আজকের টাকার রেট

লেবানন টু বাংলাদেশ টাকার রেট Lebanon to Bangladesh Taka rate ২০২৪

লেবানন টু বাংলাদেশ টাকার রেট Lebanon to Bangladesh Taka rate ২০২৪ লেবানন হলো পশ্চিম এশিয়ার একটি রাষ্ট্র লেবাননের মুদ্রার নাম হচ্ছে লেবানিজ পাউন্ড লেবাননের উত্তরে ও পূর্বে রয়েছে সিরিয়া আর দক্ষিণে রয়েছে ইসরাইল ও ফিলিস্তান বাংলাদেশের অনেক নাগরিকই লেবাননে প্রবাসী হিসেবে রয়েছে যাদের মধ্যে অধিকাংশই লেবাননের টাকার রেট সম্পর্কে জানেনা তাই আমরা আজকে নিয়ে আসছি লেবানন টু বাংলাদেশ টাকার রেট লেবাননের ১০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা? এই সমস্ত প্রশ্নের সঠিক তথ্য জানতে আমাদের আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন-

লেবাননের মুদ্রার নাম

অনেকেই লেবাননের মুদ্রার নাম জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকে। তাদের জন্য নিয়ে আসছি আমরা আমাদের আজকের এই পোস্টটি- লেবাননের মুদ্রার নাম হল লেবানিজ পাউন্ড এবং এই মুদ্রার কোড হলো LBP 

আজকে লেবাননের টাকার রেট

আপনারা হয়তো জানেন প্রতিটি দেশেরই টাকার মান প্রতিনিয়ত ওঠানামা করতে থাকে প্রতিটি দেশের টাকার মান নির্ভর করে তার অর্থনৈতিক অবস্থার ওপর অর্থাৎ দেশের অর্থনৈতিক অবস্থা যখন যে অবস্থায় থাকে তখন ওই দেশের টাকার মান ঠিক সেভাবেই ওঠানামা করে। এতে কখনো টাকার মান বেশি হতে পারে এবং কখনো টাকার মান কমও হতে পারে তবে বর্তমানে লেবাননের টাকার রেট হলো ০.০০৭১ টাকা।

লেবানন টু বাংলাদেশ টাকার রেট

লেবাননের ১ টাকা সমান বাংলাদেশের যত টাকা

বাংলাদেশের টাকার মানের থেকে লেবাননের টাকার মান অনেকটাই কম  আপনি যদি বাংলাদেশ থেকে লেবাননে  প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে লেবাননের টাকার মান সম্পর্কে জানতে পারবেন। বর্তমান রেট অনুযায়ী লেবাননের ১ টাকা সমান বাংলাদেশেরস০.০০৭১ টাকা। 

লেবানন টু বাংলাদেশ টাকার রেট 

বাংলাদেশ থেকে যারা এই মুহূর্তেই  লেবাননে রয়েছে তাদের মধ্যে অনেকে হয়তো এখন লেবাননের পাউন্ড বাংলায় কনভার্ট করে বাংলাদেশে পাঠাতে চান?এজন্য সর্বপ্রথম আপনাকে লেবানন টু বাংলাদেশ টাকা রেট সম্পর্কে জানতে হবে। কেননা আপনি লেবানন এর টাকার রেট না জানলে আপনি বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন না। প্রতিটি দেশের টাকার মান প্রতিনিয়ত ওঠানামা করতে থাকে তবে বর্তমানে লেবানন  টু বাংলাদেশ টাকার রেট হলো ০.০০৭১ টাকা। https://daliatista.com

লেবাননের ৫০০ টাকা সমান বাংলাদেশের যত

আপনাদের মধ্যে অনেকেরই হয়তো জানা নেই যে লেবাননের টাকার মান বাংলাদেশের টাকার মানের থেকে অনেকটাই কম  যারা অনলাইনের মাধ্যমে জানতে চান লেবাননের ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি অর্থাৎ লেবাননের ৫০০ টাকা সমান বাংলাদেশের ৩.৫৫টাকা। 

লেবাননের ১০০০ টাকা সমান বাংলাদেশের যত টাকা

আপনাদের মধ্যে অনেকেই ব্যবসা-বাণিজ্যের কাজে বাংলাদেশ থেকে লেবাননে রয়েছেন কাজেই আপনাদের অবশ্যই লেবাননের টাকার মান জানা উচিত? কেননা আপনি লেবাননের টাকার মান সম্পর্কে না জানলে আপনি লেবানন থেকে বাংলাদেশে টাকা লেনদেন করতে পারবেন না।

আমরা আজকের আমাদের এই পোষ্টের মাধ্যমে লেবানন টু বাংলাদেশ টাকার মান সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য তুলে ধরেছি  যারা আমাদের এই পোস্টটি শুরু থেকে সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েছেন তারা হয়তো বুঝতে পেরেছেন যে লেবাননের টাকার মান কি রকম বর্তমানে লেবাননের ১০০০ টাকা সমান বাংলাদেশের ৭.১ টাকা। 

লেবানন পাউন্ড থেকে বাংলাদেশী টাকা ব্যাংক 

আপনাদের মধ্যে অনেকেই বাংলাদেশ থেকে লেবাননে প্রবাসী হিসেবে রয়েছেন কিংবা বিভিন্ন ব্যবসা-বাণিজ্যের কাজে প্রতিনিয়ত বাংলাদেশ থেকে লেবাননে যাতায়াত করছেন কাজেই আপনাদের বিভিন্ন সময়ে লেবানন থেকে বাংলাদেশে টাকা লেনদেন করতে হয়।

এজন্য আপনাকে অবশ্যই কোনো না কোনো মাধ্যম ব্যবহার করতে হবে।যারা বাংলাদেশ থেকে লেবাননে প্রবাসী হিসেবে রয়েছেন। তাদের টাকা লেনদেন করার সবথেকে বেশি বৈধ পদ্ধতি হলো ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করা। https://www.google.com

ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করা একদম নিরাপদ ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করতে হলে আপনাকে সর্বপ্রথম জানতে হবে লেবানন টু বাংলাদেশ ব্যাংক টাকা রেট কেননা ব্যাংকের মাধ্যমে  টাকা লেনদেন করতে হলে আপনাকে অবশ্যই সেখানে টাকার পরিমাণ উল্লেখ করতে হবে। 

শেষ কথা,

আশা করি আপনারা আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে উপকৃত হয়েছেন আপনারা যদি আমাদের আজকের এই লেবানন টু বাংলাদেশ টাকার রেট সঠিক তথ্য পেয়ে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনি আপনার পরিচিত ব্যক্তিদের আমাদের এই পোস্টটি শেয়ার করবেন এবং আমাদের পরবর্তী আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ।

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *