আজকের টাকার রেট

ইন্দোনেশিয়া টু বাংলাদেশ টাকার রেট । Indonesia to Bangladesh Taka rate২০২৪

ইন্দোনেশিয়া টু বাংলাদেশ টাকার রেট Indonesia to Bangladesh Taka rate২০২৪ আসসালামু আলাইকুম বন্ধুরা, তোমরা যারা অনলাইনের মাধ্যমে এন্দোনেশিয়া টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে জানতে চাও তাদের জন্যই আমরা নিয়ে আসলাম আমাদের আজকের এই আর্টিকেলটি।

তোমরা আমাদের আজকের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবে ইন্দোনেশিয়া টু বাংলাদেশ টাকার রেট। ইন্দোনেশিয়ার ১  টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়? ইন্দোনেশিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়? ইন্দোনেশিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়?

এছাড়াও আরো থাকছে ইন্দোনেশিয়ার ৫০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়? এবং ইন্দোনেশিয়ার ১০০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়? এই সমস্ত প্রশ্নের সঠিক তথ্য জানতে আমাদের আজকের এই পোস্টটি  শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

ইন্দোনেশিয়ার মুদ্রার নাম

ইন্দোনেশিয়ার মুদ্রার নাম হল রুপিয়াহ এবং এই মুদ্রার প্রতীক হল Rp১৯৪৫ সালে স্বাধীনতার পর ইন্দোনেশিয়ায় রুপিয়াহ মুদ্রা হিসেবে চালু করা হয়। স্বাধীনতার পর থেকে ইন্দোনেশিয়ায় মুদ্রা হিসেবে রুপিয়াহ প্রচলিত হয়ে আসছে।  https://daliatista.com

ইন্দোনেশিয়ার ১ টাকা বাংলাদেশের যত 

বর্তমানে প্রায় বিশ্বের প্রতিটি দেশেই টাকার মান প্রতিনিয়ত উঠানামা করতে থাকে সেজন্য অবশ্যই আপনাকে আজকের টাকার রেট সম্পর্কে জানতে হবে। বর্তমানে সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী ইন্দোনেশিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ০.০০৭০ টাকা। 

ইন্দোনেশিয়া টু বাংলাদেশ টাকার রেট

ইন্দোনেশিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের যত

আমাদের পোষ্টের উপরের অংশ আপনারা ভালোভাবে পড়ে থাকলে হয়তো জানতে পেরেছেন যে বর্তমানে ইন্দোনেশিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ০.০০৭০ টাকা। সে অনুযায়ী বর্তমানে ইন্দোনেশিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের ০.৭০ টাকা মাত্র। টাকার মান প্রতিনিয়ত ওঠানামা করতে থাকে৤ তাই আপনাকে অবশ্যই আপডেট তথ্য জেনে নিতে হবে।

ইন্দোনেশিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের যত 

আপনারা যদি আমাদের আজকের এই পোষ্টের উপরের অংশের মাধ্যমে জানতে পারেন যে ইন্দোনেশিয়া ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। তাহলে আপনি খুব সহজেই ইন্দোনেশিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা তা বের করতে পারবেন। ইন্দোনেশিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ০.০০৭০ টাকা হলে ইন্দোনেশিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের টাকা হবে ০.০০৭০ এর ৫০০ গুণ অর্থাৎ ইন্দোনেশিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের ৩.৫ টাকা।

ইন্দোনেশিয়ার ৫০০০ টাকা বাংলাদেশের যত 

যদি আপনি এই মুহূর্তে ইন্দোনেশিয়াতে বসবাস করে থাকেন এবং ইন্দোনেশিয়ার রুপিয়াহ বাংলাদেশের পাঠাতে চান তাহলে আপনি ইন্দোনেশিয়ার ৫০০০ টাকা সমান বাংলাদেশের মাত্র ৩৫ টাকা পাবেন। কেননা ইন্দোনেশিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ০.০০৭০ টাকা৤ অর্থাৎ ইন্দোনেশিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের ৩৫ টাকা মাত্র।

ইন্দোনেশিয়ার ১০,০০০ টাকা সমান বাংলাদেশের যত

আপনারা হয়তো ইতিমধ্যেই জেনে গেছেন যে ইন্দোনেশিয়ার ১ রুপিয়াহ সমান বাংলাদেশের ০.০০৭০ টাকা৤কাজেই আপনারা এখন চাইলে খুব সহজেই ০.০০৭০ কে ১০০০০ দ্বারা গুণ করে ইন্দোনেশিয়ার ১০০০০ টাকা। 

ইন্দোনেশিয়ার ৫০,০০০ টাকা সমান বাংলাদেশের যত 

আপনারা হয়তো ইতিমধ্যেই জেনে গেছেন যে ইন্দোনেশিয়ার টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে তুলনামূলকভাবে অনেকটাই কম।কাজেই আপনি যদি ইন্দোনেশিয়ার ৫০,০০০ টাকা বাংলায় কনভার্ট করতে চান তাহলে আপনি পাবেন মাত্র ৩৫০টাকা ।

ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশ ব্যাংক টাকা

বাংলাদেশ থেকে অধিকাংশ নাগরিক প্রতিনিয়ত ব্যবসা-বাণিজ্যের কাজে ইন্দোনেশিয়ায় যাতায়াত করে থাকে এবং অনেকেই রয়েছেন যারা জীবিকা নির্বাহের জন্য এবং অর্থ উপার্জনের জন্য ইন্দোনেশিয়ায় প্রবাসী হিসেবে রয়েছে। কাজেই তাদেরকে প্রতিনিয়ত ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশের টাকা লেনদেন করতে হয়। https://www.google.com

এক্ষেত্রে অনেকেই অনেক মাধ্যম ব্যবহার করে থাকে তবে ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর সবথেকে নিরাপদ মাধ্যম হলো ব্যাংক আর  ব্যাংকের মাধ্যমে আপনি সবথেকে বেশি নিরাপদে টাকা লেনদেন করতে পারবেন। এজন্য আপনাকে অবশ্যই ব্যাংকের টাকা রেট সম্পর্কে জানতে হবে এবং সকল প্রকার বৈধ নিয়ম কানুন মেনে টাকা লেনদেন করতে হবে। 

শেষ কথা,

আশা করি আপনারা সবাই আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে জানতে পেরেছেন যে ইন্দোনেশিয়া টু বাংলাদেশ টাকার রেট। যদি আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনারা আমাদের এই পোস্টটি আপনাদের পরিচিত মানুষকে শেয়ার করবেন এবং আমাদের সকল আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ। 

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *