আজকের টাকার রেট

সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশী কত টাকা হয় (Singapore $1 = Bangladeshi Koto Taka Hoi)

সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশী কত টাকা হয় (Singapore $1 = Bangladeshi Koto Taka Hoi)  বাংলাদেশের নাগরিকগন তাদের পরিবারের জন্য টাকা পাঠাতে চান? কিন্তু অনেকেই জানে না যে সিঙ্গাপুরের এক ডলার সমান বাংলাদেশি কত টাকা হয় তাই তারা অনলাইনেই খুঁজতে চান সিঙ্গাপুরের ডলার সমান বাংলাদেশি টাকা সম্পর্কে। তাই আজকে আমার এই কনটেন্টটি  লেখা অবস্থায় আজ  ০৪ জানুয়ারী ২০২৪

বাংলাদেশ থেকে যে সমস্ত ভাই বোনেরা  সিঙ্গাপুরে বসবাস করতেছেন এবং পরিবারের জন্য টাকা পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাকে বর্তমান রেল অনুযায়ী আপনার পরিবারের কাছে টাকা পাঠাতে পারবেন। যেহেতু প্রতিনিয়ত ডলারের দাম উঠানামা করে।

 সিঙ্গাপুরের  $1 = সমান বাংলাদেশি কত টাকা

অনেকেই জানে না সিঙ্গাপুরের ডলার এর মান সম্পর্কে এবং সিঙ্গাপুরের এক ডলার সমান বাংলাদেশি কত টাকা হবে তা আপনাদেরকে আজকে আমি জানাবো আপনার  নিশ্চয়ই অবগত থাকবেন এবং প্রতিনিয়ত অনলাইনে জানার চেষ্টা করবেন ডলারের মূল্য সম্পর্কে।

আজকে আমার এই আর্টিকেলটি লেখা অবস্থায়  বর্তমান সিঙ্গাপুরের এক ডলার সমান বাংলাদেশি ৮২ টাকা ৫৭ পয়সা।  যা আপনি আপনার পরিবারের জন্যই সিঙ্গাপুরি ডলার বাংলাদেশে পাঠাতে পারেন। https://daliatista.com

সিঙ্গাপুরের ডলার সমান বাংলাদেশি  টাকা 

 আপনার টাকার পরিমান দাঁড়াবে ১০০ ডলার গুণন ৮২.৫৭ সমান সমান ৮২৫৭ টাকা হবে। এই হিসাব অনুযায়ী আপনি অনায়াসে আপনার পরিবারের জন্য টাকা পাঠাতে পারেন।

সিঙ্গাপুরের কখন ডলারের রেট বৃদ্ধি পায়

আমরা অনেকেই চিনতে ভাবনা না করে হুটহাট করে আমাদের পরিবারের জন্য বাংলাদেশের টাকা পাঠাই কিন্তু আমরা কখনো ভাবি না যে কখন ডলারের দাম আপ ডাউন হয় সে সম্পর্কে না জেনে শুনেই আমরা হুট হাট চিন্তা করি। কিন্তু আসলে যারা সঠিক চিন্তাভাবনা করে এবং ডলারের দাম  হ্রাস বৃদ্ধি  কখন হয় সেই চিন্তা ভাবনা করে তারা দেশে টাকা পাঠায়।

(Singapore $1 = Bangladeshi Koto Taka Hoi)

সিঙ্গাপুর বরাবরই একটি দেশ যে দেশটিতে অসংখ্য বিলাসবহুল  আবাসিক হোটেল এবং বিভিন্ন ধরনের শপিংমল তৈরি হয় আর এর বেশিরভাগই কর্মচারী হিসেবে বাংলাদেশী ভাইয়েরা কাজ করে।

যখন সিঙ্গাপুরের অবস্থা অর্থনৈতিক প্রবৃদ্ধি পেতে থাকে সেই দেশের ডলারের দাম বৃদ্ধি পায় তাই সেই সময় চিন্তা ভাবনা করেই যদি কেউ বাংলাদেশে টাকা পাঠায় তাহলে তার টাকার মান বৃদ্ধি পেতে থাকে।

তার কারণ হচ্ছে  যখন প্রবাসীরা বাংলাদেশ ব্যাংক হয়ে টাকা পাঠায় বা ডলার পাঠায় তখন বাংলাদেশ ব্যাংক তাদের ডলারের উপরে ভ্যাট ট্যাক্স বসে তাদের টাকা কেটে তারপরে তাদের পরিবারের কাছে টাকা হস্তান্তর করে। এ ক্ষেত্রে বিকাশের বা নগদের মাধ্যমে তারা টাকা পাঠালে তাদের সঠিক টাকাটাই তাদের পরিবারের কাছে পাঠাতে পারে এজন্য তারা হুন্ডির মাধ্যমেই তাদের পরিবারের কাছে টাকা পাঠাতে  স্বাচ্ছন্দ বোধ করে থাকে।

সিঙ্গাপুর টু বাংলাদেশি মানি এক্সচেঞ্জ রেট

অনেক প্রবাসী ভাই-বোনেরা জানেনা সিঙ্গাপুরের ডলার এবং বাংলাদেশী টাকার মান সম্পর্কে। তাই যারা অনলাইনে  খোঁজখবর নিতে চান সিঙ্গাপুরের ডলার সমান বাংলাদেশি টাকা সম্পর্কে  আজকে আমি তাদের জন্যই আমার এই কনটেন্টি লেখা আশা করি আপনারা উপকৃত হবেন তাহলে চলুন দেখে নেয়া যাক সিঙ্গাপুর ডলার  সমান বাংলাদেশি টাকা কত।

(Singapore $1 = Bangladeshi Koto Taka Hoi)

সিঙ্গাপুর  ডলার  বনাম বাংলাদেশী টাকা

সিঙ্গাপুরের ডলার বাংলাদেশি টাকা
সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশি  ৮২ টাকা ৫৭ পয়সা
সিঙ্গাপুরের ১০ ডলার সমান বাংলাদেশি ৮২৫ টাকা ০৫ পয়সা
সিঙ্গাপুরের ১০০ ডলার সমান বাংলাদেশী ৮২৫৭ টাকা
সিঙ্গাপুরের ১০০০ ডলার সমান বাংলাদেশী  ৮২৫৬০ টাকা 

প্রিয় পাঠক বন্ধুরা  আশা করি আপনারা উল্লেখিত চার্টটি ভালোভাবে লক্ষ্য করে আপনি সহজেই সিঙ্গাপুরি ডলার বনাম বাংলাদেশি টাকা সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন।

বাংলাদেশিরা কেন সিঙ্গাপুরে যায় ?

বাংলাদেশী অনেক নাগরিক এই সিঙ্গাপুরে বিভিন্ন কাজে ও বিভিন্ন পেশায় তারা জেগে থাকেন। কেউ পেটের তাগিদে, কেউ চিকিৎসার জন্য, কেউ ঘোরার জন্য, কেউবা ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সিঙ্গাপুরে বসবাস করে থাকেন। সবারই টার্গেট একটাই তাদের জীবনকে উন্নত মানের জীবন পরিচালনা করার জন্য তারা মূলত সিঙ্গাপুরের মতো দেশেই পাড়ি জমায়।

সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশী কত টাকা হয় (Singapore $1 = Bangladeshi Koto Taka Hoi) তারা বাংলাদেশ থেকে তাদের জীবন  এবং জীবিকা আরো উন্নত পর্যায়ে নেওয়ার জন্য তারা প্রবাসী হয়ে যায়। অনেকে আবার  পড়াশোনার পাশাপাশি তারা পার্ট টাইম জব পেয়ে থাকে  এবং তাদের  দেশের টানে  তাদের পরিবার পরিজনকে  সুন্দরভাবে চলার জন্য  তাদের যে ঘাম ঝরানো কষ্ট অর্জিত সম্পদ বাংলাদেশে পাঠায় থাকে।

একদিকে প্রবাসী যোদ্ধারা  এদেশের অর্থনৈতিক অবস্থাকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে অন্যদিকে তাদের পরিবারকে পরিজনকে ভালোভাবে রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। যে সমস্ত  সিঙ্গাপুর প্রবাসী  ভাই ও বোনেরা দিনরাত পরিশ্রম করে পরিবারকে শান্তি রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এবং দেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন আমি তাদেরকে সশ্রদ্ধ সালাম জানাই।

কেন  সিঙ্গাপুরের ডলারের মান বাংলাদেশিরা কম পায়

যে সমস্ত ভাই বোন ডলার রেট না জেনে দেশে টাকা পাঠান  কিন্তু অনেক সময় তারা কম মূল্য পেয়ে তাদের পরিবারের কাছে টাকা পাঠায়। তাই আমার  অনুরোধ আপনাদের কষ্টের  টাকা  অবশ্যই পাঠানোর আগে  সিঙ্গাপুর ও বাংলাদেশী রেট সম্পর্কে অবগত হয়ে টাকা পাঠাবেন একদিক থেকে আপনি লাভবান হবেন অন্যদিকে আপনার পরিবার বেশি টাকা পাবে।

আপনাদেরকে অবগত করি আমার এই আর্টিকেলটিতে  যারা এতক্ষণ সিঙ্গাপুরের ডলার এবং বাংলাদেশি টাকা সম্পর্কে জেনেছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ ও মোবারকবাদ জানাই।  আসলেই আমরা সবাই এই পৃথিবীতে শুধুমাত্র পেটের দায়ী আমাদের সকল কর্মকান্ড পরিচালিত হয়। তাই আমাদের কষ্টের টাকাটা যেন সঠিক এবং সহজ মূল্যে আমরা পেতে সক্ষম হই সেই দৃষ্টিকোণ থেকেই সবাইকে সজাগ থেকেই সিঙ্গাপুরি ডলার সম্পর্কে জানার চেষ্টা করবেন। https://www.google.com

সমাপনীঃ প্রিয় প্রবাসী ভাই ও বোনেরা আপনারা যারা প্রবাসী জীবন যাপন করছেন এবং অক্লান্ত পরিশ্রম করে ডলার ইনকাম করতেছেন এবং আপনার পরিবারের জন্য টাকা পাঠাতে চান? অনেকেই জানেনা ডলারের সঠিক মূল্য। তাই তারা কারণে-অকারণে পরিবারের কাছে টাকা পাঠান।  তাই আজকে আমার এই আর্টিকেলটিতে আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি বর্তমান সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশি কত টাকা এবং সিঙ্গাপুরের ১০ও১০০ ডলারের মান সম্পর্ক আপনাদেরকে অবগত করেছি। এতক্ষণ আমার এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। যদি আপনারা ভালো লাগে তাহলে অবশ্যই আপনার প্রিয় বন্ধুর কাছে শেয়ার করবেন। আপনি যেখানে থাকুন না কেন আপনার প্রবাস জীবন সুন্দর এবং সুস্থ থাকেন এই প্রত্যাশা ব্যক্ত করে সবাইরে সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *