশি টাকার রেট সম্পর্কে জেনে আপনি আপনার পরিবারের কাছে টাকা পাঠাতে পারেন।

সমাপনীঃ

সাইপ্রাস একটি ভূমধ্যসাগরীয় একটি দ্বীপ অঞ্চল। যা এটি ইউরোপীয় ইউনিয়নভুক্ত একটি দেশ। এই দেশে যথেষ্ট পরিমাণে কাজের সুযোগ-সুবিধা রয়েছে একজন বাংলাদেশী নাগরিক সাইপ্রাস যাওয়ার জন্য চার থেকে পাঁচ লক্ষ টাকা খরচ করে সেখানে অনায়েসে সর্বনিম্ন আসি এবং সর্ব টাকা পর্যন্ত প্রতি মাসে ইনকাম করতে সক্ষম হবেন। আশা করি আমার এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার প্রিয় মানুষের কাছে শেয়ার করবেন সেই সাথে আমার ওয়েবসাইটটি https://daliatista.comদেখে নিতে পারেন সেখানে আরো অনেক তথ্য দেওয়া আছে। 

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *