আন্তর্জাতিক

কুয়েত যেতে বাংলাদেশী কত টাকা লাগে এবং কুয়েত ভিসার মুল্য কত ? Kuwait Jeete Bangladeshi Koto Taka Lage visar Mullu Koto

কুয়েত যেতে বাংলাদেশী কত টাকা লাগে এবং কুয়েত ভিসার মুল্য কত? Kuwait Jeete Bangladeshi Koto Taka Lage visar Mullu Koto প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আশা করি আপনারা সকলে ভালো আছেন আজকে আমি আমার এই আর্টিকেলটি লেখা শুরু করলাম যে সমস্ত বাংলাদেশী নাগরিক ভাই ও বোনেরা কুয়েত যেতে আগ্রহী। অনেকেই জানেনা কুয়েত কোন মহাদেশ এবং এই দেশটি যেতে কত টাকা লাগে এর ভিসার মূল্য বা কত? অনলাইনের মাধ্যমে জানতে চাই কুয়েত যাওয়ার জন্য এবং কুয়েতের টাকা বাংলাদেশী টাকা এবং এর ভিসার মূল্য সহ তার পারিশ্রমিক কত টাকা এবং কি কাজের জন্য কুয়েতে সবচেয়ে বেশি লোক নিয়োগ করে থাকে ইত্যাদি সম্পর্কে জানার আগ্রহ থাকে অনেকের মাঝে তাই আজকে আমি তাদের জন্য আমার এই আর্টিকেলটি লেখা শুরু করলাম যারা কুয়েত যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন। 

কুয়েত যেতে বাংলাদেশী কত টাকা লাগতে পারে এর ভিসার মূল্য সম্পর্কে আজকে আমি আপনাদেরকে অবগত করব। প্রতিনিয়ত বাংলাদেশি নাগরিক প্রতিবছরে হাজার হাজার মানুষ কুয়েত যাচ্ছে এবং সেখানে বসবাস করতেছে জীবন নির্ভয়ের জন্য দিনরাত পরিশ্রম করে তারা ইনকাম করতেছে একমাত্র পরিবারকে সুখী রাখার জন্য। https://daliatista.com

 যে সমস্ত নাগরিক বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার আগ্রহ প্রকাশ করে থাকেন তাদের মাঝে সর্বপ্রথম যে কথাটি ভেসে ওঠে সেটা হচ্ছে কুয়েতের টাকার মান এবং কুয়েত যেতে কত টাকা লাগে।

অনেকের মনে প্রশ্ন জাগে  বিশেষ করে যারা নতুন করে কুয়েত যাওয়ার পরিকল্পনা করতেছেন তাদের মধ্যে অনেকেরই প্রশ্ন কুয়েত দেশটি সম্পর্কে এবং সে দেশের অর্থনৈতিক সামাজিক এবং রাজনৈতিক অবস্থা সম্পর্কেও অনেকে অবগত হতে চায়।

কুয়েত দেশটি  মধ্যপ্রাচ্যের একটি উন্নত কান্ট্রি যা এখানে পৃথিবীর মধ্যে সবচেয়ে টাকার মান বেশি হয়ে থাকে। তাই অনেকের আগ্রহ থাকে কুয়েত যাওয়ার আর এই কুয়েতে দিনার বাংলাদেশি টাকা অনেক ব্যবধান প্রায় সাড়ে ৩০০ টাকার উপরেই বাংলাদেশী এক টাকা সমান।

কুয়েত যেতে বাংলাদেশী কত টাকা লাগে এবং কুয়েত ভিসার মুল্য কত ?

 বাংলাদেশী নাগরিক কুয়েত যেতে কত টাকা লাগতে পারে?

আপনারা যারা বাংলাদেশী নাগরিক কুয়েত যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন এবং কুয়েতে ইনকাম করার জন্য চিন্তা ভাবনা করতেছেন তাদের জন্য হচ্ছে বাংলাদেশী নাগরিক  কুয়েত যেতে বাংলাদেশী প্রায় ৬ থেকে ৭ লক্ষ টাকা আপনার লাগতে পারে। সেই হিসাব করে আপনাকে কুয়েত যাওয়ার চিন্তাভাবনা করতে হবে।

আরো পড়ুন-কুয়েতের ১ টাকা বনাম বাংলাদের কত টাকা ২০২৪ (Kuwait 1 Dinar versus Bangladeshi taka)

আপনারা যারা বিভিন্ন এজেন্সির মাধ্যমে কুয়েত যাওয়ার আগ্রহ প্রকাশ করতেছেন আপনাদের কাছ থেকে বাংলাদেশী প্রায় ৬ থেকে ৭ লক্ষ টাকার বিনিময়ে আপনি কুয়েত যেতে সক্ষম হবেন। তাহলে সহজেই প্রিয় পাঠক বুঝতে পারলেন বাংলাদেশী নাগরিক হতে কুয়েত যাওয়ার ইচ্ছা পোষণ করলে অবশ্যই তাকে ৬ থেকে ৭ লক্ষ টাকা গুনতে হবে।

বাংলাদেশ টু কুয়েতে যাওয়ার  ভিসার মূল্য কত?

আপনি যদি বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার ইচ্ছা করেন এবং কুয়েত দেশটি সম্পর্কে ভালোভাবে অবগত হয়ে তারপর আপনাকে কুয়েত যাওয়ার মনস্থির করতে হবে। এক্ষেত্রে আপনি যদি কুয়েত ভিসার মূল্য  আনুমানিক ৫০ থেকে ৬০ হাজার টাকার মতো লাগতে পারে।

আরো পড়ুন-আমেরিকা মহাদেশে ১০০ ডলার বাংলাদেশে কত টাকা America Mahadesh $100 Bangladeshi Koto taka 2024

কুয়েত ভিসা সম্পর্কে আগে আপনাকে অবশ্যই অবগত হতে হবে না হলে পরবর্তীতে আপনাকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে আপনার জীবন অতিবাহিত করতে হবে তাই আপনি যাওয়ার আগে অবশ্যই আপনার ভিসা সম্পর্কে অবগত হওয়া উচিত?।

কুয়েত ভিসা কত প্রকার ?

আপনি যদি বাংলাদেশী নাগরিক হয়ে থাকেন তাহলে এক্ষেত্রে কুয়েত যাওয়ার জন্য আপনাকে এক্ষেত্রে চারটি ক্যাটাগরিতে ভিসা পাওয়া যাবে। আপনি এই ক্যাটাগরির ভিতরেই যে কোন একটি ভিসা চয়েজ করে আপনি কুয়েত দিতে পারবেন। এই চায়ের কাটাগরির ভিসার মধ্যে  রয়েছে-

  • ওয়ার্ক পারমিট ভিসা 
  • মেডিকেল ভিসা 
  • টুরিস্ট ভিসা 
  • স্টুডেন্ট ভিসা

আপনি উপরে উল্লেখিত এর ৪ টি ভিসার মধ্যেমে  আপনি কুয়েত যেতে পারবেন। তাই অবশ্যই আপনাকে কুয়েত যাওয়ার আগেই ভিসা সম্পর্কে অবগত হয়ে তারপরে আপনি সেখানে যেতে পারবেন।

কুয়েত যাওয়ার জন্য বিমান ভাড়া কত ?

প্রিয় পাঠক অনেকেই কুয়েত যাওয়ার জন্য বিভিন্ন বিমান সম্পর্কে অবগত হতে চান এক্ষেত্রে আপনাকে  জানিয়ে দিচ্ছি কুয়েত যাওয়ার জন্য আপনি দুই ধরনের ফ্লাইট পাবেন।  

একটি হচ্ছে ওয়ান স্টপ সার্ভিস ফ্লাইট  যা আপনাকে কুয়েত যাওয়ার মাঝ পথে ব্রেক দিয়ে তারপরে আপনাকে নিয়ে যাবে। 

আরো পড়ুন-সৌদি আরবের ১ রিয়াল বনাম বাংলাদেশে কত টাকা (Saudi Arab 1 riyal versus Bangladeshi taka)

আরেকটি হচ্ছে ননস্টপ সার্ভিস ফ্লাইট টি বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার জন্য কোন যাত্রা বিরতি না দিয়েই ইকোনমি ক্লাসের বিমান ভাড়া আপনাকে  এক্ষেত্রে  বর্তমান প্রায় ৬০ হাজার টাকা থেকে শুরু করে আরো উপরে রয়েছে।

তাহলে আপনি সহজে বুঝে গেলেন কুয়েত যাওয়ার জন্য আপনাকে দুই সিস্টেমে কুয়েত যেতে পারবেন। আপনার ইচ্ছা মাফিক কুয়েত যাওয়ার জন্য এই দুই সিস্টেমে আপনি সহজে কুয়েতপৌঁছতে পারবেন।

আপনি কখন কুয়েত যাওয়ার জন্য টিকিট বুকিং দিবেন?

 আপনি যখন কুয়েত যাওয়ার একেবারেই শেষ গন্তব্যে পৌঁছে গেছেন যে আমি কুয়েত যাবই তখন আপনাকে অবশ্যই কুয়েত যাওয়ার  প্রায় ১ মাস আগে  বিমানের টিকিট বুকিং করে রাখতে হবে । তাহলে আপনি এক্ষেত্রে বিমানের টিকিট ভাড়া অনেকটা কম পাবেন ?এবং সহজে আপনি কুয়েত যেতে পারবেন।

বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার পথ ?

অনেকেই  কুয়েত দেওয়ার আগেই কুয়েত দেশটি সম্পর্কে যেমন জানে ঠিক তেমনি ভাবে বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার কত কিলোমিটার হয় সে সম্পর্কে অনেকেই অনলাইনের মাধ্যমে জানতে চায় তাই আজকে তাদের জন্য আমার এই পোষ্টটি লেখা।

আরো পড়ুন-ওমান দেশের ১ ওমান ‍রিয়াল সমান বাংলাদেশের কত টাকা হয়। (Oman deser 1 Oman Rials = Bangladeshi Koto taka) ২০২৪

 আসলে বাংলাদেশ থেকে কুয়েত ৪২৪৮ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আপনাকে কুয়েত যেতে হবে। আর যদি আপনি মাইল হিসাব করতে যান তাহলে ২৬৩৮ মাইল। এবং আপনি যদি নটিকেল হিসেবে গুনতে যান তাহলে সে ক্ষেত্রে ২২৯২ নটিকেল মাইল পাড়ি দিয়ে আপনি কুয়েত যেতে পারবেন।

কুয়েত যেতে বাংলাদেশী কত টাকা লাগে এবং কুয়েত ভিসার মুল্য কত ?

বাংলাদেশ টু কুয়েত যাওয়ার জন্য কত সময় লাগতে পারে ? 

তেমনি ভাবে যে সমস্ত বাংলাদেশি নাগরিক কুয়েত যাওয়ার জন্য মনস্থির করেছেন এবং চিন্তাভাবনা করতেছেন বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার কত সময় লাগতে পারে তাদের জন্য সহজ হিসাব হচ্ছে । 

 আপনাকে পূর্বে অবগত করা হয়েছে আপনি কুয়েত যাওয়ার জন্য দুইটি সিস্টেমে আপনাকে কুয়েত যেতে হবে তাই এখানে ননস্টপ ফ্লাইটে যদি আপনি কুয়েত যেতে চান সেক্ষেত্রে আপনাকে ৬ ঘন্টা ৪০ মিনিট  সময় লাগবে।

আরো পড়ুন-সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশী কত টাকা হয় (Singapore $1 = Bangladeshi Koto Taka Hoi)

তাহলে আপনি সহজে বুঝে গেলেন বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার কত সময় লাগতে পারে সে সম্পর্কে আপনি সহজেই ধারণা টুকু পেয়ে গেলেন।

কুয়েত দেশটির আয়তন কত বর্গ কিলোমিটার ?

আপনি যদি কুয়েত যেয়ে থাকেন অথবা যাওয়ার ইচ্ছা পোষণ করেন তাহলে আজকে আপনার জন্য সহজ করে দেওয়া হল কুয়েত দেশটির আয়তনের দিক থেকে প্রায় ১৭১১৮ বর্গ কিলোমিটার ছোট্ট একটি দেশ যা এই দেশটি রয়েছে পৃথিবীর মধ্যে সবচেয়ে টাকার মান বেশি।  আর তাই  কমবেশি   কুয়েত যাওয়ার আগ্রহ  প্রকাশ করেন। 

কুয়েত দেশটির  মুদ্রার নাম কি ?

আপনি কুয়েত যাচ্ছেন মূলত ইনকাম করার জন্য অথবা ঘুরার জন্য অথবা ডাক্তার দেখার জন্য সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে সেই দেশের মুদ্রা সম্পর্কে অবগত হতে হবে। https://www.google.com

 কুয়েতের মুদ্রার নাম হচ্ছে দিনার আমাদের বাংলাদেশী টাকার নাম যেমন হচ্ছে টাকা ঠিক তেমনি কুয়েতের মুদ্রার নাম দিনার। এখানে আপনি কুয়েতের এক দিনার সমান বাংলাদেশি প্রায় ৩৫৪ টাকা পাবেন। আর পৃথিবীর মধ্যে সবচেয়ে কুয়েতের টাকার মান বেশি।

আমার শেষ কথা

প্রিয় পাঠক , তাহলে আজকে আমরা উপরিক্ত আলোচনা দ্বারা সহজে বুঝতে পারলাম যে বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার জন্য কত টাকা লাগে এর ভিসার দাম এবং কুয়েত যাওয়ার কত সময় কত কিলোমিটার ইত্যাদি সম্পর্কে আমরা অবগত হইলাম। আশা করি আপনারা আমার এই আর্টিকেলটিতে সহজেই বুঝতে সক্ষম হয়েছেন যে কুয়েত যাওয়ার জন্য যে সমস্ত ক্রাইটেরিয়া লাগে সেগুলো আগেই জেনেশুনে বুঝে তারপরে আপনি কুয়েত যাওয়ার ইচ্ছা পোষণ করবেন। আমার এই পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার কুয়েত প্রবাসী অথবা কুয়েত যাওয়ার আগ্রহী বন্ধুদের মাঝে শেয়ার করবেন। 

 

admin

মোঃ শফিকুল ইসলাম লেবু (Lecturer) ডালিয়া, ডিমলা, নীলফামারী। আমি বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ে কন্টেইন ও ব্লগিং পোষ্ট করে থাকি, এ ব্যাপারে পাঠকগন মতামত দিলে - যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *