আজকের টাকার রেট

ইরানের ১00 টাকা বাংলাদেশে কত রেট । Iran to Bangladesh Taka rate ২০২৪

ইরানের ১00 টাকা বাংলাদেশে কত রেট Iran to Bangladesh Taka rate ২০২৪-হ্যালো বন্ধুরা তোমরা যারা অনলাইনের মাধ্যমে ইরান টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে জানতে চাও তাদের জন্য আমরা নিয়ে আসছি আমাদের আজকের এই পোস্টটি। আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন ইরানের ১  সমান বাংলাদেশের কত টাকা? ইরানের ৫০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।

ইরানের ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা? এবং ইরানের ৫০,০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা? এই সমস্ত প্রশ্ন সম্পর্কে সঠিক তথ্য জানতে আমাদের আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। 

ইরানের ১00 টাকা বাংলাদেশে কত রেট

 ইরানের মুদ্রার নাম

বিশ্বের প্রত্যেকটি দেশের নিজস্ব মুদ্রা রয়েছে। ইরানের নিজস্ব মুদ্রা রয়েছে। বাংলাদেশের মুদ্রার নাম যেমন টাকা। অনুরূপ ইরানের মুদ্রার নাম হলো রিয়াল। ইরানের রিয়াল টু বাংলাদেশের টাকা সম্পর্কে সঠিক তথ্য জানতে হলে আমাদের আজকের এই পোস্টটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন।

আজকে ইরান টু বাংলাদেশ টাকার মান

প্রতিটি দেশের টাকার মান নির্ভর করে সাধারণত ওই দেশের অর্থনৈতিক অবস্থার উপর।  প্রতিটি দেশের টাকার মানই প্রতিনিয়ত উঠানামা করতে থাকে। কাজেই আপনি ইরানের টাকার মান সম্পর্কে জানতে চাইলে আপনাকে অবশ্যই আজকে ইরান টু বাংলাদেশ টাকার মান সম্পর্কে জানতে হবে। ২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী আজকে ইরানের টাকার মান বাংলাদেশে ০.০০২৬১৪ টাকা প্রায়। https://daliatista.com

ইরানের ১ টাকা বাংলাদেশের যত

সামরিক দিক থেকে ইরান উন্নতশীল হলেও অর্থনৈতিক দিক দিয়ে ইরান ততটাও উন্নত নয়। আর প্রতিটি দেশের এই টাকার মান নির্ভর করে ওই দেশের অর্থনৈতিক অবস্থার উপর। 

বাংলাদেশ থেকে ইরান অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে থাকায় ইরানের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে অনেক তাই কম। বর্তমানে ইরানের ১ টাকা সমান বাংলাদেশের০.০০২৬ টাকা।

ইরানের ৫০ টাকা সমান বাংলাদেশের যত

বাংলাদেশের টাকার মান ইরানের টাকার মানের থেকে এতটাই বেশি যে ইরানের ৫০ টাকা মিলেও বাংলাদেশের ১ টাকা হয় না। হিসাব করে দেখলে দেখা যাবে যে ইরানের ৫০ টাকা সমান বাংলাদেশের ০.১৩ টাকা মাত্র। অর্থাৎ ইরানের ৫০ টাকা বাংলাদেশের ১ টাকার থেকেও অনেকটাই কম।

ইরানের ৫০০ টাকা বাংলাদেশে যত 

ইরানের ৫০০ টাকা সমান বাংলাদেশের ১.৩ টাকা মাত্র। যা বাংলাদেশের ২ টাকার কয়েন এর থেকেও অনেকটাই কম। অর্থাৎ বাংলাদেশের ২ টাকার কয়েন সমান ইরানের ৭৭০টাকা প্রায়। আপনি বর্তমানে ইরান থেকে ৫০০ টাকা বাংলাদেশের টাকায় কনভার্ট করতে চাইলে আপনি পাবেন বাংলাদেশের ২ টাকার ও কম।

ইরানের ৫০,০০০ টাকা সমান বাংলাদেশের যত

ইরানের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে এতটাই কম যে ইরানের ৫০,০০০ টাকা বাংলাদেশের টাকায় কনভার্ট করলে ২০০ টাকার ও কম পাওয়া যাবে। অর্থাৎ ইরানের ৫০,০০০ টাকা বাংলায় কনভার্ট করলে হবে মাত্র ১৩০ টাকা। এ থেকে আমরা বুঝতে পারি যে ইরানের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে তুলনামূলকভাবে কম।

ইরানের ১ লক্ষ টাকা সমান বাংলাদেশের যত

বাংলাদেশ থেকে যারা ইরানের প্রবাসী হিসেবে রয়েছেন কিংবা ব্যবসা-বাণিজ্যের কাজে ইরানের রয়েছেন তাদের অবশ্যই ইরানের টাকার মান জেনে নেওয়া উচিত। কেননা ইরানের টাকার মান বাংলাদেশের টাকার মান থেকে তুলনামূলকভাবে কম। প্রতিনিয়ত এই টাকার মান উঠানামা করতে থাকে তবে বর্তমানে ইরানের টাকার মান ০.০০২৬ টাকা। https://www.google.com

ইরানের ১00 টাকা বাংলাদেশে কত রেট-এবং বর্তমানে ইরানের ১ লক্ষ টাকা সমান বাংলাদেশের ২৬০ টাকা মাত্র। অর্থাৎ বর্তমানে ইরানের ১ লক্ষ টাকা বাংলাদেশের ৫০০ টাকারও কম।

বাংলাদেশের ১ টাকা সমান ইরানের যত

বাংলাদেশের টাকার মানের থেকে ইরানের টাকার মান প্রায় ৩৮৪ গুণ কম। অর্থাৎ বাংলাদেশের ১ টাকা সমান ইরানের ৩৮৪ টাকা প্রায়।

শেষ কথা,

আশা করি, আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে জানতে পেরেছেন ইরান টু বাংলাদেশ টাকার রেট। আমরা আমাদের এই পোস্টে সম্পূর্ণ আপডেট তথ্য তুলে ধরেছি।

 

 

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *