আজকের টাকার রেট

ইরাকের ১ দিনার বাংলাদেশি টাকা হবে । Iraq 1 dinar Bangladeshi taka habe ২০২৪

ইরাকের ১ দিনার বাংলাদেশি টাকা হবে Iraq 1 dinar Bangladeshi taka habe  ২০২৪ মধ্য প্রাচ্যের একটি রাষ্ট্র হল ইরাক।ইরাকের রাজধানীর নাম হল বাগদাদ। বিশ্বের মধ্যে পরিচিত একটি দেশ হল ইরাক। বিশ্বের বিভিন্ন ধরনের দেশ থেকে নানান ধরনের উদ্দেশ্য নিয়ে মানুষ ইরাকে  যায়। যার মধ্যে বাংলাদেশের অনেক মানুষ ইরাকে যায়। বাংলাদেশের অধিকাংশ মানুষ তার কর্ম জীবনকে উন্নত করার জন্য ইরাকে প্রবাসী হিসেবে থাকে।

আপনাদের মধ্যে যারা ইরাকে রয়েছেন কিংবা ইরাকে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের অবশ্যই একটি জিনিস জেনে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। তা হচ্ছে ইরাকের টাকার মান। অর্থাৎ আপনি ইরাকে যেতে চাইলে অথবা ইরাকের প্রবাসী হয়ে থাকলে আপনাকে অবশ্যই ইরাকের টাকার মান সম্পর্কে জানতে হবে।

তাই আমরা আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো ইরাকের টাকার মান সম্পর্কে। আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন ইরাকের ১  টাকা সমান বাংলাদেশের কত টাকা। এছাড়াও থাকছে ইরাকের ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা? ইরাকের ২০০০  দুই টাকা সমান বাংলাদেশের কত টাকা?

 সর্বশেষ ইরাকের ৫০০০  টাকা সমান বাংলাদেশের কত টাকা? এই সমস্ত প্রশ্নের উত্তর জানতে আমাদের আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত  সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।https://daliatista.com

ইরাকের ১ দিনার বাংলাদেশি টাকা হবে

বাংলাদেশে ইরাকের টাকার মান

বিশ্বের শক্তিশালী দেশগুলোর মধ্যে ইরাক হচ্ছে অন্যতম একটি দেশ। ইরাক সামরিক দিক দিয়ে শক্তিশালী হলেও অর্থনৈতিক দিক দিয়ে খুব একটা শক্তিশালী নয়। ইরাকের পার্শ্ববর্তী দেশগুলোর মধ্যে ইরাকের টাকার মান তুলনামূলকভাবে অনেকটাই কম। 

অর্থাৎ ইরাকের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকেও অনেকটাই কম। ইরাকের টাকার মান বাংলাদেশের টাকার মানের এতটাই কম যা বাংলাদেশ ব্যবহারযোগ্য নয়।

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা মনে করে বাংলাদেশের টাকার মানের থেকে ইরানের টাকার মান অনেক বেশি। হয়তো আপনাদের সঠিক তথ্য জানা নেই তাই আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি ইরাকের ১  টাকা সমান বাংলাদেশের কত টাকা?

ইরাকে প্রচলিত মুদ্রা

বেশ কয়েকটি দেশের প্রচলিত মুদ্রা মতো ইরাকের মুদ্রার নাাম ও দিনার।তবে অন্যান্য দেশের দিনারের তুলনায় ইরাকের দিনারের মান খুবই কম।ইরাকের ব্যাংক কর্তৃক প্রচলিত নোটগুলো হলো ১,২,৫,১০,২০,৫০,১০০,৫০০,ও ইরাকি দিনার।

ইরাকের ১  টাকায় বাংলাদেশের কত টাকা?

প্রতিটি দেশেরই টাকার মান প্রতিনিয়ত ওঠানামা করতে থাকে। তবে কয়েক বছর ধরে ইরাকের টাকার মান অনেকটাই একই রকম রয়েছে। 

অর্থাৎ কয়েক বছর ধরে ইরাকের টাকার মানের কোনো পরিবর্তন হয়নি। বর্তমানে ইরাকের ১  টাকা সমান বাংলাদেশের ১  পয়সার থেকেও কম। অর্থাৎ ২০২৪ সালের আপডেট তথ্য অনুসারে ইরাকের ১  টাকা= বাংলাদেশের ০.০৮৪  পয়সা। 

ইরাকের ৫০০  টাকা বাংলাদেশের কত?

আপনি যদি ইরাকের প্রবাসী হয়ে থাকেন তাহলে ইরাকের টাকার মান আপনার অবশ্যই জানা দরকার। কেননা প্রতিনিয়ত এ টাকার মান উঠানামা করতে থাকে। https://www.google.com

তবে কয়েক বছর ধরে ইরাকের টাকার মান একই রয়েছে। অর্থাৎ ২০২৪  সালের আপডেট তথ্য অনুযায়ী ইরাকের ৫০০ টাকা সমান বাংলাদেশের ৪২  টাকা মাত্র।

ইরাকের ২০০০  টাকা বাংলাদেশের কত?

আপনারা যদি আমাদের এই পোষ্টের উপরের অংশ পড়ে থাকেন তাহলে হয়তো আপনারা ভালো ভাবে বুঝতে পেরেছেন যে ইরাকের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে তুলনামূলকভাবে কম।২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী ইরাকের ২০০০  টাকা সমান বাংলাদেশের ১৬৮ টাকা মাত্র।

ইরাকের ৫০০০  টাকা বাংলাদেশের কত?

বাংলাদেশ থেকে যারা এই মুহূর্তে ইরাকে রয়েছেন তাদের অবশ্যই ইরাকের টাকার মান সম্পর্কে জেনে নেওয়া উচিত। কেননা ইরাকের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে অনেকটাই কম। কাজেই যারা ইরাকে যেতে চাচ্ছেন বা ইরাকে রয়েছেন তাদের অবশ্যই ইরাকের টাকার মান সম্পর্কে জানা উচিত। 

যারা জানতে চান ইরাকের ৫০০০  টাকা সমান বাংলাদেশের কত টাকা।  তাদের উদ্দেশ্যে জানাচ্ছি  ইরাকের ৫০০০  টাকা সমান বাংলাদেশের ৪২০  টাকা মাত্র। 

ইরাকের টাকা বাংলাদেশে বিনিময় হার

আপনারা হয়তো ইতিমধ্যেই আমাদের এই পোষ্টের মাধ্যমে ইরাকের টাকার হার সম্পর্কে জানতে পেরেছেন। আপনাদের মধ্যে বাংলাদেশী যারা ইরাকে রয়েছেন তাদেরকে অবশ্যই ইরাকের টাকার  মান সম্পর্কে জানতে হবে।

কেননা আপনি বাংলাদেশে টাকা পাঠাতে চাইলে আপনাকে ইরাকের টাকা বাংলাদেশে বিনিময় হার জানতে হবে।আশা করি আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যম জানতে পেরেছেন ইরাকের টাকা বাংলাদেশে বিনিময় হার।

ইরাক টু বাংলাদেশ ব্যাংক

আমরা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে ইতিমধ্যেই আপনাদেরকে ইরাকি দিনার ও বাংলাদেশি টাকার মধ্যে পার্থক্য জানিয়েছি।আপনি চাইলেই ইরাক থেকে বাংলাদেশে বিভিন্ন মধ্যমে টাকা পাঠাতে পারবেন। 

ইরাকের ১ দিনার বাংলাদেশি টাকা হবে-তবে বৈধভাবে টাকা লেনদেন করা অনেক ভালো।আর এজন্য আপনি বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে পারেন।বৈধ ভাবে আপনি টাকার পরিমান উল্লেখ করে যেকোনো অংকের টাকা পাঠাবে পারবেন।তাই টাকা পাঠানোর সময় আপনি অবশ্যই বৈধতা যাচাই করে নিবেন।

শেষ কথা,

আপনারা যারা ইরাকের টাকার রেট সম্পর্কে জানতে চেয়েছেন আশা করি আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে সঠিক তথ্য জানতে পেরেছেন।প্রতিনিয়ত এইসব আপডেড তথ্য পেতে আমাদের  সাথেই থাকুন ধন্যবাদ,

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *