আজকের টাকার রেট

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা (Saudi Arab 1 riyal versus Bangladeshi taka)

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা (Saudi Arab 1 riyal versus Bangladeshi taka)  অনেক মানুষ ব্যবসা করার উদ্দেশ্যে কেউ হজ করার উদ্দেশ্যে এবং কেউ ঘুরার জন্য সৌদি আরবে পাড়ি জমায়। তাই অনেকে সৌদি আরবের টাকা এবং বাংলাদেশী কত টাকা সে সম্পর্কে জানে না। তাই তারা অনেকেই অনলাইনের মাধ্যমেই জানতে চায় সৌদি আরবের রিয়াল বনাম বাংলাদেশের টাকা সম্পর্কে। আজকে আমি আমার এই আর্টিকেলটিতে আলোচনা করব  যে সমস্ত ভাই বোন সৌদি আরব রিয়াল সম্পর্কে জানেন না তাদের জন্য আমার এই পোষ্টটি।

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা-অনেক মানুষই জানে না যে আসলে সৌদি আরবের টাকার মান সম্পর্কে। যে সমস্ত মানুষ কাজের উদ্দেশ্যে অথবা অন্য কোন কাজের জন্য সৌদি আরব গমন করতে চায় তাদের ভিতর কাজ করে সৌদি আরবের রিয়াল বনাম বাংলাদেশের টাকার সম্পর্কে জানতে। কোন মানুষ যদি সৌদি আরবে গমন করার পর বাংলাদেশী টাকা কনভার্ট করে সৌদি আরবের টাকা নিতে হয়।  https://daliatista.com

ধরেন কেউ যদি সৌদি আরব যাওয়ার পরে সেই দেশের কোন পণ্য কিনতে চায় তাহলে অবশ্যই তাকে সৌদি আরবের টাকা দিয়েই মালামাল কিনতে হবে। বাংলাদেশী কোন টাকা দিয়ে  কোন মালামাল ক্রয় করতে পারবেনা। তাই আপনি আমার এই আর্টিকেলটি পড়লে জানতে পারবেন সৌদি আরবের ১ রিয়াল = বাংলাদেশে কত টাকা হবে তাহলে চলুন  সৌদি আরবের টাকা রেট সম্পর্কে  জানার চেষ্টা করবো।

saudi-arab-1-riyal-versus-bangladeshi-taka

সৌদি আরবের ১  রিয়েল  বাংলাদেশের কত টাকা 

আজকে আমি আপনাদের  অবগত করব  সৌদি আরবের টাকার মান সম্পর্কে।  যে সমস্ত বাংলাদেশি ভাই ও বোন সৌদি আরব যেতে চাচ্ছেন  প্রথমে আপনাকে বাংলাদেশী টাকা কনভার্ট করে  সৌদি আরবের কত টাকা হয় সে সম্পর্কে জানতে হবে। 

আপনি যদি  সৌদি আরবের রিয়াল বনাম বাংলাদেশী কনভার্ট টাকা সম্পর্কে অবগত না হন তাহলে আপনি অনেক সমস্যায় পড়ে যাবেন। তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে দুই দেশের মুদ্রার মধ্যে কত পার্থক্য আছে।

আরো পড়ুন-কুয়েতর ১ টাকা বনাম বাংলাদের কত টাকা ২০২৪ (Kuwait 1 Dinar versus Bangladeshi taka)

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা-আজকে আমার এই কনটেন্টি লেখা অবস্থায়  সৌদি আরবের  এক রিয়াল সমান বাংলাদেশের  ২৯ টাকা ২৭ পয়সা । প্রতিনিয়ত  টাকা ও রিয়েল  পরিবর্তন হয়ে থাকে  তাই অবশ্যই আপনাকে  যাওয়ার পূর্বেই  এর তথ্য জেনে  যেতে হবে  মধ্যপ্রাচ্যের প্রিয় দেশ  সৌদি আরব । 

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা-আমার এই কনটেন্টটি লেখা অবস্থায় 04-01-2024 সাল পর্যন্ত সৌদির এক টাকা সমান বাংলাদেশ  ২৯ টাকা ৩৩ পয়সা চলমান।

সৌদি আরবের  মুদ্রার নাম  টাকা না রিয়াল ?

হ্যাঁ আপনারা অবশ্যই অবগত আছেন সৌদি আরবের মুদ্রা সম্পর্কে। আমরা অনেকেই বিভিন্ন সময়ে সৌদি আরবের রিয়াল সম্পর্কে জানতে চাই এবং বাংলাদেশী কত টাকা হবে সে সম্পর্কে অবগত হতে চাই। 

আসলে সৌদি আরব বসবাসকারী  এবং সেই দেশের সরকার সৌদি আরবের মুদ্রার নাম রিয়াল হিসেবে সকল কর্মকান্ড পরিচালিত করে থাকে।  তাই সৌদি আরব  যারা যাবেন তাদেরকে অবশ্যই বাংলাদেশী টাকা 

সৌদি আরবের ১০০ রিয়াল সমান বাংলাদেশি কত টাকা ?

অনেকেই জানেনা সৌদি আরবের রিয়েল সম্পর্কে বাংলাদেশী ভাই বোনদের দৃষ্টি আকর্ষণ করছি, যারা সৌদি আরবে যে কোন কাজে কর্মে যান না কেন? সৌদি আরব থাকা অবস্থায় আপনাকে অবশ্যই সেই সেখানকার রিয়াল অনুযায়ী খরচ করতে হবে।

আর সে খরচ যদি সৌদি আরবের ১০০ রিয়াল হয়  তাহলে বাংলাদেশের বর্তমান রেট অনুযায়ী হবে ২৯৩৩ টাকা। অনেকেই সৌদি রিয়াল সম্পর্কে  জানেনা বিধায়  তারা অনলাইনেই  মুখাপেক্ষী হয়ে  তাদের সামাজিক কর্মকান্ড পরিচালনা করে থাকেন।  আপনি যেখানে থাকেন  সব সময় টাকার মান সম্পর্কে জেনে খরচ করবেন  এবং আপনার পরিবারের জন্য টাকা পাঠাবেন।

সৌদি আরবের  টাকার মান মানি এক্সচেঞ্জ 

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা-যেহেতু  বিশ্বায়নের যুগে  প্রতিনিয়ত বিভিন্ন দেশের টাকার মান আপডাউন হয়ে থাকে। যখন কোন রাষ্ট্রের আর্থিক সামাজিক অবস্থা ভালো থাকে তখন সে দেশের টাকার মান বৃদ্ধি পেতে থাকে। আর যদি অর্থনৈতিক মন্দা সে দেশে লাগে তাহলে টাকার মান আস্তে আস্তে কমতে থাকে।

অনেকেই জানেনা সৌদি আরবের টাকার মান সম্পর্কে। বর্তমান লেখা অবস্থায় সৌদি আরবের টাকার মান মোটামুটি ভালো পর্যায়ে রয়েছে যা আপনি সহজেই জেনে নিতে পারবেন। আগের তুলনায় সৌদি আরবের টাকার মান দিন দিন মোটামুটি বৃদ্ধি পাচ্ছে। তবে আপনাকে মনে রাখতে হবে যে কারণেই আপনি টাকা খরচ করেন না কেন টাকার মান সম্পর্কে জেনে আপনাকে খরচ করতে হবে।https://www.google.com

সৌদি আরবের প্রবাসীরা  মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে দেশে টাকা পাঠায়

এটি একটি সহজ পদ্ধতি একজন প্রবাসী ভাই বোন তার পরিবারের একবারে হাতের কাছেই তারা টাকা পৌঁছে দিতে স্বাচ্ছন্দ্যবোধ করে থাকেন। কিন্তু এটা বৈধ উপায় নয়।

saudi-arab-1-riyal-versus-bangladeshi-taka

কারণ তারা জানে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে যখন টাকা পাঠাবে তখন দেশে টাকা ঢোকার পর ভ্যাট সার্ভিস চার্জ নিয়ে বাকি টাকা তারা গ্রাহক কে দেয়। আর বিকাশ অথবা নগদের মাধ্যমে যদি তারা প্রদান করে তাহলে সেখানে বাড়তি কোন চার্জ তাদের জন্য প্রযোজ্য হয় না তাই তারা এই উপায়টা বেছে নেয়।

কোন সময় টাকা পাঠালে সঠিক দাম পাবেন ?

আমাদের দেশ বাংলাদেশ থেকে অনেক নাগরিক সৌদি আরবে বিভিন্ন কাজে থাকে। তারা অনেক সময় যানে না কোন সময় টাকা পাঠালে সঠিক মুল্য পাওয়া যাবে। আপনী ইচ্ছা করলে অন লাইনের মাধ্যমে জেনে টাকা পাঠাতে পারেন।

saudi-arab-1-riyal-versus-bangladeshi-taka দেখা যায় তাদের পরিবার ব্যাংকের মাধ্যমে টাকা উত্তোলন করে থাকে। কিন্তু কোন সময় টাকা পাঠালে সৌদি আরবের রিয়াল রেটের মুল্য সঠিক থাকবে।তবে প্রতিনিয়ত টাকার মান কম বেশি হয়ে থাকে। 

যেনে রাখা ভাল যখন সৌদি আরবের অর্থনৈতিক অবস্থা ভাল থাকে তখন সেই দেশের টাকার মান খুবেই চাঙ্গা হয়। সৌদি আরবের অবস্থা যখন  ভালো মানের অর্থনৈতিক অবস্থা অন্যদের দিকে হয় তখন সে দেশের টাকার মানতান্ত ভালো থাকে। তাই আপনি সেই সমস্ত দিক লক্ষ্য রেখে আপনার পরিবারের কাছে যদি টাকা পাঠাতে চান তাহলে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে।

কখন সৌদি আরবের রেট মুল্য কম থাকে 

সৌদি আরবের দ্রব্যমুল্য যখন বৃদ্ধি পায় তখন সেই দেশের রিয়াল রেট কমে থাকে। যারা সৌদিআরবে থাকেন। তারা অনেক সময় চিন্তা না করে কম রেটের মুল্যে পরিবারের কাছে টাকা পাঠান।

সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা-অবস্থা দ্রব্যমুল্যে সৌদি আরবের বেগতিক থাকলে সেই বেতনের টাকা প্রিয় জনের কাছে টাকা পাঠাতে চায় তখন সেই টাকা কনর্ভাট করলে অনেকটা কমে থাকে। দেশের অর্থনৈতিক উন্নায়ন ঘটলে তখন দেশের রিয়াল এর অবস্থা অনেকটা ভাল থাকে।

সমাপনীঃ যারা বাংলাদেশের বর্তমান টাকার রেট অনুযায়ী জানতে চান ?  তাদের জন্য রেট হলো ২৯ টাকা ২৫ পয়সা এবং ১০০ রিয়াল সমান কত টাকা সেই অনুযায়ী টাকার হিসাব করে আপনী বাংলাদেশে টাকা পাঠাতে পারেন। আশা করি আপনারা আমার এই আর্টিকেলটি ভাল লাগে তাহলে অবশ্যই আপনার প্রিয় ব্যক্তির কাছে শেয়ার করবেন।আজকের মতে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *