আজকের টাকার রেট

মালয়েশিয়ান ১ রিংগিত বাংলাদেশে কত টাকা হয় ( Malaysia one Ringgit Bangladeshi Koto taka hoy) 2024

মালয়েশিয়ান ১  রিংগিত বাংলাদেশে কত টাকা হয় ( Malaysia  one Ringgit  Bangladeshi Koto taka hoy) 2024 প্রিয় পাঠক,  আসসালামু আলাইকুম ও আদাব   অন্যান্য জাতির প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে শুরু করছি আজকে  মালয়েশিয়ার এক টাকা  সমান বাংলাদেশে কত টাকা হবে সে সম্পর্কে আপনাদেরকে জানাবো। যে সমস্ত  বাংলাদেশি নাগরিক মালয়েশিয়া যাওয়ার কথা ভাবছেন। অথবা যারা মালয়েশিয়া প্রবাসী  তারা সেখানে কষ্ট করে টাকা ইনকাম করতেছেন, পরিবারের জন্য  অথবা মালয়েশিয়া যাওয়ার জন্য  মালয়েশিয়ান এক রিংগিত বা মালয়েশিয়ার টাকা সম্পর্কে বাংলাদেশে কত টাকা হয় তা অনেকেই জানতে চান? তাদের জন্য আজকে আমার এই আর্টিকেলটি লেখা আশা করি আপনাদের উপকারে আসবে। 

মালয়েশিয়ার  রাষ্ট্রীয় মুদ্রার  নাম কি ?

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy আজকে সর্বপ্রথম  যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা এবং বাংলাদেশী নাগরিক মালয়েশিয়া যেতে চান  তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনি যে দেশে যান না কেন সর্বপ্রথম সে দেশের রাষ্ট্রীয় মুদ্রার নাম জানা আপনার একান্ত কর্তব্য। 

কারণ আপনি সেখানে যে আপনার জীবন জীবিকা নির্বাহের জন্য একমাত্র ধারক-বাহক হিসেবে কাজ করবে সেই দেশের মুদ্রা। কাজে আপনাকে অবশ্যই ওই দেশের মুদ্রাকে প্রাধান্য দিয়েই আপনার বাকি সব কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। 

আমরা যেমন  বাংলাদেশে বসবাস করে থাকি এবং বাংলাদেশী  মুদ্রাকে আমরা  টাকা বলে থাকি  ঠিক তেমনি ভাবে  মালোশিয়ার  রাষ্ট্রীয় মুদ্রার নাম হচ্ছে  রিংগিত। https://daliatista.com

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy

মালয়েশিয়ান  টাকার মান সম্পর্কে

পৃথিবীর অন্যান্য বিশেষ করে বাংলাদেশে অনেক নাগরিক মালয়েশিয়ায় বিভিন্ন ধরনের কর্ম ও চাকরি বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন তাদের জন্য আজকে আমার  এই কন্টেন্টি লেখা।

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy যে সমস্ত প্রবাসী  মালেশিয়ায় বিভিন্ন কাজে নিয়োজিত আছেন  এবং মাসের শেষে  তারা তার পরিবারের  কাছে  টাকা পাঠাতে চান? এবং অনেকে অনলাইনের মাধ্যমে বিভিন্নভাবে জানতে চান মালয়েশিয়ান টাকার রেট সম্পর্কে। 

আজকে আমি জানাবো  মালয়েশিয়ান রিংগিত  মানি এক্সচেঞ্জ করলে বাংলাদেশী কত টাকা হবে সেই বিষয়ে আপনাদেরকে জানাবো। 

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy আশা করি আপনারা নিম্নে আমার তথ্য গুলোর মাধ্যমে সহজে বুঝতে সক্ষম হবেন। তাহলে চলুন দেখে নেয়া যাক মালয়েশিয়ান টাকা ও বাংলাদেশী কত টাকা হবে সেই সম্পর্কে।

মালয়েশিয়ান রিংগিত ও বাংলাদেশি টাকা

আমরা জানি এ বিশ্বায়নের যুগে প্রতিনিয়ত টাকার মান ডলারের মান প্রতিদিন আপডাউন হয়ে থাকে। আর একটি দেশের যখন আর্থিক উন্নতি ঘটে তখন সে দেশের টাকার মান বৃদ্ধি পেতে থাকে।  

আর যদি  সেই দেশের অর্থনৈতিক অবস্থা যদি নিম্নের দিকে চলে  তাহলে সে দেশের টাকার মান কম দিয়ে শুরু করে। তাই মালয়েশিয়ান  প্রবাসী ভাই ও বোনেরা  মালয়েশিয়ার টাকার রেট কত সে সম্পর্কে অনেকে জানতে চান। 

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy তবে আপনাকে আশ্বস্ত  করতে চাই  মালয়েশিয়ান বিভিন্ন দিক বিবেচনা করে  মালয়েশিয়ান টাকার রেট  অনেকটা ভালো জায়গায় রয়েছে।

আপনি যখন আপনার পরিবারের জন্য  বাংলাদেশে টাকা পাঠাতে চাইবেন তখন অবশ্যই অনলাইনের মাধ্যমেই আপডেট খবরাখবর জেনেই আপনার পরিবারের কাছে অনায়াসে টাকা পাঠাতে পারবেন। 

 তাহলে চলুন দেখে নেয়া যাক মালয়েশিয়ান ১ রিংগিত  বাংলাদেশি কত টাকা হবে সেই সম্পর্কে আলোচনা করা যাক।

মালয়েশিয়ান ১ রিংগিত সমান বাংলাদেশের কত টাকা

আপনারা যারা  প্রতিনিয়ত মালয়েশিয়ার টাকা রেট সম্পর্কে জানতে চান  আমার আজকে এই লেখাটি তাদের জন্য  মালয়েশিয়ান এক রিংগিত সমান বাংলাদেশি কত টাকা হয়।  

যেহেতু প্রতিনিয়ত টাকার মান কম বেশি হয়ে থাকে যার কারণে আন্তর্জাতিক মান বজায় রেখে  ইউ এস ডলার  অনুযায়ী বিভিন্ন দেশের টাকার মান ও  মানি এক্সচেঞ্জ করলে কত টাকা হয়। তাহা অনায়াসে জানা সম্ভব এই বিশ্বায়নের যুগে। 

আজকে   ০৪ জানুয়ারী ২০২৪ অনুযায়ী  মালয়েশিয়ান ১ রিংগিত  সমান বাংলাদেশি টাকা ২৩ টাকা ৬৫ পয়সা।

আজকের রিংগিত কত টাকা

প্রতিনিয়ত বিভিন্ন দেশের টাকার রেট কম বেশি হয়ে থাকে। এবং কিছু মানুষ আছে মালয়েশিয়ার রিংগিত সম্পর্কে জানতে চায়। আজকে আপনাদেরকে মালয়েশিয়ার এক রিংগিত বাংলাদেশী টাকায় কনভার্ট করলে কত টাকা হবে সে সম্পর্কে আলোচনা করবো। 

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy আপনারা যারা অনলাইনে এর এক রিংগিত বাংলাদেশে কত টাকা হবে জানতে চাচ্ছিলেন। তারা আমাদের লেখার মাধ্যমে আজকের ১ রিংগিত এর মুল্য জানতে পারবেন। আগের তুলনায় মালয়েশিয়া রিংগিতের মূল্য একটু কম হয়েছে। 

বর্তমান মালয়েশিয়ার ১ রিংগিত সমান ২৩.৬৫ টাকা। তাহলে আপনি  অনায়াসে বুঝতে পারলেন আজকে মালয়েশিয়ান এক রিঙ্গিত সমান বাংলাদেশি ২৩ টাকা ৭০ পয়সা হবে। অনেকে  আছেন মালয়েশিয়ান মুদ্রা সম্পর্কে জানেন না। 

এবং কিভাবে তার পরিবারের কাছে টাকা পাঠাবে তাও তারা সঠিকভাবে না জেনে  অনায়াসে লোকসানের ভাগীদার হয়ে তারা পরিবারের কাছে টাকা পাঠায়।

মালয়েশিয়ার  ১০০  রিংগিত  হলে  বাংলাদেশে কত টাকা হয়

বাংলাদেশ থেকে লক্ষাধিক  নাগরিক মালয়েশিয়া কাজ করে থাকেন  কিছু প্রবাসী ভাই ও বোনেরা আছে তারা  মাস শেষ হলেই তাদের মালিকের কাছ থেকেই  বেতন পায়। 

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy বেতন পাওয়ার সাথে সাথেই তারা কোন কিছু না ভেবেই তাদের পরিবারের কাছে টাকা পাঠাতে পারলেই তারা অনেকটা স্বাচ্ছন্দ বোধ করে।

আর যেহেতু  মালয়েশিয়ার টাকার রেট প্রতিনিয়ত কম বেশি হয়ে থাকে বর্তমান সময়ে বাংলাদেশী কত টাকা হবে  আগের তুলনায় কম না বেশি তা না জেনে না ভেবেই তারা বাংলাদেশে টাকা পাঠায় থাকে। 

আমি তাদের উদ্দেশ্যেই আমার আজকের এই পোস্টটি লেখা হয়েছে যারা মালয়েশিয়ান টাকা সম্পর্কে অবগত নয়। তাহলে চলুন জেনে নেয়া যাক  আজকে মালয়েশিয়ার  ১০০ রিংগিত  সমান বাংলাদেশি ২৩৭০ টাকা হবে।

মালয়েশিয়ার ১৫০০ রিঙ্গিত হলে  বাংলাদেশী টাকা হবে

বর্তমান মালয়েশিয়ান প্রবাসী  কর্মজীবী ভাই ও বোনদের তাদের মাসিক শ্রমিক বাবদ  অনেকেরই বেসিক বেতন ধরে ১৫০০ রিংগিত টাকা । তখন তারা মাস শেষে তাদের পরিবারের কাছে টাকা পাঠাতে চায়। 

এবং আরও জানতে চায়  আমার এই দেড় হাজার  রিঙ্গিত  বাংলাদেশে কত টাকা হবে সে বিষয়ে। তাই আমি  সেই সমস্ত শ্রমিক ভাই-বোনদের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই ?  

যেহেতু বিশ্বায়নের জায়গায় প্রতিনিয়ত টাকা মান আপডাউন হয়ে থাকে  একটু সজাগ থেকেই আপনি ইচ্ছা করলেই অনলাইন এর মাধ্যমে জেনেই আপনার পরিবারের কাছে টাকা পাঠাতে পারবেন।  https://www.google.com

তাহলে আপনি একদিক থেকে উপকৃত হবেন অন্যদিকে আপনার পরিবার ও উপকৃত হবে। আজকে  মালয়েশিয়ান ১৫০০ টাকা হলে বাংলাদেশী টাকা হবে ৩৫৫৫০ টাকা। তাহলে আপনি সহজে মালয়েশিয়ান টাকা বনাম বাংলাদেশী টাকা সম্পর্কে

মালয়েশিয়ার  ২০০০ রিংগিত হলে  বাংলাদেশে যত টাকা হবে

বাংলাদেশ থেকে  অনেক নাগরিক  মালয়েশিয়ায় কাজ করতে যায়। বিশেষ করে যে সমস্ত ভাই ও বোন নতুন করে মালয়েশিয়া প্রবেশ করে, তারা মালয়েশিয়ার সম্পর্কে  তেমন কিছু না জেনেই তার জীবন ও জীবিকা পরিচালনা করে থাকে।  

আরও অনেক সময়  মালিকপক্ষ  শ্রমিকদের মাসিক বেতন হিসেবে  মালয়েশিয়ান ২০০০ রিংগিত পর্যন্ত ধরে থাকে। তারা বেতন পাওয়ার পরে  তাদের পরিবারের কাছে কিভাবে টাকা পাঠাবে এবং এইটাকায় তার পরিবার কত টাকা পাবে সে সম্পর্কে তারা অবগত নয়। 

দেখা যায় অনেক সময়  তারা বিভিন্ন খপ্পরে পড়ে লোকসান হয়ে তাদের পরিবারের কাছে টাকা পাঠায়। তখন তারা অনেকেই জানতে চায়  মালয়েশিয়ার টাকার রেট ও বাংলাদেশি কত টাকা হবে সে সম্পর্কে।

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy  যেহেতু  প্রতিদিন টাকা আপ ডাউন হয়ে থাকে ডলারের মান অনুযায়ী সারা পৃথিবীতে  কম বেশি অনেক রাষ্ট্রেই ডলারের উপর নির্ভর করে তারা টাকা কনভার্ট করে। 

তাহলে চলুন জেনে নেয়া যাক  মালয়েশিয়ান দুই হাজার রিঙ্গিত সমান  বাংলাদেশে  ৪৭,৪০০ টাকা হবে।তাহলে আপনি সহজে বুঝে গেলেন মালয়েশিয়ান ২০০০ রিংগিত সমান বাংলাদেশি টাকা সম্পর্কে। 

malaysia-1-ringgit-bangladeshi-koto-taka-hoy

মালয়েশিয়ান রিংগিত বনাম বাংলাদেশী টাকা

প্রিয় পাঠক ভাই ও বোনেরা যেহেতু প্রতিদিন ইউ এস ডলার অনুযায়ী বিভিন্ন দেশের মুদ্রাকে কনভার্ট করে মানি এক্সচেঞ্জ করা হয় ঠিক তেমনি ভাবে মালয়েশিয়ান রিঙ্গিত একইভাবে চলমান প্রক্রিয়ায় থেকে যায়। 

মালয়েশিয়ান রিংগিত বাংলাদেশি টাকা
মালয়েশিয়ান ১ রিংগিত সমান বাংলাদেশি টাকা= ২৩.৭০
মালয়েশিয়ান ১০  রিংগিত সমান বাংলাদেশি টাকা= ২২৩
মালয়েশিয়ান ১০০ রিংগিত সমান বাংলাদেশি টাকা= ২৩৭০
মালয়েশিয়ান ৫০০ রিংগিত সমান বাংলাদেশি টাকা=১১,৮৫০
মালয়েশিয়ান ১০০০ রিংগিত সমান বাংলাদেশি টাকা= ২৩,৭০০
মালয়েশিয়ান ১৫০০ রিংগিত সমান বাংলাদেশি টাকা= ৩৫,৫৫০
মালয়েশিয়ান ২০০০ রিংগিত সমান বাংলাদেশি টাকা= ৪৭,৪০০

তাহলে আপনারা  উপরের তথ্য অনুযায়ী  আপনি আপনার কাছে গচ্ছিত টাকা অনুযায়ী  আপনি সহজে এখান থেকে দেখে নিয়ে আপনার পরিবারের কাছে অনায়াসে আজকে টাকা পাঠাতে পারবেন।  সেই সাথে মনে রাখবেন টাকার মান আপডাউন হয়ে থাকে  আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে জেনেই আপনি টাকা পাঠাতে পারবেন।

সমাপনীঃ প্রিয় প্রবাসী  বন্ধুরা  এবং মালয়েশিয়াগামী  নাগরিকবৃন্দ  এতক্ষণ আমি  আমার এই আর্টিকেলটিতে  মালয়েশিয়ান টাকা  ও বাংলাদেশি কত টাকা হবে সে সম্পর্কে আপনাদের অবগত করলাম। আশা করি আপনারা সহজেই বুঝতে সক্ষম হয়েছেন এবং সেই অনুযায়ী আপনি সহজেই আপনার প্রিয়জনের কাছে টাকা পাঠাতে পারবেন।  আপনারা অনেক কষ্ট করে মাতার ঘাম পায়ে ফেলে  পরিবারের সুখ শান্তি  বজায় রাখার জন্য নিজের সুখকে বিসর্জন দিয়ে নিজের পরিবারের সুখ শান্তি উন্নতি কামনা করার জন্য আপনি প্রবাসে জীবন যাপন করে আসছেন। তাই আপনার কষ্টের টাকা  আপনার পরিবারের কাছে যেন সঠিক মূল্য থাকেন সেজন্য অবশ্যই আপনাকে অনলাইন এর মাধ্যমে জেনেই আপনার পরিবারের কাছে টাকা পাঠাবেন।  আর আমার এই লেখাটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুর কাছে শেয়ার করবেন। সেই সাথে অন্য কোন  নিত্য নতুন  তথ্য পাওয়ার জন্য  আমার ফেসবুক পেজে http://Shofiqul Islam Lemonফলো দিয়ে পাশে থাকবেন। সবাই সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন এই কামনা করেই বিদায় নিচ্ছি খোদাহাফেজ।

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *