আজকের টাকার রেট

কুয়েতের ১ টাকা বনাম বাংলাদের কত টাকা ২০২৪ (Kuwait 1 Dinar versus Bangladeshi taka)

কেুয়েতের ১ টাকা বনাম বাংলাদের কত টাকা ২০২৪ (Kuwait  1 Dinar  versus  Bangladeshi taka) বাংলাদেশী  বেকার যুবক ও যুবতী  কম বেশি  সকল নাগরিকের ইচ্ছা কুয়েতে গিয়ে চাকরি ব্যবসা ও বসবাস করার ইচ্ছা। তাই অনেকে বেশি টাকা ইনকাম করার জন্য কুয়েতের দিকে মনোযোগ আকর্ষণ করে থাকেন।  আর তাই যারা কুয়েতের টাকা নিয়ে ভাবছেন বাংলাদেশের কত টাকা  এবং কুয়েতের কত টাকা তাদের সম্পর্কে আজকে আমার এই আর্টিকেলটি লেখা। আজ ০৪ জানুয়ারী ২০২৪

পৃথিবীর মধ্যে অন্যতম  দেশ হচ্ছে কুয়েত  যা  আমেরিকার ডলারের চেয়েও অনেক গুণ বেশি। অথচ এই দেশটি একটি মধ্যপ্রাচ্যের রাষ্ট্র যা দক্ষিণে  সৌদি আরব এবং উত্তরে ইরাক দেশ অবস্থিত।   এই দেশের রাজধানী হচ্ছে কুয়েত শহর।

আপনার যদি সেই প্রিয় দেশ বেশি ইনকাম করার দেশ জীবনযাপন অতি উন্নত করার ইচ্ছা থাকে তাহলে কুয়েত আপনি যেতে পারেন। যে সমস্ত কুয়েত প্রবাসী সেখানে জীবন কাটান তারা অধিকাংশই প্রবাস জীবন সফল করতে চান।

কুয়েতের ১ টাকা বনাম বাংলাদের কত টাকা ২০২৪

কুয়েতের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা হতে পারে তাহলে জেনে রাখা ভাল। গত কয়েক বছর ধরে কুয়েতের টাকার মান প্রায় একই ছিল ৩৫৭.৮৮ টাকা। বর্তমানে কুয়েতের টাকার মান আরো বৃদ্ধি পেয়েছে যা আপনি সহজেই কুয়েতের টাকার সমান বাংলাদেশের টাকার মান নির্ণয় করতে পারবেন। https://daliatista.com

kuwait-1-dinar-versus-bangladeshi-taka

কুয়েতের ১ টাকা বাংলাদেশের যত টাকা

পৃথিবীর মধ্যে অন্যতম তেল উৎপাদনকারী দেশ হচ্ছে  কুয়েত। এ দেশ থেকেই পৃথিবীর সকল দেশের তেল রপ্তানি করা হয়। এই দেশটিতে ছোট বড় সব মিলে প্রায় ১০০০ তেলের খনি রয়েছে। এই দেশটি অর্থনৈতিক দিক থেকে সবচেয়ে উন্নত। আমরা সহজে তেলের খনি দেশ হিসাবে আখ্যায়িত করতে পারি।

কুয়েতের টাকার মান ২০২৪

বর্তমান সময়ে কোন ব্যক্তি সরাসরি কুয়েত যেতে পারবে না। এর জন্য অনেক মানুষ বিভিন্ন পন্থায় বিভিন্ন চোরাই পথ দিয়ে কুয়েতে পৌঁছে যায়। আর সেখানে যেয়ে তারা বিভিন্ন ইনকামের রাস্তা বের করে তারা অনায়াসে টাকা ইনকাম করে। তবে আপনি যদি  কুয়েতে কোনরকম ভাবে সে দেশে যেতে পারেন তাহলে বেশি দিন আপনাকে কষ্ট করতে হবে না ।

কুয়েতের মুদ্রাকে কি বলে ?

আমরা যেমন বাংলাদেশের মুদ্রার নামকে টাকা বলে থাকি। তেমনী কুয়েতের মুদ্রাকে দিনার বলে। আর এই দিনার হচ্ছে পৃথীবির অন্যতম শক্তিশালী মুদ্রা।আর কুয়েতি দীনার হচ্ছে শেষ্ঠ দিনার বা অন্যতম মুদ্রা। 

বর্তমানে কুয়েতের  ১ দিনার সমান বাংলাদেশের কত টাকা ?

বর্তমান তথ্যমতে কুয়েতের ১ দিনার সমান বাংলাদেশের প্রায় ৩৫৭.৮৮ পয়সা। আর এটা প্রতিনিয়ত আপ – ডাউন হয়ে থাকে। আপনী যদি কোন সময় কুয়েতের দিনার সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপডেট সম্পর্কে জেনে নিতে হবে। মনে রাখতে হবে কুয়েতের দিনার এর সাথে বাংলাদেশের টাকার মান পরিবর্তন হয়।

কুয়েতের কত মূল্যের দিনার আছে এবং রেট 

বর্তমানে কুয়েতের রাজস্ব ব্যাংক কর্তৃক যে নোট চালু রয়েছে সেগুলো হচ্ছে ১,২,৫,১০,২০,৫০,১০০,ও ৫০০এক মূল্য মানের কুয়েতি দিনার।  তার সাথে  কুয়েতের পয়সা মূল্য মানের,১,২,৫,১০,২৫,ও ৫০ ফিন্স রয়েছে।বর্তমান সর্বশেষ আপডেট অনুযায়ী কুয়েতের  দিনানের  মূল্য হচ্ছে ৩৮৭ টাকা ৫৯ পয়সা। আর এটা যেকোনো সময় পরিবর্তনযোগ্য  যেহেতু বিশ্বায়নের যুগ  প্রতি নিয়ত ডলার পরিবর্তন হয়।

আপনি কুয়েতের ১ দিনার সমান বাংলাদেশী কত টাকা বিকাশে পাবেন?

আমরা যেহেতু এতক্ষণে কুয়েতের দিনের সম্পর্কে এবং দিনের মান এবং বাংলাদেশের টাকার পরিমান সম্পর্কে জানতে পেরেছি।  আপনি যদি বিকাশের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে চান সেক্ষেত্রে বাংলাদেশের কত টাকা আপনি পাবেন সেটি জানতে পারবেন।  আপনি পৃথিবীর যেকোন দেশে বসবাস করে থাকেন না কেন আর যদি সেটি আপনি বিকাশের মাধ্যমে আপনার পরিবারের কাছে টাকা পাঠাতে চান তাহলে আপনাকে সেক্ষেত্রে বিকাশে কিছু অংশ টাকা কেটে নেবে।

কুয়েতের টাকা বনাম বাংলাদের  টাকা ২০২৪

পৃথিবীর যে কোন দেশের টাকার  মানের সাথে কিছুটা চার্জ হেরফের হয়ে থাকে তবে সঠিক চার্জটি পেতে চাইলে বা জানতে চাইলে একজন বিকাশ এজেন্সির কাছে আপনাকে সঠিক দিনারের রেট সম্পর্কে অবগত হতে পারবেন।

হুন্ডির মাধ্যমে কুয়েতি দিনার পাঠায় বাংলাদেশে

এটি একটি অবৈধ পন্থা লেনদেন পদ্ধতি। এর মাধ্যমে টাকা পাঠানো কখনো সঠিক নয়। কারন এভাবে টাবা পাঠালে দেশের যে রেমিটেন্স সরকারী কষাগারে জমা হয় সে টা থেকে বঞ্চিত হয়। তারপরও দেশের বাহির থেকে অনেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠায় তার কারন হচ্ছে একটাই সেটা্ হলো তারা সঠিক মুল্যের টাকা পায় তার পরিবারবর্গ।

আর যদি তারা বাংলাদেশ ব্যাংকিং এর মাধমে টাকা পাঠায় তাহলে তাদের কাজ থেকে সরকারী ভ্যাট কেটে নিয়ে বাকী টাকা উত্তোলন করে। এজন্য তারা টাকা যে কোন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠায়।

কুয়েতি দিনার বর্তমান রেট অনুযায়ী অনেক উঠা নামা করে খাকে কাজেই টাকা পাঠার আগে অবশ্যই সঠিক তথ্য নিয়ে পরিবারের  কাছে টাকা পাঠাতে পারেন । না হলে পরবর্তীতে ঝামেলায় পড়তে পারেন।

kuwait-1-dinar-versus-bangladeshi-taka
জেনে রাখুন কুয়েতের ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হতে পারে

কুয়েতি টাকা পাঠানোর আগে অবশ্যই আপনাকে সর্বশেষ আপডেট জেনে নিয়েই টাকা পাঠাতে হব্ তো বর্তমান রেট অনুযায়ী কুয়েতের ১ দিনার সমান  বাংলাদেশ ৩৫৭.৮৮ টাকা। 

তাহলে  কুয়েতের ১০০ টাকা  = বাংলাদেশে  ৩৫৭৮৪ টাকা আপনি পাবেন। https://www.google.com

কুয়েতের ১০০০ দিনার  সমান বাংলাদেশ কত টাকা হবে ?

বর্তমান রেট  অনুযায়ী  কুয়েতের ১০০০ টাকা  বা দিনার  বাংলাদেশের অনুযায়ী  ৩৫৭৮৮০ টাকা। আপনি যদি কুয়েত থেকে  আপনার পরিবারের জন্য ১০০০ দিনার বাংলাদেশে পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাকে হিসাব করে পাঠাতে হবে। তাহলে কুয়েতের ১০০০ হাজার দিনার  সমান বাংলাদেশের৩৫৭৮৮০ টাকা হবে।

কুয়েত বনাম বাংলাদেশ মানি এক্সচেঞ্জ রেট

মধ্যপ্রাচ্যের মধ্যে  কুয়েতে একটি উন্নত দেশ যেখানে প্রচুর পরিমাণে তেলের খনি রয়েছে তাই সে দেশের টাকার মান অত্যন্ত উন্নত। আর আপনি যদি এখানে চাকরি কিংবা ব্যবসা প্রতিষ্ঠান করতে চান তাহলে অবশ্যই কুয়েতের টাকার মান সম্পর্কে জানতে হবে।

কুয়েতের এক দিনার  সমান  বাংলাদেশ  ৩৫৭ দশমিক ৮৮ টাকা। তাছাড়াও প্রতিদিনে মত মানি এক্সচেঞ্জ আপ ডাউন হয়ে থাকে। তাই আপনাকে অবশ্যই মানি এক্সচেঞ্জের রেট সম্পর্কে অবগত হয়ে সকল কর্মকান্ড পরিচালিত করতে হবে।

সমাপনীঃ প্রিয় শ্রোতা ও পাঠক বিন্দু আশা করি যারা কুয়েত সম্পর্কে এবং সে দেশের  দিনের সম্পর্কে জানতে আগ্রহী ছিলেন  আশা করি তারা উপরিক্ত আমার এই আর্টিকেলটিতে আপনাদেরকে অবগত করতে পেরেছি। এবং সেই সঙ্গে  জানাতে চেষ্টা করেছি  কুয়েতের দিনার এবং বাংলাদেশী কত টাকা হবে সে সম্পর্কে।  তবে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে। যেহেতু বিশ্বায়নের যুগ  প্রতিনিয়ত টাকা এবং ডলারের মান আপ-ডাউন হয়ে থাকে। তাই আপনাকে অবশ্যই টাকা লেনদেন করার সময় মানি এক্সচেঞ্জ রেট সম্পর্কে আপনাকে অবগত হতে হবে। আপনার যদি ভালো লেগে থাকে  তাহলে অবশ্যই আপনার বন্ধুদেরকে জানিয়ে দেবেন। 

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *