আজকের টাকার রেট

আজকে কাতারের 100 রিয়াল সমান বাংলাদেশী কত টাকা হবে (today Qatar 100 riyal Bangladeshi Koto taka hobe) 2024

আজকে কাতারের 100 রিয়াল সমান বাংলাদেশী কত টাকা হবে (today Qatar 100 riyal  Bangladeshi Koto taka hobe) 2024 বিসমিল্লাহির রাহমানির রাহিম  প্রিয় পাঠক ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম হিন্দু ভাইদের আদাব ও অন্যান্য জাতির প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে আজকে আমার এই কনটেন্টটি আপনাদের মাঝে উপস্থাপন করছি। যারা কাতার প্রবাসী এবং যারা মধ্যপ্রাচক কাতার যেতে ইচ্ছুক, সেই সমস্ত ভাই-বোনদের  কাতারের রিয়াল সম্পর্কে অবগত করব। অনেকেই জানেনা কাতারের রিয়াল বনাম বাংলাদেশের টাকা সম্পর্কে  আজকে আমি সেই সমস্ত ভাই-বোনদের জানাবো যারা  কাতারের রিয়েল বনাম বাংলাদেশী টাকা সম্পর্কে জানেন না। কাতারের ১ রিয়াল  সমান বাংলাদেশি কত টাকা হবে সে সম্পর্কে, এবং কাতারের ১০০ টাকা  বাংলাদেশি কত টাকা হবে, আপনাদের মাঝে তুলে ধরব।

যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা অক্লান্ত পরিশ্রম করে মাতার ঘাম পায়ে ফেলে দিন রাত পরিশ্রম করে  পরিবারের সুখ শান্তির জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু তারা অনেকেই কাতারে রিয়াল সম্পর্কে অবগত নয়। কারণ এই বিষয়ে যুগে প্রতিনিয়ত ডলারের দাম আপ- ডাউন করে সেই সাথে কাতারে রিয়াল এবং বাংলাদেশী টাকা সম্পর্কে তারা অজ্ঞত থেকে যায়। 

আজকে কাতারের 100 রিয়াল সমান বাংলাদেশী কত টাকা হবে (today Qatar 100 riyal  Bangladeshi Koto taka hobe) 2024যে সমস্ত পাঠক বন্ধুরা অনলাইনে জানতে চান আজকে কাতারের রিয়েল সম্পর্কে ও বাংলাদেশী কত টাকা হবে সেই সম্পর্কে জানাবো তাহলে চলুন দেখে নেয়া যাক কাতারের  ১  রিয়াল সমান বাংলাদেশি কত টাকা। https://daliatista.com

কাতারের রিয়েল কি ?

পৃথিবীতে প্রতিটি রাষ্ট্রে  নির্দিষ্ট মুদ্রা প্রচলন  থাকে, কোন নাগরিক যখন সে দেশে বিভিন্ন কাজে যেয়ে থাকে তখন সেই দেশের মুদ্রা তাকে খরচ করতে হয়। মূলত মধ্যপ্রাচ্যের অনেক কয়টি রাষ্ট্রের মধ্যে এ রিয়াল প্রচলিতরা আছে। 

 কাতারের  রাজস্ব মুদ্রার  নাম হচ্ছে রিয়েল। আমাদের বাংলাদেশীদের  জন্য বাংলার মুদ্রার নাম হচ্ছে টাকা।  তাই কাতারের  মূল অর্থনৈতিক চালিকা শক্তির নাম হচ্ছে রিয়াল।

কাতারের  ১ রিয়াল সমান  বাংলাদেশি কত টাকা ?

আজকে আমি  আমার এই আর্টিকেলটি লেখা  শুরু করছি  04-01-2024 ইন সালের  জানুয়ারী মাস। আজকে পর্যন্ত কাতারের এক রিয়াল সমান  ধরা হয়েছে ৩০ টাকা ১৪ পয়সা। যে সমস্ত ভাই বোন আজকে টাকা পাঠাবেন নিজ দেশ অথবা পরিবারের জন্য , তারা সহজে হিসাব করছে  তার পরিবারের কাছে টাকা পাঠাতে পারবেন।

 অনেকেই জানে না  কাতারের রিয়াল  বাংলাদেশি কারেন্সি সম্পর্কে  এবং এর বিনিময় কি রকম হার মূল্য হয়  সে সম্পর্কে জানতে চান।  তাহলে সহজেই আমরা আজকের আমার এই লেখা অবস্থায় কাতারের এক রিয়াল সমান বাংলাদেশি  ৩0 টাকা ১৫ পয়সা। 

কাতার একটি উন্নত দেশ

মধ্যপ্রাচ্যের মধ্যে  কাতার একটি উন্নত রাষ্ট্র যা দিন দিন  এর  মান সারা পৃথিবী জুড়ে ব্যাপক বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে সেই দেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত উন্নত যা একজন নাগরিকের জন্য অত্যন্ত সহজ  স্বাচ্ছন্দ বোধ নাগরিক হয়ে তারা তাদের জীবন এবং জীবিকা নির্বাহ করে আসতেছে। যে সমস্ত প্রবাসী ভাই ও বোনেরা কাতারে বসবাস করেন এবং বিভিন্ন পেশায় জড়িয়ে আছেন তাদের জীবন অতি উন্নত মানের হয়ে আসতেছে কাতারে।

আর এই কাতার এখন মধ্যপ্রাচ্যের একটি আধুনিক এবং সভ্য দেশ হিসেবে গড়ে উঠতে  সেই দেশের রাষ্ট্রপ্রধান অবিরাম  তার উন্নয়নের কাজ অব্যাহত রাখছে। মধ্যপ্রাচ্যের মধ্যে কাতারে একটি রাষ্ট্র যে রাষ্ট্রের মধ্যে সর্বোচ্চ বিল্ডিং এবং সর্বোচ্চ নামধারী পর্যটন  বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা এই কাতারে রয়েছে।

আজকে কাতারের 100 রিয়াল সমান বাংলাদেশী কত টাকা হবে (today Qatar 100 riyal  Bangladeshi Koto taka hobe) 2023আর যারা এখানে জীবিকা নির্বাহের জন্য কাজ করে থাকেন তারা বেশ মধ্যপ্রদেশের অন্য দেশগুলোর তুলনায় মোটামুটি তাদের জীবন খুব আরামে কাটতেছে। কাতারে অনেক বাংলাদেশী এখন সেই দেশের নাগরিক হয়ে গেছে। এশিয়া মহাদেশের মধ্যে  কাতার একটি উন্নত রাষ্ট্র হিসেবে বিবেচনা করা হয়।

কাতারের ১০০ রিয়াল সমান  বাংলাদেশি কত টাকা 2024

একজন প্রবাসী  অথবা বাংলাদেশী কোন নাগরিক কাতারে যেতে চান ? সর্বপ্রথম সে ব্যক্তিকে জানা দরকার কাতারে রিয়াল বনাম বাংলাদেশী টাকা পার্থক্য সম্পর্কে। তাই তারা অনেকেই  এই সম্পর্কে না জেনেই অযথা তাদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে তারা কাতারে লেনদেন করে থাকেন।  যেহেতু কাতার একটি উন্নত রাষ্ট্র কাজেই আমাদের দেশের তুলনায় তাদের টাকার মান উন্নত হওয়া এটাই স্বাভাবিক। কারণ যে দেশ যত উন্নত সে দেশের টাকার মান তত উন্নত।

তাই আপনি যখন  কাতার সম্পর্কে  ও কাতারে রিয়াল সম্পর্কে  জানতে চাবেন সেই সময়ে  আপনার বর্তমান রেট কাতার টু বাংলাদেশ কারেন্সি রেট সম্পর্কে অবহিত হতে হবে। না হলে আপনাকে অনেক টাকা ক্ষতিগ্রস্ত হবেন।

কাতারের  এক রিয়াল সমান  বাংলাদেশি  ৩০ টাকা  ১৫ পয়সা হলে    কাতারের ১০০ রিয়াল  বিপরীতে বাংলাদেশী  ৩০২০ টাকা হবে।  কাজেই   আপনাকে বর্তমান রেট সম্পর্কে  অবগত হয়ে  আপনি যে কোন জায়গায় খরচ করতে পারবেন।

today-qatar-100-riyal-bangladeshi-koto-taka-hobe

আপনি যখন প্রবাসী হিসেবে  বা অন্য কোন কাজে কাতারে অবস্থান করবেন  তখন আপনাকে অবশ্যই সেই দেশের মুদ্রা সম্পর্কে এবং বাংলাদেশের টাকা সম্পর্কে তুলুনামূলক কত পার্থক্য, ও কাতার থেকে বাংলাদেশে  নিজ পরিবারের জন্য কত টাকা পাঠাবেন, বা মুদ্রা বিনিময় করবেন, সেই সম্পর্কে আপনাকে তথ্যগুলি অবশ্যই জানতে হবে।

কাতার থেকে অনেকেই হুন্ডির মাধ্যমে দেশে টাকা পাঠায়

 অনেক প্রবাসী  তার নিজ পরিবারের কাছে টাকা পৌঁছে দেওয়ার জন্য  বাংলাদেশি বিভিন্ন মোবাইল ব্যাংকিংয়ের  হুন্ডির মাধ্যমে  দেশে টাকা পাঠান। এটি একটি অবৈধ পন্থা যারা রাজস্ব ভ্যাটকে ফাঁকি দেওয়া হয়। এই পন্থায় কখনোই দেশে টাকা পাঠা ঠিক নয়। 

এর উত্তরে  অনেক প্রবাসী চিন্তা করে বাংলাদেশ ব্যাংকে যখন টাকা বা রিয়াল পাঠানো হয় তখন বাংলাদেশ ব্যাংক তাদের টাকার উপরে  তারা নির্দিষ্ট ভ্যাট কাটিয়ে তাদের বাকি টাকা তার পরিবারের কাছে যায়। এক্ষেত্র মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে  তারা টাকা পাঠালে সঠিক টাকাটাই তাদের পরিবারের কাছে পৌঁছে এজন্য তারা  বিভিন্ন হুন্ডির মাধ্যমে দেশে টাকা পাঠায়। https://www.google.com

আজকের রেট অনুযায়ী  কাতারের ১ রিয়াল  বনাম বাংলাদেশী কত টাকা ?

আজকে কাতারের 100 রিয়াল সমান বাংলাদেশী কত টাকা হবে (today Qatar 100 riyal  Bangladeshi Koto taka hobe) 2023আপনার নিচে অবগত আছেন  এটি একটি শেয়ারবাজারের মত  টাকা উঠানামা হয়ে থাকে যা কখনো একটি জায়গায় স্থির থাকে না। এটা সব সময় আফদান হয়ে থাকে, তাই আপনাকে জানতে হবে আজকের রেট সম্পর্কে তাহলে চলুন দেখে নেয়া যাক কাতারের রিয়াল বনাম বাংলাদেশি টাকা।

কাতারে অনেক প্রবাসী গুগলের মাধ্যমে  জানতে চায় কাতারের  রিয়াল  ও বাংলাদেশী টাকা সম্পর্কে।  এবং তারা আরও জানতে চায়  আমি বাংলাদেশে এক হাজার রিয়াল পাঠালে আমার পরিবার কত টাকা পাবে। তাদের সুবিধার জন্য  নিম্নে আপনি সহজেই এই চার্টটি আপনি  লক্ষ্য করলে বুঝতে পারবেন  আজকে ২৩-১২ ২০২৩  ডিসেম্বর পর্যন্ত   এখানে আপনি  কাতারের ১ রিয়াল থেকে ১০০০ রিয়াল পর্যন্ত হিসাবটি করতে পারবেন।

কাতারের  রিয়াল

বাংলাদেশী টাকা

কাতারের ১ রিয়াল সমান 

বাংলাদেশি ৩০ টাকা ১৫পয়সা

কাতারে ১০ রিয়াল সমান

বাংলাদেশী  ৩০০ টাকা

কাতারের ১০০ রিয়াল সমান

বাংলাদেশি  ৩০১০ টাকা

কাতারের  ১০০০ রিয়াল সমান

বাংলাদেশি  ৩০০২০০টাকা

 সমাপনীঃ  সম্মানিত পাঠক  ও অনলাইন ভিজিটর  ভাই ও বোনেরা  এতক্ষণ  আপনাদের সামনে উল্লিখিত কাতার দেশ ও  সে দেশের রিয়েল সম্পর্কে  আপনাদেরকে অবগত করলাম । আশা করি  যে সমস্ত ভাই বোন বাংলাদেশে টাকা পাঠাতে চান তারা সহজে হিসাব করেই পরিবারের কাছে টাকা পাঠাতে পারবেন।  তাই বাংলাদেশি এবং কাতারি  কারেন্সি সম্পর্কে সুন্দরভাবে আপনি বুঝতে সক্ষম হয়েছেন।  আজকে আমার এই আর্টিকেলে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুর কাছে শেয়ার করবেন। এবং সেই সাথে আমার ফেসবুক পেজhttp://Shofiqul Islam Lemon ফলো দিয়ে পাশে থাকবেন এবং নিত্য নতুন তথ্য আপনার কাছে হাজির হবে  ইনশাআল্লাহ। আপনারা যেখানে যে অবস্থায় বসবাস করুন না কেন আপনার থাকা চলা এবং আর্থিক নিরাপত্তা আল্লাহতালা যেন সর্বদাই আপনার সহায় হয়।এই কামনা বাসনা রেখেই আজকের মত বিদায় নিচ্ছি সকলের সুস্থ ও দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *