আজকের টাকার রেট

ওমান ভিসার রেট । Oman visa rates 2024

ওমান ভিসার রেট Oman visa rates 2024আসসালামু আলাইকুম বন্ধুরা, আপনারা যারা ওমান যাওয়ার চিন্তা-ভাবনা করছেন কিন্তু ওমান ভিসার রেট সম্পর্কে জানেন না তাদের জন্য নিয়ে আসলাম আমরা আমাদের আজকের এই আর্টিকেলটি। আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানতে পারবেন ওমান যাওয়ার জন্য কোন কোন ভিসা চালু রয়েছে, ওমান যাওয়ার জন্য সবথেকে ভালো কোন ধরনের ভিসা, ওমান কোন ভিসায় যেতে কত টাকা লাগে, ওমানের কোন   ভিসার জন্য কি কি কাগজপত্র লাগে,  ওমান কোন ভাষা কত রেট, ওমানে কোন ভিসার বেতন কত। 

এছাড়াও ওমানের বিভিন্ন ধরনের ভিসা যেমন কোম্পানির ভিসা, ফ্রি ভিসা, ড্রাইভিং ভিসা, ওমানের ভিসার বেতন, ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ইত্যাদি সম্পর্কিত বিস্তারিত তথ্য আমরা আমাদের আজকের আর্টিকেলটিতে উল্লেখ করবো। কাজেই আর সময় নষ্ট না করে আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন। 

ওমান ভিসার রেট

ওমান হল এশিয়া মহাদেশের অন্তর্ভুক্ত একটি রাষ্ট্র। সাধারণত আমরা ওমান কে মরুভূমির দেশ হিসেবে জেনে থাকি। ওমানের প্রায় শতকরা ৮০ শতাংশ স্থান জুড়ে রয়েছে মরুভূমি। বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ বিভিন্ন কারণে ওমানে যাতায়াত করে। কেউ যায় ভ্রমণের জন্য আবার কেউ জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন ধরনের কর্মের সাথে নিয়োজিত রয়েছে। 

প্রতিবছর বাংলাদেশ থেকেও অধিকাংশ নাগরিক মানে বিভিন্ন ধরনের কর্মের জন্য ওমান দেশে যায়। তবে ওমান যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই ভিসা করে নিতে হবে। ভিসা ছাড়া আপনি কোন মতেই এক দেশ থেকে অন্য দেশে যেতে পারবেন না। সাধারণত ভিসার রেট নির্ভর করে ভিসার ক্যাটাগরির উপর। https://daliatista.com

অর্থাৎ আপনি যে ক্যাটাগরির ভিসা করবেন সে অনুযায়ী আপনার খরচ হবে। বর্তমানে ওমানের ভিসা রেট তুলনামূলকভাবে বেড়ে গিয়েছে। আপনি যে ভাষায় ওমানে যেতে চাচ্ছেন আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনি সেই ভিসার রেট জেনে নিন।

ওমান ফ্রি ভিসা

বর্তমানে বিশ্বের এক দেশ থেকে অন্য  দেশ যাওয়ার জন্য ফ্রি ভিসার চাহিদা রয়েছে ব্যাপক। কেননা আপনি ফ্রি ভিসায় গেলে যেকোনো ধরনের কোম্পানি থেকে শুরু করে বিভিন্ন ধরনের কাজকর্ম করতে পারবেন। এজন্য মানুষ চেষ্টা করে ফ্রি ভিসায় যাওয়ার জন্য। তবে ফ্রি ভিসা পাওয়া বর্তমানে খুবই কঠিন হয়ে উঠেছে।

ওমানে আপনার যদি কোন পরিচিত মানুষ বা  আত্মীয়-স্বজন থেকে থাকে তাহলে আপনি তার মাধ্যমে অল্প মূল্যে ওমানের ফ্রি ভিসা করে নিতে পারবেন।আপনি যদি বাংলাদেশী কোন এজেন্সি বা দালালের মাধ্যমে ওমানের ফ্রি ভিসা করতে চান তাহলে আপনার ভিসার রেট পরবে অনেকটাই বেশি ।

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে ওমান ফ্রি ভিসায় যেতে চাইলে আপনার খরচ পড়বে কমপক্ষে ৫ লক্ষ টাকা থেকে শুরু করে ৭ লক্ষ টাকা পর্যন্ত। তবে বাংলাদেশে যদি আপনার কোন পরিচিত মানুষ দালাল ভাই এজেন্সির সাথে যুক্ত থাকে তাহলে হয়তো আপনি এর থেকে আরও কম খরচেই ওমান ফ্রি ভিসা পেতে পারেন।

ওমান ভিসার রেট

ওমান কোম্পানি ভিসার রেট

সাধারণত প্রতি বছরেই ওমানের বিভিন্ন ধরনের কোম্পানির জন্য বিশ্বের প্রতিটি দেশেই শ্রমিক নিয়োগ দেওয়া হয়ে থাকে। বর্তমানে ওমানের কোম্পানি ভিসায় আপনি দুই ভাবে যেতে পারবেন। প্রথমত সরকারিভাবে এবং দ্বিতীয়ত বেসরকারিভাবে।

আপনি যদি বেসরকারিভাবে দালাল ভাই এজেন্সির মাধ্যমে ওমান কোম্পানি ভিসায় যেতে চান তাহলে আপনার খরচ পড়বে সর্বনিম্ন ৪ লক্ষ টাকা থেকে শুরু করে ৫ লক্ষ টাকা পর্যন্ত। তবে সরকারিভাবে ওমান কোম্পানি ভিসায় আপনার আরো কম খরচ হবে।

ওমান ড্রাইভিং ভিসার রেট

বর্তমানে ওমানে মানুষ বিভিন্ন ধরনের কর্মের জন্য বিভিন্ন ধরনের ভিসায় যায়। তবে যারা একটু ভালো ড্রাইভিং জানে তারা অবশ্যই ওমানে ড্রাইভিং ভিসায় যেতে চায়। বর্তমানে আপনি যদি ওমানের ড্রাইভিং ভিসা যেতে চান তাহলে আপনার খরচ পড়বে সর্বনিম্ন ৩ লক্ষ টাকা থেকে শুরু করে ৪ লক্ষ টাকা পর্যন্ত।

ওমান ড্রাইভিং ভিসায় নতুন অবস্থায় আপনাকে ২৫ হাজার টাকা থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। তবে দক্ষ ও অভিজ্ঞ ড্রাইভারদের ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন দিয়ে থাকে।

ওমান যেতে প্রয়োজনীয় বয়স

আপনারা যারা ওমানে  বিভিন্ন ধরনের কাজের ভিসার জন্য যেতে চান তাদের অবশ্যই ওমান যেতে প্রয়োজনীয় বয়স কত তা জানতে হবে। কেননা প্রতিটি দেশেই তাদের জন্য  নির্দিষ্ট বয়স হয়েছে।

নির্দিষ্ট বয়স না হলে আপনি কোন কাজের জন্য আবেদন করতে পারবেন না। বর্তমানে ওমান এ যাওয়ার জন্য সর্বনিম্ন ১৮ বছর বয়স হতে হবে। ১৮ বছরের নিচে যারা তারা ওমান যাওয়ার জন্য ভিসার আবেদন করতে পারবে না। https://www.google.com

ওমান যেতে প্রয়োজনীয় কাগজপত্র

ওমানে আপনি যে ভিসার জন্যই যান না কেন আপনাকে অবশ্যই প্রয়োজনে কিছু কাগজপত্রের প্রয়োজন হবে। অনলাইনের মাধ্যমেই হোক কিংবা দালাল বা এজেন্সির মাধ্যমেই হোক ভিসার জন্য অবশ্যই আপনাকে প্রয়োজনীয় কিছু কাগজপত্রের প্রয়োজন হবে।

ওমান যেতে কি কি  প্রয়োজনীয় কাগজপত্র লাগবে তা নিম্নে দেখে নিন;

  • একটি বৈধ পাসপোর্ট
  •  ভিসার আবেদন ফরম
  •  বাবা-মায়ের এনআইডি কার্ডের ফটোকপি
  •  দুই কপি রঙিন ছবি
  •  পুলিশ ক্লিয়ারনেস সার্টিফিকেট
  •  ব্যাংক স্টেটমেন্ট সার্টিফিকেট
  •  জন্ম নিবন্ধন ফটোকপি
  •  এনআইডি কার্ড এর ফটোকপি
  •  করোনা ভ্যাকসিন সার্টিফিকেট

শেষ কথা,

আশা করি বন্ধুরা, আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে ওমানের বিভিন্ন ধরনের ভিসার রেট  সম্পর্কে এবং ওমান যাওয়ার জন্য প্রয়োজনে কাগজপত্র, প্রয়োজনীয় বয়স ইত্যাদি সম্পর্কে জানতে পেরেছেন। যদি আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনারা আশেপাশের পরিচিত মানুষকে আমাদের আজকের এই আর্টিকেলটি শেয়ার করবেন এবং আমাদের পরবর্তী আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকবেন ধন্যবাদ। 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *